মাধ্যমিক পাশের রাজ্যে প্রচুর পরিমাণে গ্রুপ ডি ও ক্লার্ক নিয়োগ | WB Clark Group-D Recruitment

সুখবর সুখবর সুখবর !! চাকরিপ্রার্থীদের জন্য নতুন নতুন সুখবর নিয়ে আমরা প্রত্যেক দিনের মতো আজও হাজির হয়ে গেছি। যে সকল প্রার্থী মাধ্যমিক পাস করে বসে আছেন তাদের জন্য আজকের পোস্ট হতে চলেছে বিশাল বড় সুখবর। কারণ নূন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় রাজ্যে বিভিন্ন জায়গায় গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। শুধু যে মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবে এমনটা নয় উচ্চমাধ্যমিক পাশ থেকেও এখানে আবেদন করতে পারবে। যে সকল প্রার্থী চাকরিতে নিযুক্ত হবে তাদের প্রতি মাসে মোটা অংকের বেতনও দেওয়া হবে। তাহলে এমন সুযোগ হাতছাড়া কে করে? তাই বলছি দেরি না করে অবশ্যই পুরো প্রথম থেকে শেষ পর্যন্ত খবরটি পড়ে দেখুন কারন আপনার জন্য আজকের খবরটি হতেই পারে একটি চাকরি পাওয়ার আশা। তাহলে চলুন দেরি না করে বিস্তারিতভাবে পোস্ট সমন্ধে জানা যাক।

 পদের নাম :- 

* Stenographer

Grade-II 

* Lower

Division Clerk 

* Messenger 

* Stenographer Grade-II :- 

এই পদের জন্য শূন্য পদ রয়েছে একটি। UR ক্যাটাগরির প্রার্থীদের। যে সকল প্রার্থীর এই পদে আবেদন করতে ইচ্ছুক তাদের কোন স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাস করতে হবে। এখানে ৭তম বেতন কমিশন বেতন স্কেল লেভেল -৪ অনুযায়ী প্রতিমাসে মোট ২৫,৫০০- ৮১,১০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

অবস্থান:- Headquarter 111 Sub Area Bengdubi

 * Lower Division clerk :-

এই পদের জন্য শূন্য পদ রয়েছে একটি। UR ক্যাটাগরির প্রার্থীদের। যে সকল প্রার্থীর এই পদে আবেদন করতে ইচ্ছুক তাদের কোন স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাস করতে হবে। এখানে ৭তম বেতন কমিশন বেতন স্কেল লেভেল -২ অনুযায়ী প্রতিমাসে মোট ১৯,৯০০- ৬৩,২০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

অবস্থান:- Station Headquarter
Binnaguri

 * Messenger :- 

এই পদের জন্য শূন্য পদ রয়েছে একটি। UR ক্যাটাগরির প্রার্থীদের। যে সকল প্রার্থীর এই পদে আবেদন করতে ইচ্ছুক তাদের কোন স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস করতে হবে। এখানে ৭তম বেতন কমিশন বেতন স্কেল লেভেল -১ অনুযায়ী প্রতিমাসে মোট ১৮,০০০- ৫৬,৯০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

অবস্থান:- Station Cell Bengdubi .

 আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী উপরিউক্ত পদগুলিতে আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে প্রার্থীদের প্রতিবেদনের একদম শেষে অফিশিয়াল নোটিশটি ডাউনলোড করতে হবে। তারপর ওই নোটিশের ৮ থেকে ১৩ পৃষ্ঠা পর্যন্ত প্রিন্ট আউট বার করতে হবে। তারপর ওই ফর্মটিকে নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। এবং পাসপোর্ট সাইজের ছবি আটকাতে হবে ও নিজস্ব সিগনেচার করতে হবে। এরপর যে সকল ডকুমেন্টগুলি লাগবে তার জেরক্স সেলফ অ্যাটাচ করতে হবে। তারপর সবকিছু একটি খামে ভরে স্পিড পোস্ট বা রেজিস্টার পোস্টের মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় জমা দিতে হবে। উপরে প্রত্যেকটা পদের জন্য আলাদা করে লোকেশন দেওয়া আছে সেই লোকেশনে পাঠাতে হবে।

নির্বাচন প্রক্রিয়া :- এখানে প্রার্থীদের প্রথমে ১০০ নাম্বারের লিখিত পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ দিতে হবে। ইন্টারভিউ এর পর ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ :- এখানে ১৫/০৪/২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবে। তাই দেরি না করে তারাতারি আবেদন করুন। 

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment