মাধ্যমিক পাশের পোস্ট অফিসে ৯৮ হাজার শুন্য পদে কর্মী নিয়োগ | Post Office Group-D Recruitment 2023

 সুখবর সুখবর সুখবর !! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আজ আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব সেটি হচ্ছে পোস্ট অফিসে চাকরি। যে সকল প্রার্থীদের পোস্ট অফিসে চাকরি করার খুব ইচ্ছে তারা এমন সুযোগ কখনোই হাতছাড়া করবেন না। আবেদন করতে পারবে রাজ্যের সকল প্রার্থীরা। যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে দেখবেন।

পদের নাম :- Postman , Mailguard , MTS 

শূন্য পদের সংখ্যা :- পোস্ট অফিসর চাকরির মোট শূন্য পদ রয়েছে ৯৮,০০০ ।Postman এর জন্য মোট শূন্য পদ রয়েছে ৫৯,০৯৯ টি । Mailguard পদের জন্য মোট শূন্য পদ রয়েছে ১৪৪৫ টি এবং MTS পদের জন্য মোট শূন্য পদ রয়েছে ৩৭,৫৩৯ টি ।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া উচ্চ শিক্ষিতরাও আবেদন করতে পারবে। এছাড়া কিছু কিছু পদের জন্য কম্পিউটার নলেজ থাকতে হবে।

 

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট অথবা প্রতিবেদনের নিচে দেওয়া অফিশিয়াল নোটিশ ডাউনলোড করে আবেদন করতে হবে। প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে তারপর যে পদের জন্য আবেদন করতে চান সেই পদটিকে সিলেক্ট করতে হবে। সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করা আপলোড করতে হবে সবশেষে একটি আবেদন পেমেন্ট করতে হবে। তারপর আবার ফর্মটি চেক করে নেবেন যেন সবকিছু নির্ভুল থাকে সবশেষে সাবমিট করে দেবেন। সাবমিট করা হয়ে গেলে ফর্মটার একটি প্রিন্ট আউট বার করে রেখে দেবেন।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে একটি লিখিত পরীক্ষা দিতে হবে। তারপর দিতে হবে কম্পিউটার টেস্ট । সবশেষে ইন্টারভিউ দিতে হবে । ইন্টারভিউ এ সিলেক্ট হলে চাকরিতে নিয়োগ করা হবে। 

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment