ফুড সাপ্লাই ডিপার্টমেন্টে 17500 শূন্য পদে গ্রুপ সি ও গ্রুপ ডি কর্মী নিয়োগ | FCI Job Recruitment

  চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর একের পর এক নতুন নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে রাজ্যে। তাই যারা দীর্ঘদিন ধরে হতাশায় ভুগছিলেন তাদের মুখে অবশেষে হাসি ফুটতে চলেছে। রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগেই ঘোষণা করেছেন ১ লক্ষ ২৫ হাজার কর্মী নিয়োগ করতে চলেছে। সেই অনুযায়ী বিভিন্ন বিভাগে নিয়োগ প্রক্রিয়ার তৎপর দেখা দিয়েছে। এবার ফুড কর্পোরেশন (FCI Recruitment 2023) অফিসে ১৭৫০০ জন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে। তাই যারা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির প্রতীক্ষায় বসে ছিলেন তাদের জন্য এক সুবর্ণ সুযোগ। তবে এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই ভারতের নাগরিক হতে হবে। আজকে আমাদের প্রতিবেদনে ফুট কর্পোরেশনে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরতে চলেছি। তাই আপনি এখানে আবেদনের জন্য আগ্রহ প্রকাশ করে থাকলে আমাদের প্রতিবেদনটি সম্পূর্ণ দেখুন।

নিয়োগকারী সংস্থা:

এই নিয়োগ প্রক্রিয়ায় সম্পূর্ণ করবে (FCI) ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া। 

শূন্য পদের সংখ্যা:

FCI তরফে যে নিয়োগ প্রক্রিয়ার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে মোট শূন্য পদের সংখ্যা হল ১৭৫০০ জন।

আবেদন পদ্ধতি:

এই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্ব প্রথমে আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইট www.fci.gov.in/ যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হওয়ার পর আপনাকে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে সেগুলি হল-

১.সর্বপ্রথমে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে হবে।

২.লগইন করার পর আপনার সামনে আবেদনের পেজ খুলে যাবে, এবার আবেদন পেজে উল্লেখিত আবেদনকারীর নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য তথ্যগুলো সঠিকভাবে পূরণ করতে হবে।

৩.আবেদন ফরমটি পূরণ হয়ে গেলে প্রয়োজনীয় ডকুমেন্টগুলো আপলোড দিতে হবে।

৪.সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ হবে।

আবেদনকারীর বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর থেকে ৩৫ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে যাবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীর প্রয়োজনে ডকুমেন্টগুলো হল-

• জন্ম প্রমান পত্র।

• আধার কার্ড ও ভোটার কার্ড।

• প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কশিট সার্টিফিকেট।

• আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

শিক্ষাগত যোগ্যতা:

ফুট কর্পোরেশন এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে হলে একাধিক পদের জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে। তাই আপনার পছন্দসই পদে শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে তা জানতে এর অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। অফিসের নোটিফিকেশনের লিঙ্ক প্রতিবেদন নিচে দেওয়া রয়েছে।

আবেদনের শেষ তারিখ:

এই আবেদন প্রক্রিয়া আগামী ১ লা আগস্ট ২০২৩ তারিখ থেকে শুরু হবে যা চলবে ৩০শে সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আবেদনের ইচ্ছুক চাকরি প্রার্থীরা সময়মতো আবেদন প্রক্রিয়ার কি সম্পূর্ণ করুন।

   এই চাকরির বিজ্ঞপ্তি একটি ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে, যার সত্যতা আমারা যাচাই করিনি। নিচে এই ওয়েবসাইটের লিংক দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি এই বিজ্ঞপ্তি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

SOURCE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment