মাধ্যমিক পাশের সরাসরি ভারতীয় তৈল কর্পোরেশনের কর্মী নিয়োগ | 10 Pass IOCIL Job Recruitment 2023

 সুখবর সুখবর সুখবর চাকরিপ্রার্থীদের জন্য আমরা আজও নতুন একটি সুখবর নিয়ে হাজির হয়েছি। আমরা সকলেই এলপিজি গ্যাসের সাথে পরিচিত তাই না কারণ আমাদের দৈনন্দিন রান্না বান্না এ ছাড়া আরো কত কিছুর জন্য এলপিজি গ্যাস প্রয়োজন আজ আমরা সেরকমই এলপিজি গ্যাস প্রস্তুতকারী কোম্পানিতে চাকরির আপনাদের সামনে তুলে ধরব। LPG প্রস্তুতকারী কোম্পানি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (INDIA OIL CORPORATION LIMITED) এর শাখা সারা দেশ জুড়ে গড়ে উঠেছে। যেহেতু সারা দেশের নতুন নতুন শাখা গড়ে উঠেছে তাই সেখানে কর্মী নিয়োগ ও প্রয়োজন কাজ চালানোর জন্য। তাই ইন্ডিয়ান অল কর্পোরেশনের হেড অফিস থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। এখানে আবেদন করতে পারবেন ন্যূনতম মাধ্যমিক পাস প্রার্থীরা। ছাড়াও শুধু যে মাধ্যমিক পাশ করতে আবেদন করতে পারবে এমন নয় উচ্চ মাধ্যমিক পাস গ্রাজুয়েশন পাস আরো শিক্ষাগত যোগ্যতার মানুষরাও এখানে আবেদন করতে পারবে। যেহেতু এই শাখা সারা ভারত জুড়ে আছে তাই ভারতবর্ষের সকল মানুষ এখানে আবেদন করতে পারবে। তাহলে চলুন আর দেরি না করে এখানে আবেদন করতে হলে আবেদনকারীদের কি রকম যোগ্যতা থাকা প্রয়োজন, তারপর আবেদনের শেষ সময় সমস্ত কিছু বিস্তারিতভাবে নিচে আলোচনা করা হয়েছে।



শূন্য পদের নাম :- 

* GRADE III 

* GRADE V

* GRADE VII 

* GRADE III :- 

যে সকল প্রার্থী এই পদের জন্য আবেদন করবে তাদের কোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস অথবা এর সমমান কোন শিক্ষাগত যোগ্যতায় উত্তীর্ণ হতে হবে। 

  # অথবা কোন স্বীকৃত পর থেকে physics , chemistry, mathematics নিয়ে উচ্চ মাধ্যমিক পাস করতে হবে।

বয়স :- যে সকল প্রার্থীর উপরিউক্ত পদের জন্য আবেদন করবে তাদের নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স থেকে ৫০ বছরের মধ্যে।

বেতন :- এই পদে চাকরির অত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৬০০০ থেকে ৯০০০০ এর মধ্যে।

 * GRADE V :-

যে সকল প্রার্থী এই পদের জন্য আবেদন করবে তাদের কোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস অথবা এর সমমান কোন শিক্ষাগত যোগ্যতায় উত্তীর্ণ হতে হবে। 

  # অথবা কোন স্বীকৃত পর থেকে physics , chemistry, mathematics নিয়ে B.Sc পাস করতে হবে। এবং সংশ্লিষ্ট পদে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

  # অথবা , Indian Nursing Council এর যেকোনো প্রতিষ্ঠান থেকে বিএসসি নার্সিং / পোস্ট বেসিক বিএসসি নার্সিং কোর্স কমপ্লিট করতে হবে। এছাড়া নার্সিং প্রফেশনে দু’বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স :- যে সকল প্রার্থীর উপরিউক্ত পদের জন্য আবেদন করবে তাদের নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স থেকে ৫০ বছরের মধ্যে।

বেতন :- এই পদে চাকরির অত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩২০০০ থেকে ১২৭০০০ এর মধ্যে।

 * GRADE VII :- 

যে সকল প্রার্থী এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের খুব বেশি দূর নয় নূন্যতম মাধ্যমিক পাশ করলে এই পদে আবেদন করা যাবে।

বয়স :- যে সকল প্রার্থী উপরিক্ত পদের জন্য আবেদন করবে তাদের নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ ৫০ বছরের মধ্যে।

বেতন :- এই পদের চাকরি রত আর্থিক প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৭৫০০ টাকা থেকে শুরু করে ১৪৫০০০ টাকার মধ্যে।

আবেদন প্রক্রিয়া :- উপরিউক্ত পদ গুলিতে আবেদন করার জন্য প্রতিবেদনের একেবারে নিচে দেওয়া লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইটটি ওপেন করে নিতে হবে অথবা গুগলে সার্চ বক্সে https://www.oil-india.com লিখে সার্চ করতে হবে। তারপর ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে । রেজিস্ট্রেশন হয়ে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। তারপর একটি অ্যাপ্লিকেশন ফর্ম আসবে সেটা পূরণ করতে হবে।ফর্ম ফিলাপ হয়ে গেলে Save And Next Button এ ক্লিক করতে হবে। এরপর সমস্ত শিক্ষাগত যোগ্যতা ডকুমেন্ট ও পার্সোনাল ডকুমেন্টে স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে আবেদন ফি পেমেন্ট করতে হবে । General ও OBC ক্যাটাগরির ক্যান্ডিডেটদের জন্য ২০০ টাকা ধার্য করা হয়েছে । এখানে সংরক্ষিত শ্রেণীদের কোনো রকম আবেদন মূল্য পেমেন্ট করতে হবে না। সবশেষে অ্যাপ্লিকেশন ফর্ম এর একটি প্রিন্ট আউট ও এই পেমেন্টের একটি প্রিন্ট হবে নিজের কাছে বার করে রেখে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- যে সকল তথ্যগলি আবেদন করার সময় স্ক্যান করে দিতে হবে সেগুলি হল- 

* বয়সের প্রমাণপত্র হিসেবে জন্ম সার্টিফিকেট অথবা মাধ্যমিকের এডমিট কার্ড।

* শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট অর্থাৎ আপনারা যে পদের জন্য আবেদন করছেন সেই পদ অনুযায়ী যে শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট লাগবে সেই শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট আপলোড করতে হবে।

* আধার কার্ড অথবা ভোটার কার্ড।

* অভিজ্ঞতা সার্টিফিকেট ।

* কাস্ট সাটিফিকেট।

* পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিলেবাস স্ক্যান করা।

* শারীরিক দিক থেকে প্রতিবন্ধী হলে শারীরিক অক্ষমতার প্রমাণপত্র।

 নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের আবেদন করার পর একটি ১০০ নম্বরের কম্পিউটার বেসড পরীক্ষা নেওয়া হবে। এই কম্পিউটার পরীক্ষায় ৫০% নাম্বার পেতে হবে। তারপর তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। ইন্টারভিউ এ সিলেক্ট হলে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- উপরোক্ত পদগুলিতে আবেদনপত্র জমা দেওয়ার সময় হল ২৮/০৩/২০২৩ সকাল ৭ টা থেকে শুরু করে রাত্রি ১১ টা বেজে ৫৯ মিনিট পর্যন্ত। আবেদনের শেষ তারিখ হল ২৫/০৪/২০২৩ তারিখ পর্যন্ত। অর্থাৎ আপনারা বুঝতেই পারছেন এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে তাই আর দেরি না করে আবেদন করুন। 

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। আর রোজ নতুন নতুন আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment