বন্ধন ব্যাংকে প্রচুর কর্মী নিয়োগ, আবেদন করলেই চাকরি | WB Bandhan bank Recruitment 2023

সুখবর সুখবর সুখবর। বেকার চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটা সুখবর। যে সকল চাকরি প্রার্থী মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও গ্রাজুয়েশন পাস করে বসে আছেন তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে বিশাল বড় সুখবর। এবার রাজ্যের বন্ধন ব্যাঙ্কে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। তাই সকল প্রার্থী এই পোস্ট টি শেষ পর্যন্ত পরে দেখুন। এই পোস্টের মাধ্যমে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য দেয়া হলো।

 পদের নাম :- 1. Agribusiness

2.Analysis/BIU/Corporate Strategy

3. Audit

4. Banking operations and customer service

5. Branch Banking

6. Consent

7.Corporate salary

8. Corporate Services

9. Digital Banking

10. Finance and Accounts

11. Housing Finance

12. Human Resources

13. IT

14. Legal/Vigilance

15. Marketing

16. Micro banking

17. Others

18. Retail assets

18. Risk

20. SME and MSME Banking

21. Trade finance

22. Treasury

23. Wholesale banking

এখানে জানা গিয়েছে প্রায় হাজার খানেক পদ খালি আছে তাই যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা খুব তাড়াতাড়ি আবেদন করুন পদ সংখ্যা খুবই সীমিত।

শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে পারবে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও গ্রাজুয়েশন এছাড়া আরো শিক্ষিতরাও আবেদন করতে পারবে। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা উপর নির্ভর করে বিভিন্ন পদে চাকরি দেওয়া হবে।

 বন্ধন ব্যাংকে কাজের তালিকা :- 

বন্ধন ব্যাংকে দুই ধরনের কাজ হয় । বন্ধন ব্যাংক এর অফিসের ভিতরের ফিল্ড এর কাছে বাইরের ফিল্ডার কাজ। অফিসের ভিতরে ব্যাংকে ব্যাংকিং সম্বন্ধীয় নানা কাজ ও অফিসের বাইরে গ্রামে গ্রামে মহিলাদের দল থেকে লোনের টাকা সংগ্রহ করতে হবে বা লোনের দেওনা পাওনার হিসাব করতে হবে।

আবেদন প্রক্রিয়া :- 

এখানে প্রার্থীরখ অনলাইনে মাধ্যমে আবেদন করতে পারবে। অনলাইনে আবেদন করার জন্য বন্ধন ব্যাংক এর ওয়েবসাইট ওপেন করে নিতে হবে। এছাড়া আবেদনকারীদের সুবিধার্থে নিজের লিঙ্গ খেতে হয়েছে ওই লিংকে ক্লিক করে আবেদন করা যাবে। আবেদন করার আগে আবেদনকারীদের অবশ্যই একটি বায়োডাটা বানাতে হবে। বায়োডাটার মধ্যে আবেদনকারীর নাম , ঠিকানা বয়স সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেটের মার্কস , জাতি , নিজের বই ইমেল আইডি ও ফোন নাম্বার সমস্ত ডকুমেন্ট সহকারে একটি বায়োডাটা তৈরি করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া :- 

অনলাইনের মাধ্যমে আবেদন করার কিছুদিন পর আপনাদের ফোন করে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে আর এখানে একটা কথা বলে রাখি যদি আপনাদের থেকে বন্ধন ব্যাংক করতে কোন টাকা চাওয়া হয় তাহলে সেটি ফেক হতে। বন্ধন ব্যাংকে চাকরির জন্য কোনরকম টাকা চাওয়া হয় না তাই আপনারা অবশ্যই সতর্ক থাকবেন এ বিষয়ে। ইন্টারভিউ এ ডাকার পর ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে আবেদনকারীদের চাকরি তে নিয়োগ করা হবে। চাকরি তে সিলেক্ট করার পর প্রার্থীদের ট্রেনিং করানো হবে।

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment