ভারতীয় রেলের সরাসরি বিনামূল্যে প্রশিক্ষণের মাধ্যমে চাকরি, প্রশিক্ষণ চলাকালীন বেতন পাবেন | Railway Recruitment 2023

 ভারতীয় রেল দেশের নাগরিকদের সর্ববৃহৎ পরিষেবা প্রদান করে থাকেন। আর এই পরিষেবা সঠিক ও সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য প্রচুর কর্মী প্রয়োজন। এই কারণে ভারতীয় রেল বিভিন্ন সময় প্রচুর কর্মী নিয়োগ করে থাকে। এমনই প্রয়োজনে ভারতীয় রেল বর্তমানে প্রশিক্ষণের মাধ্যমে কর্মী নিয়োগের ব্যবস্থা করেছে, যার সম্পর্কে আজকে বিস্তারিত আলোচনা করতে চলেছি। এই প্রশিক্ষণ চলাকালীন আপনারা পেয়ে যাবেন মাসিক স্টাইপেন্ড। তাই আর দেরি কিসের আজি আবেদন করে ফেলুন। তবে এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। আজকে এ প্রতিবেদনের মাধ্যমে আমরা ভারতীয় রেলের এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি যদি আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিদান কে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন।

✓Employment No- NER/RRC/Act Apprentice/2022-23

প্রশিক্ষণের নাম:-

ভারতীয় রেলের পক্ষ থেকে যে প্রশিক্ষণ দেয়া হবে সেই প্রশিক্ষণের নাম হলো অ্যাপ্রেন্টিসশিপ (Apprenticeship)। যেসব ট্রেডে এই প্রশিক্ষণ দেওয়া হবে সেগুলি হলো- Fitter, Welder, Carpenter, Painter, Electrician ইত্যাদি।

মোট শূন্যপদ:-

এখানে মোট শূন্য পদ রয়েছে ১১০৪ টি। (তারমধ্যে UR- ৫৬৪ টি, SC- ১৬৫ টি, ST- ৮১ টি, OBC- ২৯৪ টি, EWS- ১১০ টি।)

বয়স সীমা:-

২ আগস্ট ২০২৩ তারিখ অনুযায়ী আবেদন প্রার্থীর বয়স ন্যূনতম ১৫ বছর থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। তাছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী অতিরিক্ত বয়সের ছার পেয়ে যাবে।

শিক্ষাগত যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে আবেদন প্রার্থীকে কোন স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। মাধ্যমিক পাশের পাশাপাশি যে বিভাগে কোর্স করতে ইচ্ছুক সে বিভাগে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আইটিআই কোর্সটি সম্পূর্ণ করে থাকতে হবে।

স্টাইপেন্ড:-

এখানে আবেদন করলে চাকরি প্রার্থীরা প্রশিক্ষণ চলাকালীন প্রতি মাসে স্টাইপেন্ড অর্থাৎ প্রশিক্ষণ চলাকালীন সরকারের তরফ থেকে ভাতা পাবেন। প্রশিক্ষণ শেষে ভারত সরকারের স্বীকৃত প্রাপ্ত সার্টিফিকেট প্রদান করা হবে, যা আপনার ভবিষ্যতের রেলওয়ে চাকরির ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে।

আবেদন পদ্ধতি:-

ভারতীয় রেলওয়ে প্রশিক্ষণের এ পদ গুলোতে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে‌। তার জন্য সর্বপ্রথম আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইট www.ner.indianrailways.gov.in যেতে হবে। ওয়েবসাইটে যাবার পর সর্বপ্রথম একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। তার পরবর্তীতে আবেদন পেজে উল্লেখিত তথ্যগুলি সঠিকভাবে পূরণের মাধ্যমে আপনারা আপনাদের আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে নিতে পারবেন।

আবেদনের সময়:-

এখানে আবেদনের শেষ তারিখ হল ২ আগস্ট ২০২৩ তারিখ। তাই আপনি যদি এখন আবেদন না করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি আবেদন করে ফেলুন।

     এছাড়াও এই বিজ্ঞপ্তি সম্পর্কে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আমাদের প্রতিবেদন নিচে অফিসিয়াল নোটিফিকেশনের লিংক দেয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment