মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের বন্ধন ব্যাংকে 10000 কর্মী নিয়োগ | WB Bandhan Bank Job Recruitment 2022

 দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়া অবশেষে চাকরিপ্রার্থীদের জন্য চলে এলো বিশাল বড় একটি চাকরির সুখবর। আপনারা জানেন পশ্চিমবঙ্গে বন্ধন ব্যাংকের দীর্ঘদিন ধরে কর্মী নিয়োগ প্রক্রিয়া চলছে এবং আবারো নতুন করে হাজার হাজার শূন্য পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে বন্ধন ব্যাংকের তরফ থেকে, যেখানে সরাসরি আবেদন করলেই চাকরি পেয়ে যাবেন শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে। এখানে আপনাকে কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পাশ থেকে শুরু করে গ্রাজুয়েশন পাস সকলেই এখানে চাকরি করার সুযোগ পাবেন। পুরুষ ও মহিলা সকলেই এখানে চাকরি করতে পারবেন। যারা যারা এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই এই সুখবর বিস্তারিত ভাবে জেনে নেবেন।

পদের নাম: এখানে বন্ধন ব্যাংকের তরফে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- এখানে মূলত অফলাইনের মাধ্যমে দুই ধরনের পদে কর্মী নিয়োগ করা হয়

১. রিলেশনশিপ অফিসার (RO) এবং 

২.রিলেশনশিপ অফিসার্স সুপার সেভার (RO- SS)

এছাড়াও এখানে অনলাইনের মাধ্যমে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হয় এখানে অনলাইনের মাধ্যমে যে সমস্ত শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- 

1. Accountant

2. Loan Department

3. Mobile Banking

4. Security Assistant

এছাড়াও এখানে আরো বিভিন্ন পদে সরাসরি অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন ন্যাশনাল কেরিয়ার সার্ভিস নামক গভারমেন্ট অথোরাইজ অনলাইন পোর্টাল থেকে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস। এছাড়াও গ্রাজুয়েশন পাশ হলেও চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাস করে রয়েছেন তারা এখানে বিভিন্ন ধরনের গ্রুপ ডি লেভেলের কাজ পেয়ে যাবেন।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ২৯ বছরের মধ্যে এছাড়াও বেশি বয়স হলেও চাকরিপ্রার্থীরা এখানে আরো বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন।

বেতন: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের বেতন হতে হবে অবশ্যই ১৬,০০০  টাকা থেকে ২৪,০০০ টাকা পর্যন্ত।

আবেদন পদ্ধতি: এখানে যারা অফলাইনের মাধ্যমে আবেদন করবেন তারা সরাসরি বায়োডাটা রেডি করে এর সঙ্গে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ও আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড সহ সমস্ত কিছু একটি খামে ভরে নিকটবর্তী বন্ধন ব্যাংকের ডিভিশন অফিসে গিয়ে জমা দিয়ে আসতে হবে। ডিভিশন অফিস সম্বন্ধে যদি কারো ধারণা না থাকে তাহলে নিকটবর্তী বন্ধন ব্যাংকে গিয়ে ব্যাংকের ম্যানেজারের সঙ্গে কথা বললেই তারা জানিয়ে দেবে।

এছাড়াও যারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে ইচ্ছুক তারা ন্যাশনাল ক্যারিয়ার সার্ভিস নামক অফিসিয়াল পোর্টালে গিয়ে অনলাইনের মাধ্যমে প্রথমে রেজিস্ট্রেশন করতে পারবেন পরবর্তী রেজিস্ট্রেশন হয়ে গেলে সরাসরি লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে পারবেন।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমেই নিয়োগ করা হবে কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না। চাকরি-প্রার্থী যারা যারা এখানে ইন্টারভিউ দিবেন তাদের মধ্যে প্রার্থী নির্বাচন করে তাদের সরাসরি ট্রেনিং করানো হবে এবং ট্রেনিং শেষে কাজে নিযুক্ত করানো হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: এখানে আবেদন করতে হলে চাকরি যে সমস্ত ডকুমেন্টস রেডি করে রাখতে হবে সেগুলি হল-

 ১.মাধ্যমিকের এডমিট কার্ড

২. মাধ্যমিক সার্টিফিকেট

৩. উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট 

৪.পাসপোর্ট সাইজ এর ফটোকপি

৫. আধার কার্ড ভোটার কার্ড ও প্যান কার্ড

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে সরাসরি অনলাইনে আবেদন চলবে ২৪/১১/২০২২ তারিখ থেকে ৩১/১২/২০২২ তারিখ পর্যন্ত। কিন্তু যারা অফলাইনে আবেদন করতে ইচ্ছুক তারা যখন খুশি আবেদন করতে পারেন। যেকোনো সময়ে তারা বাইরেটা জমা দিলেই তাদের চাকরি হওয়ার প্রবল সম্ভবনা রয়েছে।

যারা যারা এখানে আবেদন করবেন তাদের সরাসরি ফোন করে ইন্টারভিউর জন্য ডাকা হবে অথবা ইমেল আইডিতে ইমেইল এর মাধ্যমে আবেদনের তারিখ ও গুরুত্বপূর্ণ সমস্ত কিছু জানিয়ে দেওয়া হবে।

APPLY NOW: CLICK HERE

Leave a comment