বিরাট নিয়োগ! 100 দিনের কাজ প্রকল্পে বাংলার ঘরে ঘরে চাকরির – ঘোষণা মুখ্যমন্ত্রীর | WB MGNREGA Big Recruitment 2022

 ” আলো আমার আলো ওগো আলোয় ভুবন ভরা” –

রবীন্দ্র সংগীতটি যেন আজ 

“বেকার আমার বেকার ওগো বেকিরে ভুবন ভরা” তে পরিণত হয়েছে।

 বিগত বেশ কয়েক বছর ধরে বিভিন্ন দপ্তরে কর্মী নিয়োগ না হওয়াতে, আমাদের দেশের বেকারত্বের সংখ্যা যেন বেড়েই চলেছে। সেই বেকারত্বের অবসান যেন ঘটতেই চায় না। ইতিমধ্যেই বেশ কিছু দপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করায় বেকারদের একটু স্বস্তির নিঃশ্বাস পড়েছে। কিন্তু তাও কয়েকটা মাত্র শুন্য পদে নিয়োগ করে এত বেকারকে কী আর দমিয়ে রাখা যায়। আমাদের রাজ্য তথা পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই অনেক জনকল্যাণমুখী প্রকল্প চালু করেছেন আমাদের রাজ্যবাসী উপকারের উদ্দেশ্যে। সেই প্রকল্প গুলির মধ্যে যেমন রয়েছে রূপসী, সবুজশ্রী, কন্যাশ্রী, খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী প্রভৃতি তেমনি আরো একটি প্রকল্পের কথা প্রায় সমগ্র দেশবাসী জানে সেটি হল 100 দিনের কাজ তথা আমরা যাকে জব কার্ড এর কাজ বলে জানি।

 এই কাজের অধীনে আমরা শুনেছি অনেক কিছুই দুর্নীতি রটানো। শুনেছি লোকের মুখে যে এই 100 দিনের কাজের অধীনে যে টাকা সেটা নাকি পশ্চিমবঙ্গের বড় বড় তৃণমূলের নেতারা পকেটে ঢুকিয়ে দিচ্ছেন। আবার আমরা এটাও শুনেছি যে এই টাকা নাকি অন্যান্য সমস্ত রাজ্যের ঠিকঠাকভাবে পাঠানো হলেও আমাদের পশ্চিমবঙ্গে ঠিক মতন ভাবে পাঠানো হয় না ভারত সরকার তথা নরেন্দ্র মোদির পক্ষ থেকে।

এই 100 দিনের কাজের টাকা যেন পশ্চিমবঙ্গের সমস্ত সাধারণ মানুষ সঠিকভাবে পায়। এবং 100 দিনের কাজের অধীনে যে সমস্ত মানুষের নাম নথিভুক্ত আছে তারা যাতে এই সুযোগটি খুব ভালোভাবে উপভোগ করতে পারে। তার জন্যই পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় নিয়োগ করতে চলেছে 100 দিনের কাজের অধীনে সুপারভাইজার পোদে।

 অর্থাৎ যদি কোন ব্যক্তির উচ্চশিক্ষিত হয়ে থাকেন তিনি যদি এই পদের জন্য আবেদন করে থাকেন তাহলে তাকে আমাদের গ্রাম পঞ্চায়েতের অধীনে 100 দিনের কাজের অধীনে রাখা হবে । তাদের কাজ হবে কেবল মাত্র 100 দিনের সমস্ত কাজের টাকা-পয়সার হিসাব রাখা। এবং সমস্ত মানুষ যাতে সঠিকভাবে পায় কিনা তার খবরাখবর সরকার পর্যন্ত পৌঁছে দেওয়া।

এরকম চাকরির এবং অন্যান্য খবরের নিত্যনতুন আপডেটগুলি সবার আগে পাওয়ার জন্য এই website নিয়মিত ভিজিট করবেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment