মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে প্রচুর পরিমাণে ক্লার্ক ও গ্রুপ সি নিয়োগ | WB Group-C Clerk Recruitment 2023

 

যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি সুখবর। অবশেষে রাজ্যে প্রচুর পরিমাণে ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে যেখানে শুধুমাত্র মাধ্যমিক পাস অথবা উচ্চ মাধ্যমিক পাস হলেই চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। এখানে পুরুষ ও মহিলা সকলেই চাকরি করতে পারবেন। ন্যূনতম যোগ্যতায় এখানে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। মাধ্যমিক পাশ থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পাশেও এখানে আবেদন চলবে। দীর্ঘদিন ধরে চাকরিপ্রার্থীরা যারা সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য অবশেষে এবার ক্লার্ক তথা গ্রুপ সি পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো। এখানে চাকরি করতে চাইলে অবশ্যই বিস্তারিত ভাবে এই সুখবরটি জেনে নেবেন নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ভালোভাবে আলোচনা করা হলো।

পদের নাম: এখানে যে সমস্ত পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেগুলি হল-

1. লোয়ার ডিভিশন ক্লার্ক কাম টাইপিং

2.বেঞা ক্লার্ক ও

3.কাউন্সিলর

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ থেকে শুরু করে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে, তাহলেই চাকরির সুযোগ পাবেন। এখানে লোয়ার ডিভিশন ক্লার্ক কাম টাইপিং পদে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস হতে হবে। ক্লার্ক পদে চাকরি করতে হলে চাকরি- প্রার্থীদের অবশ্যই উচ্চ মাধ্যমিক পাস হতে হবে এবং কাউন্সিলর পদে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই গ্রাজুয়েশন পাস হতে হবে।

বয়স সীমা: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ২১ থেকে ৪০ বছরের মধ্যে।

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে ১৩৫০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে চাকরিপ্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন পত্রটি ডাউনলোড করতে হবে এরপর আবেদন পত্রটি ভালোভাবে ফিলাপ করে এর সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত করে সেটি নিজের দেওয়া ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পাঠাতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: এখানে আবেদন করতে হলে চাকরি-প্রার্থীদের যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন সেগুলি হল-
•  মাধ্যমিকের এডমিট কার্ড
• মাধ্যমিক পাস সার্টিফিকেট ও মার্কশিট
•  উচ্চ মাধ্যমিকের মার্কশিট
• কাস্ট সার্টিফিকেট যদি থাকে
•  পাসপোর্ট সাইজের ফটোকপি
•  চাকরিপ্রার্থীদের নিজস্ব সিগনেচার
•  আধার কার্ড অথবা ভোটার কার্ড।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। প্রথমে চাকরিপ্রার্থীদের ৮০ নাম্বারে লিখিত পরীক্ষা হবে, তারপর ১০ নাম্বারে কম্পিউটার টেস্ট ও ১০ নাম্বারের ইন্টারভিউ হবে এবং সবশেষে কাট অফ মার্কস সংযুক্ত করে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে ০২/০৩/২০২৩ তারিখ পর্যন্ত।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন।


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment