মাধ্যমিক অথবা উচ্চমাধ্যমিক পাস হলে প্রত্যেকেই পাবেন 30000 টাকা করে, বিস্তারিত জানুন

  

সুখবর সুখবর সুখবর পড়ুয়াদের জন্য রয়েছে এবার বিরাট বড় সুখবর। এবার মাধ্যমিক পাস পড়ুয়া ও উচ্চমাধ্যমিক পাস সকল পড়ুয়াদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। এই স্কলারশিপ আবেদন করতে হলে পড়ুয়া থেকে পারিবারিক আয় হতে হবে পাঁচ লক্ষ টাকার। এটি একটি বেসরকারি স্কলারশিপ তাই সকল সরকারি স্কলারশিপ এর পাশাপাশি এই স্কলারশিপে আবেদন করতে পারবে পড়ুয়ারা । এই স্কলারশিপে সকল কাস্টের প্রার্থী আবেদন করতে পারবে। তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই স্কলারশিপ এ আবেদন করতে হবে । নিচে বিস্তারিতভাবে সমস্ত তথ্য দেয়া হয়েছে।

 স্কলারশিপের নাম :- Colgate Scholarship/ Keep India Smiling Foundational Scholarship & Mentorship Programme.

 টাকার পরিমান :- এই স্কলারশিপে আবেদন করলে প্রার্থীরা প্রতিবছর প্রায় ৩০,০০০ টাকা করে পাবে।

আবেদনের শর্ত :- এই স্কলারশিপ এ আবেদন করতে হলে প্রার্থীদের অবশ্যই ২০২২ সালে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিকের পাস করতে হবে। 

২. মাধ্যমিক পাস করে এই স্কলারশিপের আবেদন করলে প্রার্থীদের মাধ্যমিকে ৭৫% নাম্বার পেতে হবে।

৩. যদি কোন পার্থী উচ্চ মাধ্যমিক পাস করে এই স্কলারশিপ এ আবেদন করে তাহলে সেক্ষেত্রে উচ্চমাধ্যমকে ৬০% নাম্বার পেয়ে পাস করতে হবে।

৪. এখানে আবেদন করতে গেলে অবশ্যই মাধ্যমিক পাস করে কোন পরবর্তী শ্রেণীতে ভর্তি হতে হবে অথবা উচ্চমাধ্যমিক পাশ করে পরবর্তী শ্রেণীতে ভর্তি হতে হবে তাহলেই প্রার্থীর এখানে আবেদন করতে পারবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য প্রথমে গুগল ক্রোমে Colgate Scholarship বলে সার্চ করতে হবে অথবা https://www.buddy4study.com/page/keep-india-smiling-foundational-scholarship-programme এই লিংকে ক্লিক করে কলগেট স্কলারশিপের পেইজে চলে যেতে হবে। তারপর Apply Now বলে একটি অপশন আছে সেই বাটনে ক্লিক করতে হবে। তারপর Register অপশনে ক্লিক করতে হবে। তারপর প্রার্থীর নাম বৈধ ইমেইল আইডি ও ফোন নাম্বার ও একটি পাসওয়ার্ড দিয়ে রেজিস্টার করে নিতে হবে। তারপর মোবাইল নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। তারপর Ok অপশনে ক্লিক করতে হবে। তারপর Start Application অপশনে ক্লিক করতে হবে। তারপর প্রার্থীদের Education Details, Family Members, Document, Bank Details More About Yourself সমস্ত আসনে ক্লিক করে সমস্ত ডকুমেন্ট ফিলাপ করে নিতে হবে। প্রত্যেকটি ডকুমেন্ট ফিলাপ করার পর Save and Continue অপশনে ক্লিক করতে হবে। তারপরে কি নতুন পেজ ওপেন হবে যেখানে একটি বক্স থাকবে সেই বক্সের একটা রাইট চিহ্ন দিতে হবে । অর্থাৎ তুমি রাজি এই স্কলারশিপে আবেদন করতে।তার নীচে Preview অপশনে ক্লিক করতে হবে। তারপর তোমারা যে ফর্মটি ফিলাপ করেছো, সেই ফর্মটি সামনে ওপেন হবে। সবকিছু ঠিকঠাক থাকলে Submit অপশনে ক্লিক করে ফরমটি সাবমিট করতে হবে।

মাধ্যমিক পাস পড়ুয়াদের প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট ও মার্কশীট।

২. আধার কার্ড বা প্যান কার্ড।

৩. পরবর্তী শ্রেণীতে ভর্তি রশিদ।

৪. রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৫. ইনকাম সার্টিফিকেট / বিপিএল কার্ড 

৬. যদি কোন প্রার্থী ফিজিক্যাল হ্যান্ডিক্যাপ থাকে তাহলে তার শংসাপত্র। 

উচ্চমাধ্যমিক পাস পড়ুয়াদের প্রয়োজনীয় ডকুমেন্ট  :- 

১. উচ্চমাধ্যমিকের এডমিট ও মার্কশীট।

২. আধার কার্ড বা প্যান কার্ড বা ভোটার কার্ড।

৩. পরবর্তী শ্রেণীতে ভর্তি রশিদ/ কলেজ আইডি কার্ড/ এডমিশন কপি।

৪. রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৫. ইনকাম সার্টিফিকেট / বিপিএল কার্ড 

৬. যদি কোন প্রার্থী ফিজিক্যাল হ্যান্ডিক্যাপ থাকে তাহলে তার শংসাপত্র।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে। তাই আপনারা দেরি না করে অবশ্যই এই স্কলারশিপে আবেদন করুন। আবেদনের শেষ তারিখ এখনো কিছু বলা হয়নি তবে ডিসেম্বর মাস পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে।

কোলগেট স্কলারশিপ সম্বন্ধে বিস্তারিত জানতে 001-430-92248 (Ext-125) ( Monday to Friday 10

APPLY NOW:CLICK HERE

Leave a comment