ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে গ্রুপ সি চাকরি | FSSAI Group-C Recruitment

সমস্ত ভারতবর্ষের বেকার যুবক যুবতীদের জন্য রয়েছে একটি বিরাট সুখবর। ভারতবর্ষের যে সমস্ত বেকার যুবক যুবতীরা বেকারত্বের অন্ধকারে নিমজ্জিত জগতে প্রবেশ করে আছেন এবং যারা এই বেকারত্বের হাওয়া থেকে বেরোতে পারছেন না এবং অন্ধকারময় জীবন কাটাচ্ছেন তাদের জন্যই মূলত এই সুখবরটি। এই সুখবরটি নিয়ে এসেছে আমাদের ভারত সরকার তথা আমাদের ভারতের প্রধানমন্ত্রী মাননীয় নরেন্দ্র দামোদরদাস মোদী এফ এস এস এ আই তথা ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া এর  হাত ধরে। এই এফ এস এস এস এ আই তথা ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া এর তরফ থেকে এক নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যে নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী তারা বেশকিছু শূন্যপদে বেকার যুবক-যুবতীদের কে নিয়োগ করতে চলেছে। বিগত বেশ কয়েক বছর ধরে কোন বিভাগ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ না করার জন্য ভারতবর্ষের সমস্ত বেকাররা যেন ঝিম মেরে বসে ছিল । সেই ঝিম মেরে বসে থাকার দূরীকরণের একটা দারুন সুযোগ চলে এলো খুবই কাছে। আর দেরি না করে ইতিমধ্যেই অতিসত্বর এই সুযোগের সদ্ব্যবহার করুন।

ভারত সরকারের অধীনে এফ এস এস এ আই তথা ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া এর তরফ থেকে যে সমস্ত পদগুলিতে নিয়োগ করা হচ্ছে সেই সমস্ত পদ গুলি অ্যাডভাইজার জুনিয়ার দিরেক্টর, সিনিয়র ম্যানেজার, ডেপুটি ডিরেক্টর, ম্যানেজার প্রভৃতি বিভিন্ন পদে এখানে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। এই পদগুলির জন্য আপনাদেরকে নিয়োগকৃত করার জন্য উচ্চহারে বেতন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আমাদের ভারত সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী।

আপনি যদি ভারত সরকারের অধীনে এই সমস্ত পদগুলির ভিত্তিতে চাকরি করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনার জন্য এই সুখবরটি রয়েছে। এবং এই সুখবর অনুযায়ী কোন কোন পদে নিয়োগ করা হবে? সেই সমস্ত পদের জন্য আবেদন কারীর আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কীরূপ থাকা প্রয়োজন? বয়স সীমা কীরূপ থাকা প্রয়োজন? এবং এখানে আবেদন করার জন্য আপনি কিভাবে আবেদন করবেন? এবং এখানে যদি আপনি আবেদন করে নিয়োগকৃত বলে ঘোষিত হন সেক্ষেত্রে আপনার বেতন পরিকাঠামোগত রয়েছে? সমস্ত কিছু জানার জন্য এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পদের ভিত্তিতে শিক্ষাগত যোগ্যতা শূন্যপদ এবং বেতন:-

পদের নামঃ জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (Junior Assistant)  

শিক্ষাগত যোগ্যতাঃ  এখানে চাকরি করতে হলে উচ্চ মাধ্যমিক পাশ করে থাকতে হবে। এছাড়াও কম্পিউটার নলেজ থাকতে হবে।

মোট শূন্যপদঃ 13 টি।

বেতনঃ এই পদের জন্য প্রার্থীদের প্রতিমাসে 19,900 থেকে 63,200 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

পদের নাম:-  অ্যাডভাইজার (Advisor)

শিক্ষাগত যোগ্যতা:-

এই অ্যাডভাইজার (Advisor) পদে আপনি যদি আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিস্ট্রি, বায়ো কেমিস্ট্রি, ফুড টেকনোলজি, ফুড সায়েন্স টেকনোলজি, ফুড নিউট্রিশন, অয়েল টেকনোলজি, ডেয়ারি টেকনোলজি, মাইক্রোবায়োলজি, ইন্ডাস্ট্রিয়াল মাইক্রোবায়োলজি, পাবলিক হেলথ, টক্সিকোলজি -র মতো বিষয়ে এম.এস.সি বা B.E বা B.Tech ডিগ্রীতে উত্তীর্ণ হয়ে থাকতে হবে।

মোট শূন্যপদ:-  01 টি।

বেতন:-

 এই অ্যাডভাইজার (Advisor) পদে আপনি যদি আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে এই পদের জন্য নিয়োগকৃত প্রার্থীদের প্রতিমাসে 1,44,200 টাকা থেকে 2,18,200 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

পদের নাম:-  জয়েন্ট ডাইরেক্টর (Joint Director)  

শিক্ষাগত যোগ্যতা:-

 এখানে আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গ্রাজুয়েশন ডিগ্রি পাশ করে থাকতে হবে।

মোট শূন্যপদঃ 06 টি।

বেতন:-

 এই জয়েন্ট ডাইরেক্টর (Joint Director)  পদে আপনি যদি আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে এই পদের জন্য প্রার্থীদের 78,800 থেকে 2,09,200 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

(3) পদের নামঃ ডেপুটি ডাইরেক্টর (Joint Director)  

শিক্ষাগত যোগ্যতাঃ এই ডেপুটি ডাইরেক্টর (Joint Director) পদে আপনি যদি আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ডিগ্রি পাশ করে থাকতে হবে। সেন্ট্রাল গভর্নমেন্ট ও স্টেট গভর্নমেন্টের বিভিন্ন সেক্টরের আন্ডারে কর্মরত প্রার্থীরাও এক্ষেত্রে আবেদন করতে পারবেন। বিস্তারিত জানতে অফিশিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন।

মোট শূন্যপদঃ 07 টি।

বেতনঃ এই ডেপুটি ডাইরেক্টর (Joint Director) পদে আপনি যদি আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে এই পদের জন্য প্রার্থীদের প্রতিমাসে 67,700 থেকে 2,08,700 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

(4) পদের নামঃ পার্সোনাল সেক্রেটারি (Personal Secretary)

শিক্ষাগত যোগ্যতাঃ এই অ্যাসিস্ট্যান্ট (Assistant)  
  পদে আপনি যদি আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ডিগ্রি পাশ করে থাকতে হবে।

মোট শূন্যপদঃ 15 টি।

বেতনঃ এই অ্যাসিস্ট্যান্ট (Assistant)  
  পদে আপনি যদি আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে এই পদের জন্য প্রার্থীদের প্রতিমাসে পেয়ে লেভেল 07 অনুযায়ী 44,900 থেকে 1,42,400 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

(5) পদের নামঃ অ্যাসিস্ট্যান্ট (Assistant)  

শিক্ষাগত যোগ্যতাঃ এই অ্যাসিস্ট্যান্ট (Assistant)  
  পদে আপনি যদি আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ডিগ্রি পাশ করে থাকতে হবে। হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্টে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

মোট শূন্যপদঃ 07 টি।

বেতনঃ এই অ্যাসিস্ট্যান্ট (Assistant)  
  পদে আপনি যদি আবেদন করার জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে এই পদের জন্য প্রার্থীদের প্রতিমাসে পেয়ে লেভেল 06 অনুযায়ী 35,400 থেকে 1,12,400 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:-

এই এফ এস এস এ আই তথা ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া এর তরফ থেকে এই উপরোক্ত যে শুন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আপনি যদি উপরোক্ত শূন্য পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে সম্পূর্ণ আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে সম্পূর্ণ অনলাইন এর মাধ্যমে। অনলাইনে আবেদন করার জন্য আপনাকে প্রথমেই অফিশিয়াল যে নোটিফিকেশন প্রকাশিত করা হয়েছে এই নোটিফিকেশনটি ডাউনলোড করে নিতে হবে। সেই notification-এ উল্লিখিত যে অফিশিয়াল ওয়েবসাইট রয়েছে সে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর আপনাকে আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করার পর আপনাকে নিজস্ব অ্যাপ্লিকেশন অনলাইন ফর্ম ফিলাপ করতে হবে। সেটি ফিলাপ করার পর নির্ভুল তথ্য দ্বারা ফিলাপ করার পর আপনার সমস্ত কিছু যাবতীয় ডকুমেন্ট তার সাথে স্ক্যান করে লিঙ্ক করে সেটিকে সাবমিট করে দিলেই আপনার আবেদন পদ্ধতি সম্পূর্ণ হয়ে যাবে।

আবেদনের শেষ তারিখ :-

এফ এস এস এ আই তথা ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া এর তরফ থেকে যে সমস্ত শুন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই সমস্ত শূন্য পদে নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে আগামী 5 অক্টোবর 2022 তারিখ পর্যন্ত । অর্থাৎ আপনি অনলাইনে আবেদন করতে পারবেন 5 ই অক্টোবর 2022 তারিখের আগে পর্যন্ত। তাই দেরি না করে ইতিমধ্যে অতিসত্বর আপনি যদি এই পদগুলির জন্য আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আবেদনটি করে ফেলুন।

OFFICIAL NOTICE : CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment