মাধ্যমিক পাশের পশ্চিমবঙ্গের রেলে কর্মী নিয়োগ, সরাসরি ইন্টারভিউ দিয়েই চাকরি | WB Railway Job Recruitment

 বাংলার চাকরিপ্রার্থীদের জন্য আবারো আরেকটি নতুন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে, ভারতীয় রেলের পশ্চিমবঙ্গ (Railway Recruitment In WB) বিভাগে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এখানে আবেদন করতে পারবেন। এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী নাগরিক হতে হবে। ভারতীয় রেলের এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে হলে চাকরিপ্রার্থীদের কোনো রকমের লিখিত পরীক্ষা দিতে হবে না। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমেই নিয়োগ পত্র দেওয়া হবে। তাই আপনি যদি আবেদন ইচ্ছুক থাকেন, তাহলে আমাদের প্রতিবেদনটি বিস্তারিত দেখুন। আমাদের প্রতিবেদনে ভারতীয় রেলের পশ্চিমবঙ্গ (Railway Recruitment In WB) বিভাগের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেছি।

আবেদন পদ্ধতি:

এই নিয়োগ প্রক্রিয়া আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। তার জন্য সর্বপ্রথম আপনাকে এর অফিসের ওয়েবসাইটে গিয়ে আপনাকে আবেদন পত্র ডাউনলোড করে নিতে হবে। আবেদনপত্র ডাউনলোড হয়ে গেলে সেখানে উল্লেখিত তথ্য গুলি সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদনপত্রে আবেদনকারীর নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা সঠিকভাবে লিখতে হবে, কোন রকমের ভুল হলে পরবর্তীতে সমস্যায় পড়তে পারেন। আবেদন পত্রের সঙ্গে আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার করতে ভুলবেন না। অবশেষে আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টগুলো যুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানো ঠিকানা নিম্নে উল্লেখ করা হয়েছে।

নিয়োগ প্রক্রিয়া:

ভারতীয় রেলের এই নিয়োগ প্রক্রিয়ায় কোন রকমের লিখিত পরীক্ষা হবে না। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ কারীরা এখানে চাকরিপ্রার্থীদের বাছাই করবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি হল-

১.জন্ম প্রমাণপত্র।

২.আধার কার্ড ও ভোটার কার্ড।

৩.প্রয়োজনে শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.আবেদনকারীর রঙিন পাসপোর্ট ফটো।

৫.এছাড়া অন্যান্য।

শূন্য পদের নাম:

রেলের এই নিয়োগ প্রক্রিয়ায় যে পদে কর্মী নিয়োগ করা হবে সেই  শূন্য পদের নাম হলো রেলের IRCTC তে কনসালটেন্ট ট্যুরিজম পদ।

আবেদনকারীর বয়স:

রেলের এই পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৬৪ বছরের মধ্যে হতে হবে। তাহলেই আপনার এখানে আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের যে শিক্ষাগত যোগ্যতার কথা বলা হয়েছে সে সম্পর্কে বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। অফিসিয়াল নোটিফিকেশন প্রতিবেদনের নিচে দেওয়া হলো।

আবেদনপত্র পাঠানো ঠিকানা:

The Group General Manager, 

Indian Railway Catering and Tourism Corporation Ltd,3, Ground Floor, Koilaghat Street,

Kolkata – 7000 001

আবেদনের তারিখ:

আপনি যদি আবেদন ইচ্ছুক থাকেন তাহলে আপনার আবেদন পত্রটিকে আগামী ২১ আগস্ট ২০২৩ তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment