ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে 5000 নতুন গ্রুপ-সি কর্মী নিয়োগ | FCI Recruitment 2022

 উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীদের জন্য রয়েছে বিরাট বড় চাকরির সুযোগ তাই অবশ্যই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ফুড সাপ্লাই ডিপার্টমেন্টের গ্রুপ সি পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে প্রায় পাঁচ হাজারের বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই এখানে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এখানে পশ্চিমবঙ্গের সকল পুরুষ ও মহিলা আবেদন করতে পারবে। যে সকল প্রার্থী উচ্চ মাধ্যমিক দিয়ে বসে আছে তারা অবশ্যই এই চাকরিটি হাতছাড়া করবেন না ।আবেদন করুন আবেদন করতে কি কি লাগবে আপনার শিক্ষাগত যোগ্যতা কেমন হতে হবে বয়স ,বেতন, আবেদন প্রক্রিয়া ,আবেদনের শেষ তারিখ সমস্ত কিছুই খবরের মধ্যে বিস্তারিত ভাবে দেওয়া আছে।

 পদের নাম :- ফুড সাপ্লাই ডিপার্টমেন্ট এর তরফে FCI গ্রুপ-সি পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা :- ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে মাধ্যমিক পাস থেকে শুরু করে গ্রাজুয়েশন পাশে প্রচুর শূন্য পদ আছে যেখানে প্রচুর পরিমাণে কর্ম নিয়োগ করা হবে । এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে উচ্চমাধ্যমিক পদে কর্মী নিয়োগের। এছাড়া প্রার্থীদের কম্পিউটার সম্বন্ধে নলেজ থাকতে হবে। তাই সকল উচ্চ মাধ্যমিক পাস প্রার্থী এই পদের জন্য আবেদন যোগ্য।

বয়স :- ফুড সাপ্লাই ডিপার্টমেন্ট পদে আবেদন করতে হলে প্রার্থীদের সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। আর সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী অতিরিক্ত বয়সে ছাড় পাবেন।

বেতন :- এই পদে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের  প্রতি মাসে বেতন দেয়া হবে ৩০,০০০ থেকে শুরু করে ৮০,০০০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া :- ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে যে সকল চাকরিপ্রার্থী আবেদন করতে চায় তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। প্রথমে এই https://recruitmentfci.in/current_category_third_main_page.php?lang=en অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে লিংকে ক্লিক করে পেজটি ওপেন করে রেজিস্ট্রেশন করে নিতে হবে। তারপর মূল ফর্মটি ফিলাপ করতে হবে। তারপর আবেদনকারীর সমস্ত তথ্য যেমন নাম ঠিকানা বাবার নাম অথবা স্বামীর নাম বয়স লিঙ্গ ইত্যাদি যাবতীয় তথ্য পূরণ করতে হবে। এরপর আবেদনকারী শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট আপলোড করতে হবে। এবং আবেদনকারীর একটি রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও আবেদনকারী স্বাক্ষর আপলোড করতে হবে। তারপর আবেদন পত্রটি ভালো করে চেক করার পর আবেদন পত্রটি সাবমিট করে দিতে হবে এবং তার একটি প্রিন্ট কপি যত্ন সহকারে রেখে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- ভারতীয় পোস্ট অফিস পেমেন্ট ব্যাঙ্কে চাকরির জন্য আবেদন করতে গেলে যে সকল ডকুমেন্টগুলি প্রয়োজন হবে সেগুলি হল

১.  সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

২. আধার কার্ড অথবা ভোটার কার্ড।

৩. রঙিন ফটো।

৪. কাস্ট সার্টিফিকেট।

৫. বয়সের প্রমাণপত্র।

৬. নিজস্ব সিগনেচার। 

৭. কম্পিউটার সার্টিফিকেট।

 নিয়োগ প্রক্রিয়া :- এই পদে বাছাই করা হবে প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষার মাধ্যমে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে তাদের কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। সেখানে উত্তীর্ণ হলে প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে। চাকরিপ্রার্থীদের সুবিধার্থে নিচে লিখিত পরীক্ষার সিলেবাস দেওয়া আছে আপনারা চাইলে সেটা ডাউনলোড করে নিতে পারবেন।

আবেদনের শেষ তারিখ :- এখানে ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এই আবেদন প্রক্রিয়া চলবে ১০/১০/২০২২ তারিখ পর্যন্ত।

আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে। আপনাদের যদি আমাদের খবরগুলি ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন যাতে রোজ খবরের নতুন নতুন আপডেট পেতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE:CLICK HERE

Leave a comment