বিদ্যুৎ দপ্তরে প্রশিক্ষণের মাধ্যমেই প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ | Govt Job Recruitment

 সুখবর সুখবর সুখবর ! রাজ্যের যুবক যুবতীদের জন্য রয়েছে এবার বড় সুখবর যারা একটি চাকরির জন্য অপেক্ষারত ছিলেন তাদের জন্য রয়েছে বড় সুখবর। প্রশিক্ষনের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের বিদ্যুৎ দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে এরকম একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । এমনকি প্রশিক্ষণ দেয়া হবে সম্পূর্ণ বিনামূল্য। প্রশিক্ষণ চলাকালীন প্রার্থীদের স্টাইপেন্ড দেওয়া হবে। পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা এখানে আবেদন করতে পারবেন যে সমস্ত প্রার্থীর এখানে আবেদন করতে ইচ্ছুক তারা খবরটি বিস্তারিতভাবে জেনে নিন।

পদের নাম :- প্রশিক্ষণের মাধ্যমে কেন্দ্রীয় সরকারের বিদ্যুৎ দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে বিভিন্ন পদে সেগুলি নীচে আলোচনা করা হলো।

1. ELECTRICIAN :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 50 টি। ( UR – 24, OBC – 14, ST – 4, SC- 8) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 8050 টাকা।

2. ELECTRICIAN MECHANIC :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 100 টি । ( UR – 51, OBC – 27, SC- 15, ST – 7 ) এই পদের জন্য প্রত্যেক মাসের স্টাইপেন্ট দেওয়া হবে 8050 টাকা।

3. FITTER :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 50 টি। ( UR – 23, OBC – 14, ST – 4, SC- 9 ) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 8050 টাকা।

4. R & AC :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 10 টি। ( UR – 5, OBC – 3, ST – 1, SC- 1) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 8050 টাকা।

5. MMV :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 1 টি। ( UR -1 ) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 8050 টাকা।

6. TURNER :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 10 টি। ( UR – 4, OBC – 3, ST – 1, SC- 2) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 8050 টাকা।

7.MACHINIST :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 10 টি। ( UR – 5, OBC -2 , ST – 1, SC- 2) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 8050 টাকা।

8. MACHINIST(G) :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 3 টি। ( UR – 2, OBC – 1) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 8050 টাকা।

9. MM TOOL MAINT :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 2 টি। ( UR – 1, OBC – 1) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 8050 টাকা।

10. CARPENTER :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 5 টি। ( UR – 3, OBC – 1, SC- 1) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 7750 টাকা।

11. COPA :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 20 টি। ( UR – 10, OBC – 5, ST – 2, SC- 3) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 7750 টাকা।

12. DIESEL MECH :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 3 টি। ( UR – 2, OBC – 1) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 7750 টাকা।

13. PLUMBER :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 1 টি। ( UR – 1) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 7750 টাকা।

14 . SMW :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 1 টি। ( UR – 1) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 7750 টাকা।

15. WELDER :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 15 টি। ( UR – 8, OBC – 4, ST – 1, SC- 2) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 7750 টাকা।

16. PAINTER :- এই পদে মোট শূন্য পদ রয়েছে 3 টি। ( UR – 2, OBC – 1) এই পদে প্রত্যেক মাসে স্টাইপেন্ড দেওয়া হবে 7750 টাকা।

প্রশিক্ষণের সময় :- এখানে প্রশিক্ষণ দেয়া হবে এক বছর। প্রশিক্ষণ শুরু হবে ১৮ ই অক্টোবর থেকে।

শিক্ষাগত যোগ্যতা :- এখানে চাকরি করার জন্য আপনাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে এন সি ভি টি অনুমোদিত যেকোনো প্রতিষ্ঠান থেকে আইটিআই পাস করতে হবে।

বয়স :- আপনি যদি এই চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ২৫ বছর এর মধ্যে । এছাড়া আপনি SC/ST ক্যান্ডিডেট হন আপনি ৫ বছর বয়সের ছাড় পাবেন। আর আপনি যদি OBC ক্যান্ডিডেট হয় আপনি ৩ বছর বয়সের ছাড় পাবেন। তাহলে আর দেরি কেন অতি অবশ্যই আবেদন করূন।

আবেদন পদ্ধতি :- এই পদের জন্য সম্পূর্ণ ভাবে অফলাইন এর মাধ্যমেই আবেদন করতে হবে।অফলাইনে আবেদন করার জন্য আবেদনপত্র ডাউনলোড করে নির্ভুলভাবে ফিলাপ করে যা যা প্রয়োজনীয় ডকুমেন্টস লাগবে সেগুলি সংযুক্ত করে খামে ভরে নির্দিষ্ট ঠিকানাই পাঠাতে হবে। খামের উপর লিখতে হবে Application For The Post Of ___ (পদের নাম)। আবেদন করতে হবে রেজিষ্ট্রার পোস্ট বা স্পিড পোস্ট এর মাধ্যমে।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা :- মুর্শিদাবাদের Govt.ITI এর Govt.QQS.ITI Girls , Santosh nagar , saidabad ( mandal) , Hyderabad- ক্ষেত্রে ৮ ই আগস্ট এর মধ্যে জমা দিতে হবে। এবং এর ক্ষেত্রে ১২ ই সেপ্টেম্বর এর মধ্যে জমা দিতে হবে ।

নিয়োগ বিজ্ঞপ্তি :- এখানে প্রধানত আইটিআই করছেন নাম্বারের উপর ডিপেন্ড করে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment