বিদ্যাসারথি স্কলারশিপে আপনারা পেয়ে যেতে পারেন ১ লাখ টাকা | New Scholarship Apply Now

 সুখবর সুখবর সুখবর ছাত্রছাত্রীদের জন্য রয়েছে এবার বড় সুখবর ছাত্র-ছাত্রীরা পড়াশোনার পাশাপাশি কিভাবে টাকা পেতে পারে সে বিষয়ে আজকে বিষয়তে আজকে বিশদে জানাবো। মাধ্যমিক পাস উচ্চমাধ্যমিক পাস কলেজ পাস পড়ুয়াদের জন্য রয়েছে আজকে এই সুখবরটি। শুধুমাত্র কি স্কলারশিপ এর মাধ্যমে আপনারা পেয়ে যেতে পারেন ১ লাখ টাকা পর্যন্ত। এই স্কলারশিপের জন্য মাধ্যমিক পাস পড়ুয়া উচ্চ মাধ্যমিক পাশ পড়ুয়া ও কলেজ পাস পড়ুয়ারা আবেদন করতে পারবেন। কিভাবে আবেদন করবেন তা নিজে বিস্তারিত ভাবে দেওয়া হলো।



স্কলারশিপের নাম :- বিদ্যাসারথি স্কলারশিপ।


শিক্ষাগত যোগ্যতা :- এটি একটি বেসরকারি স্কলারশিপ। তাই কোন সরকারি কলারশিপ এর সাথেও এটি আবেদন করা যাবে কোন রকম সমস্যা হবে না। এখানে আবেদন করার জন্য মিনিমাম মাধ্যমিক পাস ও তার ওপরে উচ্চশিক্ষিতরা এখানে আবেদন করতে পারবে। এখানে আবেদন করার জন্য কোন রকম পার্সেন্টেজের দরকার নেই । এখানে সকল কাস্টের ছাত্র-ছাত্রী আবেদন করতে পারবে। এমনকি পারিবারিক আয় ৫ লক্ষ্য টাকার কম হলেই এখানে আবেদন করা যাবে।


আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে।

১. বাড়িতে বসে মোবাইল বা কম্পিউটার থেকে আবেদন করা যাবে। আবেদন করার জন্য www.vidyasaarathi.co.in এই ওয়েবসাইটে মেতে যেতে হবে।

২. Apply for Scholarship এই অপশনে ক্লিক করে রেজিস্টার নাও অপশনে ক্লিক করতে হবে এরপর নিজের নাম ইমেল আইডি ফোন নাম্বার দিতে হবে। এরপর ফোনে একটি ওটিপি আসবে সেই ওটিপি দিয়ে আপনাদের রেজিস্ট্রেশন করতে হবে।

৩. এরপর লগইন করে ফরম ফিলাপ এপ্লিকেশনে ক্লিক করতে হবে। 

৪. এরপর Please fill up profile fast এখানে ক্লিক করে আপনার সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড করতে হবে। আপলোড হয়ে গেলে সেভ অপশনে ক্লিক করতে হবে।

৫. এরপর সমস্ত ডকুমেন্টস আপলোড করা হয়ে গেলে Submit অপশন এ ক্লিক করতে হবে।

৬. এরপর ছাত্র-ছাত্রীরা নিজেরাই ফোন থেকে স্কলারশিপ কি স্ট্যাটাস চেক করতে পারবে ওয়েবসাইটে গিয়ে ইমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করলে। এবং স্ট্যাটাসে এপ্রোভ লেখা আসলে কিছুদিনের মধ্যেই স্কলারশিপ এর টাকা নিজস্ব ব্যাংকে ঢুকে যাবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:- এখানে আবেদন করার জন্য যে সমস্ত ডকুমেন্ট লাগবে সেগুলি নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো –

১. আবেদনকারীর আগের পরীক্ষার মার্কশী । 

২. পাসপোর্ট সাইজের ফটোকপি।

৩. আধার কার্ড বা ভোটার কার্ড।

৪. ঠিকানার প্রমান পত্র।

৫. ব্যাংকের পাস বই।

৬. শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির রশিদ।

৭. শিক্ষা প্রতিষ্ঠানের ফিস্ট স্ট্রাকচারের নথি।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল Websiteদেখুন।

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment