মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পাশেই বন্ধন ব্যাংকে 10 হাজার কর্মী নিয়োগ | Bandhan Bank Recruitment 2022

এখন চাকরির বাজারে দুর্মূল্যের মধ্যে জীবন-যাপন করতে হচ্ছে সকল বেকার যুবক-যুবতীদের। চাকরির নাম শুনলেই বেকারদের হৃদস্পন্দন বেড়ে যায় তিনগুণ। এই স্পন্দন বেড়ে যাওয়ার কারণ সরূপ ধরে নেওয়া হচ্ছে বর্তমান পরিস্থিতি, এবং চাকরির অভাব অভাব। এই অভাব যেন সমস্ত বেকার যুবক-যুবতীদের বেড়াজালের মধ্যে আবদ্ধ করে রেখেছে। অনেক চেষ্টা করেও তারা পারছে না তাদের নিজেদেরকে এই তমসময় জগত থেকে বের করতে। এবং পারছেনা এই বেড়াজাল কাটিয়ে বাইরে বেরিয়ে আসতে।

 এই বর্তমান পরিস্থিতিতে অনেক সংস্থা থেকেই যেমন সরকারি ও বেসরকারি সংস্থা থেকেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কিন্তু নিয়োগের ক্ষেত্রে এবং শূন্যপদের দিক থেকে তা একেবারেই নগণ্য স্থানে। যার জন্য বেকারদের আজ মাথায় হাত এবং পশ্চিমবঙ্গবাসী দের মধ্যে বেকারত্বের সংখ্যা বেড়ে আজ আকাশস্পর্শী এবং অসংখ্য। এই তমসময় জগত থেকে পশ্চিমবঙ্গের সমস্ত বেকার যুবক-যুবতীদের বের করে আনার একটা উদ্দেশ্য নিয়েই তাদেরকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসার একটা আরম্ভ বা একটা পথ দেখানোর জন্যই বন্ধন ব্যাংক বেশকিছু শূন্য পদে নিয়োগের কথা ঘোষণা করেছে।

শিক্ষাগত যোগ্যতা: ন্যূনতম শিক্ষাগত যোগ্যতায় মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক অথবা গ্র্যাজুয়েশন পাস হলেও চাকরি প্রার্থীরা এখানে চাকরি করার সুযোগ পাবেন।

কী কী কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে :

1. Agribusiness (কৃষি ব্যবসা)

 2.Analysis/BIU/Corporate Strategy (বিশ্লেষণ/BIU/কর্পোরেট কৌশল)

3. Audit (নিরীক্ষা)

4. Banking operations and customer service (ব্যাংকিং অপারেশন এবং গ্রাহক সেবা)

5. Branch Banking ( শাখা ব্যাংকিং )

6. Consent ( সম্মতি )

7.Corporate salary ( কর্পোরেট বেতন )

8. Corporate Services ( কর্পোরেট সেবা )

9. Digital Banking ( ডিজিটাল ব্যাংকিং )

10. Finance and Accounts ( অর্থ ও হিসাব )

11. Housing Finance  ( হাউজিং ফাইন্যান্স )

12. Human Resources ( মানব সম্পদ )

13. IT ( আইটি )

14. Legal/Vigilance ( আইনি/ভিজিল্যান্স )

15. Marketing ( মার্কেটিং )

16. Micro banking ( মাইক্রো ব্যাংকিং )

17. Others ( অন্যান্য )

18. Retail assets ( খুচরা সম্পদ )

19. Risk ( ঝুঁকি )

20. SME and MSME Banking ( এসএমই এবং এমএসএমই ব্যাঙ্কিং )

21. Trade finance ( ট্রেড ফাইন্যান্স )

22. Treasury ( কোষাগার )

23. Wholesale banking ( পাইকারী ব্যাংকিং )

আবেদন পদ্ধতি :-

আপনি যদি এই পদের জন্য সমস্ত রকম যোগ্যতার অধিকারী হয়ে থাকেন। এবং আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাকে এই পদের জন্য আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনে এর মাধ্যমে । যেহেতু এই নিয়োগের সম্পূর্ণ পদ্ধতিটি অফলাইনের মাধ্যমে সম্পন্ন হবে সেহেতু আপনাকে প্রথমেই সুন্দর একটি বায়োডাটা বানাতে হবে। এরপর বায়োডাটা সঙ্গে আপনার সমস্ত যোগ্যতা গুলো সংযুক্ত করে সেগুলো আপনার  সংশ্লিষ্ট নিকটবর্তী কোনো বন্ধন ব্যাংকের শাখায় গিয়ে জমা করতে হবে। 

অথবা আপনি অনলাইনের মাধ্যমেও আবেদন করতে পারবেন। অনলাইনের আবেদন করার ক্ষেত্রে আপনাকে বন্ধন ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে করতে হবে। অথবা নীচে দেওয়া লিঙ্কতে ক্লিক করেও ফর্মটি পূরণ করতে হবে। সেক্ষেত্রে লিঙ্কতে ক্লিক করলে আপনাকে সরাসরি ঐ আবেদন পত্র পূরন করার ফর্মটিতে নিয়ে যাওয়া হবে। অতি শীঘ্রই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করুন এই পদগুলোতে বন্ধন ব্যাংকের অধীনে চাকরী করার জন্য। 

এই ধরনের নতুন নতুন খবর সবার প্রথমে পেতে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করবেন। 

OFFICIAL WEBSITE:CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment