বিরাট বেতনে রাজ্যে গ্রুপ সি DEO পদে অসংখ্য কর্মী নিয়োগ। West Bengal DEO Recruitment 2022

 

সারা রাজ্য জুড়ে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে সমস্ত বেকার চাকরি প্রার্থীদের জন্য দারুন এক নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হলো। দেশে মহামারীর পরিস্থিতি চলাকালীন সময়ে দেশ তথা রাজ্য সরকারের তরফ থেকে সমস্ত রকম নিয়োগ প্রক্রিয়া বেশ কিছু যাবতকাল ধরে বন্ধ ছিল। ফলে অসংখ্য বেকার কর্ম প্রার্থীরা ক্রমশই মানসিক অবসাদের মধ্যে মগ্ন হয়ে পড়ছিলেন।

দীর্ঘদিন পর আবারও আজকে আমাদের রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় রাজ্যের এক বিশেষ দপ্তরের পক্ষ থেকে ডেটা এন্ট্রি অপারেটর পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের খবর পাওয়া গেছে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার বেকার যুবক-যুবতীরা এখানে আবেদনের জন্য চেষ্টা করতে পারেন। তবে এ সম্পর্কে সবিস্তারে জানতে হলে এই চ্যানেলে আসা প্রত্যেক প্রার্থীকে আজ আমাদের লেখা এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে হবে। নিচে এই চাকরির সম্পর্কে প্রয়োজনীয় যোগ্যতা, আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে বিস্তারিত ভাবে জানানো হলো।

নোটিশ নম্বর:- 3837/HIDCO/Admn-2266/2013

নিয়োগ কারী সংস্থা এবং শুন্যপদের বিবরণ:-

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের নিয়ন্ত্রণাধীন West Bengal Housing Infrastructure Development Corporation Limited নামক সংস্থাটির তত্ত্বাবধানে এই নিয়োগ প্রক্রিয়া পরিচালিত হবে। এখানে প্রার্থীদেরকে শুধুমাত্র ডাটা এন্ট্রি অপারেটর পদের জন্য নিয়োগ করা হবে। এক্ষেত্রে শূন্য পদের সংখ্যা হল ৪টি। তাই সকল ইচ্ছুক ও উপযুক্ত প্রার্থীরাই এখানে আবেদন করতে পারবেন। 

প্রয়োজনীয় শিক্ষাবিষয়ক ও বয়সসীমার শর্ত:-

West Bengal Housing Infrastructure Develop-ment Corporation Limited এর অধীনে প্রার্থীদের ডেটা এন্ট্রি অপারেটরের এই কাজ করতে গেলে স্নাতক ডিগ্রী পাস করে থাকতে হবে অথবা C.A. অর্থাৎ Chartered Accountancy  বিভাগে ইন্টারমিডিয়েট পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে। এর সঙ্গে অবশ্যই কম্পিউটার কোর্সের অভিজ্ঞতার সার্টিফিকেট থাকতে হবে। 

        এছাড়া প্রার্থীদের বয়স সীমার বিষয় যে শর্ত ধার্য করা হয়েছে তা হলো এই যে এইখানে আবেদনকারী সকল প্রার্থীদের বয়স হতে হবে ১ ডিসেম্বর ২০২২ অনুসারে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। উপরোক্ত  উপরোক্ত বিষয়গুলিতে অধিকারী প্রার্থীরাই এখানে আবেদনের জন্য মনোনীত হতে পারবেন।

আবেদন প্রক্রিয়া:-

এক্ষেত্রে আবেদন করার জন্য প্রার্থীদের কে অফলাইনে তা সম্পূর্ণ করতে হবে। কারণ এখানে কোন অনলাইন ভিত্তিক আবেদন গ্রহণ করা হবে না। এক্ষেত্রে প্রার্থীদের কে প্রথমে একটি সাদা কাগজে নিজের নাম, অভিভাবকদের নাম, নিজের ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য সঠিকভাবে লিখে কাগজটিকে একটি বায়োডেটার আকারে সাজিয়ে নিতে হবে। প্রয়োজনে সেই কাগজের ওপর এক কপি রঙিন পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ লাগিয়ে দিতে হবে। আর সেই সঙ্গে নিচে একটি সেল্ফ অ্যাটেস্টেড করে দিতে হবে। এরপর একটি খামের মধ্যে সেই কাগজটিকে এবং তার সঙ্গে নিজের গুরুত্বপূর্ণ নথিপত্রগুলিকে একসঙ্গে করে সেটিকে নির্দিষ্ট ঠিকানায় পোষ্টের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে। ঠিকানাটি নিচে দেওয়া হল।

      The Joint Managing Director (Admin),WBHIDCOL at ‘

       HIDCOL BHABAN’,

       Premises No-35-1111,

      Biswa Bangla Sarani, 3rd Rotary,

      New Town, Kolkata-700156

প্রয়োজনীয় নথিপত্র সমূহ:-

এখানে আবেদনের জন্য প্রার্থীদেরকে যে সমস্ত নথিপত্র গুলি সঙ্গে রাখতে হবে সেগুলি হল

প্রথমতঃ এক কপি পাস্পোর্ট সাইজ ফটো,

দ্বিতীয়তঃ যেকোনো ফটো আইডি প্রুফ,

তৃতীয়তঃ কাস্ট সার্টিফিকেট যদি থাকে,

চতুর্থতঃ শিক্ষাগত যোগ্যতার প্রমাণসমূহ ইত্যাদি।

আবেদনের সময়সীমা:-

উল্লেখিত পদগুলিতে আবেদনের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে ২১ ডিসেম্বর ২০২২ এ এবং তা চলবে ১০ই জানুয়ারি ২০২৩ অবধি। তাই আর দেরি না করে সকল প্রার্থীরা যারা এখানে আবেদন করতে ইচ্ছুক তারা দ্রুত আবেদন করে ফেলুন।

নিয়োগ প্রক্রিয়া:-

West Bengal Housing Infrastructure Development Corporation  Limited এর উদ্যোগে শুরু হওয়া এই চাকরির জন্য আবেদন শেষ হবার পর প্রার্থীদেরকে কিভাবে কাজে নিয়োগ করা হবে সে বিষয়ে স্পষ্ট করে সংস্থাটির তরফ থেকে কিছু জানানো হয়নি। তবে আশা করা যাচ্ছে যে পরে এ বিষয়ে সকলকে অবগত করা হবে। এজন্য প্রার্থীদেরকে অনুরোধ করা হচ্ছে তারা যেন নিয়মিতভাবে www.wbhidcoltd.com এই ওয়েবসাইটে চোখ রাখেন। আরো বিস্তারিত জানতে সংশ্লিষ্ট অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে পড়ে ফেলুন।


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment