মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পাসেই 10000 টাকা দিচ্ছে সরকার | WB 10 pass 12 pass Apply Now

  যে সমস্ত প্রার্থী মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক বা গ্র্যাজুয়েশন পাস রয়েছে তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে বিশাল বড় সুখবর । মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক পাশ হলে এই সমস্ত স্টুডেন্টরা অবশ্যই এই খবরটি দেখে অনেক বেনিফিটস্ পেতে চলেছে। উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় জেলায় মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক অথবা গ্রাজুয়েশন পাস প্রার্থীরা পেয়ে যাবেন 10000 করে টাকা। মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিকের যেকোন নাম্বার পেলেই আবেদন করা যাবে তবে যদি মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক ৫০-৬০% নাম্বার পেয়ে থাকেন তাহলে আপনারা এখানে আবেদন করতে পারবেন এবং আবেদন করলে টাকা পাবেন। এখানে শুধুমাত্র পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রী আবেদন করতে পারবে । সকলেই এখানে আবেদন করার সুযোগ পাবে, তাই আর দেরি না করে চলুন বিস্তারিত ভাবে এই সুখবরটি জেনে নেওয়া যাক।

এই স্কলারশিপ উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ সমস্ত জায়গাতেই দেওয়া হবে দক্ষিণবঙ্গে এই স্কলারশিপ এর নাম হচ্ছে নবান্ন স্কলারশিপ এবং উত্তরবঙ্গে এই একই স্কলারশিপের নাম হচ্ছে উত্তর কন্যা স্কলারশীপ। তাহলে তোমরা দেরী কেন করছ বিস্তারিতভাবে জেনে তাড়াতাড়ি আবেদন করো। নিচে বিস্তারিত তথ্য ভালোভাবে দেওয়া হলো।

শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক পাস হতে হবে।

স্কলারশিপের নাম :-দক্ষিণবঙ্গে এই স্কলারশিপের নাম নবান্ন স্কলারশিপ/ উত্তরবঙ্গে এই একই স্কলারশিপের নাম উত্তর কন্যা স্কলারশিপ

বার্ষিক ইনকাম :- এখানে আবেদন করার জন্য আবেদনকারীর পরিবারের বার্ষিক আয় হতে হবে ১,২০,০০০ টাকার কম।

টাকার পরিমান :- এই স্কলারশিপে আবেদন করলে আবেদনকারীরা ১০,০০০ টাকা পাবে ।

আবেদন প্রক্রিয়া :- এই স্কলারশিপে আবেদন করার জন্য নির্দিষ্ট কোন তারিখ থাকে না। তোমার যখন মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক দিয়ে নতুন শ্রেনীতে ভর্তি হবে তারপর তোমারা এই স্কলারশিপে আবেদন করতে পারবে। অফলাইন এর মাধ্যমে একটি ফর্ম ফিলাপ করে যে সমস্ত ডকুমেন্ট লাগবে সেগুলোও এট্যাচ করে নবান্নতে গিয়ে জমা দিয়ে আসতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিক/ উচ্চমাধ্যমিকের মার্কশিট।

২. ইনকাম সাটিফিকেট।

৩. এডমিশন ফি এর রশিদ।

৪. ব্যাংকের পাসবুক।

৫. MLA/ MP এর সিগনেচার 

৬. পাসপোর্ট সাইজের রঙিন ফটোকপি।

৭. আবেদনকারী ভ্যালিড ফোন নাম্বার ও ইমেইল আইডি।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- 

দক্ষিণবঙ্গে আবেদনপত্র পাঠানোর ঠিকানা: The Assistant Secretary, Chief Minister’s Office , ‘ Nabanna’ 325 , Sarat Chatterjee Road Howrah – 711102. 

Helpline – 033-22535335 .

Email ID – wbcmrfedu2020@gmail.com

উত্তরবঙ্গের আবেদনপত্র পাঠানোর ঠিকানা: Department of Summer Scholarships, Chief Minister’s Office: Nabanna 325, Sarat Chatterjee Road, Howrah – 6g 102.

তাহলে আর দেরী কেন তড়িঘড়ি আবেদন করে দিন। নিচে আবেদনের ফ্রম দেওয়া হল।

APPLICATION FORM 1: CLICK HERE
APPLICATION FORM 2: CLICK HERE

Leave a comment