মাধ্যমিক পাশে কৃষি দপ্তরে বিরাট বড় চাকরির সুযোগ, মাসিক বেতন 20,200 টাকা -Krishi Department Reqruitment 2023

 নতুন করে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে কৃষি দপ্তরে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। যারা যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশ্যই এটি বিশাল বড় একটি সুখবর। এখানে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে এবং সকলেই এখানে আবেদন করার সুযোগ পাবেন। আপনি যদি ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন তাহলে এখানে চাকরি করার সুযোগ পাবেন। এখানে পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই আবেদন করতে পারবেন। ন্যূনতম যোগ্যতায় এখানে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। নিচে এই চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ভালোভাবে উল্লেখ করা হলো এখানে চাকরি করতে চাইলে বিস্তারিতভাবে সুখবরটি জেনে নিতে পারেন এবং সবার শেষে অফিশিয়াল বিজ্ঞপ্তি দেওয়া রয়েছে যেখান থেকে আপনারা এই চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য ভালো করে জানতে পারবেন।

পদের নাম : এখানে যে পদে কর্মী নিয়োগের কথা বলা হয়েছে সেটি হল- Junior Stenographer Cum Computer Operator 

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে চাইলে চাকরিপ্রার্থীর নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস। যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে শুধুমাত্র মাধ্যমিক পাশ হলেই চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি পেতে ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ ২৭ বছর বয়স পর্যন্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। যারা সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থী তারা সরকারি নিয়ম অনুযায়ী এখানে বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন: এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ২০২০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। প্রথমে চাকরি প্রার্থীরা অফিসিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে সেটা প্রিন্ট আউট করে নেবে। এরপর আবেদন পত্রটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। এরপর আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন সেগুলো সংযুক্ত করে সবশেষে আবেদনপত্রটি একটি খামে ভরে অফিশিয়াল নোটিফিকেশনে দেওয়া ঠিকানায় জমা করতে হবে।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন: এখানে আবেদন করতে হলে চাকরি করতে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন সেগুলি হল-

  • মাধ্যমিকের এডমিট কার্ড
  •  সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস
  •  কাস্ট সার্টিফিকেট যদি থাকে 
  • পাসপোর্ট সাইজের ফটোকপি
  •  আধার কার্ড অথবা ভোটার কার্ড 
  • কম্পিউটার সার্টিফিকেট
  •  অন্যান্য

এই চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

Official Website: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment