বিরাট সুখবর! এবার পশ্চিমবাংলায় সব রকম যোগ্যতায় কয়েক লক্ষ কর্মী নিয়োগ, ঘোষণা মুখ্যমন্ত্রীর| WB Govt Job Recruitment

 মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরাট বড় ঘোষণা 21 তারিখের জনসভা থেকে। 21 শে জুলাই ধর্মতলার শহীদ দিবসে বিরোধীদলের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর এই ঘোষণা। বিরোধী শক্তিকে কটুক্তি করার পাশাপাশি রাজ্যে বেকার যুবক-যুবতীদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রীর স্পষ্ট বার্তা আগামী কয়েক বছরের মধ্যে রাজ্যে চাকরি হবে কয়েক লক্ষ বেকারের।মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কেন্দ্রে ৪৫% বেকারত্ব বেড়েছে কিন্তু রাজ্য ৪০% বেকারত্ব কমিয়েছে এবং আরো ৬০% বেকারত্ব এবার কমিয়ে ফেলবে অর্থাৎ সবমিলিয়ে রাজ্যে আর কেউ বেকার থাকবে না।

তিনি আরও বলেছেন এবার আর চপ ভাজা, মুড়ি ভাজা নয় সরাসরি সরকারি বিভিন্ন দপ্তরে নিয়োগ।  আরো বলেছেন তিনি রাজ্যে এবার শিল্পকে  হাতিয়ার করে রাজ্যের শিল্প উন্নতি ঘটাবে এবং এর জন্য লক্ষ লক্ষ বেকারদের কর্মের সন্ধান হবে। মাননীয়া মুখ্যমন্ত্রী বলেছেন কাউকে আর রাজ্যের বাইরে কাজ করতে যেতে হবে না, রাজ্যের মধ্যেই প্রচুর পরিমাণে কাজ তৈরি হয়েছে এবং যেখানে লক্ষ লক্ষ কর্ম প্রার্থীরা কাজের সুযোগ পাবেন।

এ ছাড়াও এদিন মুখ্যমন্ত্রী বলেছেন, সাম্প্রতিক রাজ্যে ১৭ হাজার শিক্ষক নিয়োগ হবে। তিনি বলেন, আদালতে  মামলা চলায় ১৭ হাজার ছেলে মেয়েকে সরকার শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করতে পারছেন না। তবে এই নিয়োগের বিষয়ে সরকারের যে ইচ্ছা রয়েছে সে কথাও এদিন বলেন তৃণমূল নেত্রী। 

কিন্তু মুখ্যমন্ত্রী এই দিন যাই বলুক না কেন? তাতে যে অনেকের মধ্যেই সংশয় তা উচ্চ আদালতের রায়ে স্পষ্ট। কারণ রাজ্যে শিক্ষক-শিক্ষিকা নিয়োগের বিষয়ে এসএসসি হোক বা প্রাইমারী টেট কান্ডে সীমাহীন দুর্নীতিতে জর্জরিত রাজ্যের বর্তমান তৃণমূলের মা, মাটি মানুষের সরকার। তাই এইদিন ২১ শে জুলাই শহিদ দিবসের মঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী রাজ্যের  বেকারত্ব দূরীকরণের যতই আশার আলো দেখান না কেন , সেই আলো আমরা কবে দেখতে পাবো সেটাই এখন দেখার।

Leave a comment