মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাসে রেলে প্রচুর কর্মী নিয়োগ | WB Railway Group-D jRecruitment 2022

 সুখবর সুখবর সুখবর! যে সমস্ত প্রার্থী মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাস করে ঘরে বসে আছেন একটি চাকরি আশায় । তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে বিরাট বড় সুখবর। প্রার্থীরা আইটিআই বা পলিটেকনিক যোগ্যতা ছাড়াই পশ্চিমবঙ্গ থেকে সরাসরি ভারতীয় রেলে গ্রুপ সি ও গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। তাই যে সমস্ত চাকরিপ্রার্থী চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। এখানে পশ্চিমবঙ্গের সকল প্রার্থী আবেদন করতে পারবে‌।

শিক্ষাগত যোগ্যতা :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ৫০ শতাংশ নাম্বার নাম্বার নিয়ে উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া যে সমস্ত মাধ্যমিক পাস করেছে তারা ওখানে আবেদন করতে পারবে। সেক্ষেত্রে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ITI Trade course Complete করতে হবে। 

বয়স :- এই আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর সর্বোচ্চ বয়স হতে হবে ৩৩ বছর। এছাড়া সংরক্ষিত শ্রেনীর প্রার্থীদের জন্য বয়সে ছাড় আছে।

আবেদন পদ্ধতি ‌:- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে www.rrcer.com/www.er.indianrailways.gov.in এই ওয়েবসাইটে যেতে হবে। তারপর Apply Now অপশনে ক্লিক করে নিজের নাম , বাবার নাম, মায়ের নাম , শিক্ষাগত যোগ্যতা , বয়স, ঠিকানা , জেন্ডার , আঁধার নাম্বার , বৈধ ইমেইল আইডি ও ফোন নম্বর দিতে হবে। তারপর পা থেকে নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো ও নিজস্ব সিগনেচার আপলোড করতে হবে। এছাড়া পার্টি সমস্ত ডকুমেন্ট যেগুলি প্রয়োজন সেগুলি স্ক্যান করে আপলোড করতে হবে আপলোড করা হয়ে গেলে শেষে সাবমিট করে দিতে হবে। সাবমিট করা হয়ে গেলে তার একটি হার্ডকপি বের করে নিতে হবে যেটি ইন্টারভিউ এর সময় নিয়ে যেতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড।

২. সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

৩. আঁধার কার্ড বা ভোটার কার্ড।

৪. ITI Trade course এর সার্টিফিকেট যদি থাকে।

৫. পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

৬. কাস্ট সার্টিফিকেট।

৭. নিজস্ব সিগনেচার স্ক্যান করা।

নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রার্থী নির্বাচন করা হবে একটি ৬০ নাম্বারের লিখিত পরীক্ষার মাধ্যমে। সেই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে একটি ৪০ নাম্বারের ডেসক্রিপটিভ টাইপ লিখিত পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ হলে প্রার্থীদের স্পিড পোস্টের মাধ্যমে একটি ইন্টারভিউ লেটার পাঠানো হবে ও ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। যে সকল প্রার্থী ইন্টারভিউ সিলেক্ট হবে তাদের সরাসরি চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়ায় ইতিমধ্যেই শুরু হয়ে গেছে ১৪/১০/২০২২ তারিখে। এখানে আবেদন প্রক্রিয়া চলবে ১৪/১১/২০২২ তারিখ পর্যন্ত। তাই যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা অতি অবশ্যই এখানে আবেদন করুন। 

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলো ভালো লাগে বা গুরুত্বপূর্ণ বলে মনে হয় তাহলে আপনারা আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন এবং পেজটিকে ভালো করতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment