প্রায় 5000 শূন্য পদে ব্যাংকে ক্লার্ক নিয়োগ | Bank Cleark Recruitment

 পশ্চিমবঙ্গের সরকারি চাকরি প্রার্থীদের জন্য আরেকটি নতুন চাকরির খবর নিয়ে এসেছি। যেখানে ন্যূনতম যোগ্যতায় নারী-পুরুষ নির্বিশেষে প্রত্যেক রাজ্যবাসী আবেদন করতে পারবে। এই নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে ভারতীয় সরকারি ব্যাংক এর তরফ থেকে। যেখানে প্রচুর গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে কোন ভাল চাকরি আশায় বসে ছিলেন তাদের জন্য এই খবরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ বহুদিন পর ব্যাংকে এই বিপুল পরিমাণ হতে চলেছে। এখানে মোট শূন্য পদের সংখ্যা প্রায় ৫ হাজারে কাছাকাছি। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং আমাদের এই প্রতিবেদনে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে বিস্তারিত পড়ুন। আজকের প্রতিবেদনে আমরা ভারতীয় ব্যাংকের কর্মী নিয়োগের বিস্তারিত তথ্য যথা- আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্যগুলি সঠিকভাবে আলোচনা করতে চলেছি।

শূন্য পদের নাম:-

ভারতীয় সরকারি ব্যাংক গুলিতে গ্রুপ সি পদে এই কর্মী নিয়োগ করা হবে। 

মোট পদের সংখ্যা:-

অফিসিয়াল নোটিফিকেশন অনুযায়ী ভারতীয় ব্যাংকগুলোতে গ্রুপ সি পদে মোট ৪৫৪৫ জন কর্মী নিয়োগ করা হবে। তবে পরবর্তীকালে এই পদ এর সংখ্যা বাড়তে পারে।

নিয়োগ কারী ব্যাংক:-

এই নিয়োগ প্রক্রিয়াটি শুধুমাত্র একটি ব্যাংকের জন্য নয়। ভারতবর্ষে অবস্থিত সমস্ত সরকারি ব্যাংকগুলোতে এ নিয়োগ প্রক্রিয়া করা হবে। যে ব্যাংকগুলোতে এ নিয়োগ করা হবে সেই ব্যাঙ্ক গুলির নাম হলো-

* Central Bank of India- 2000

* Punjab National Bank- 1500

* Canara Bank- 500

* Bank of India- 335

* Punjab & Sind Bank- 210

শিক্ষাগত যোগ্যতা:-

ব্যাংকের এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই যে কোন একটি শাখায় গ্রাজুয়েশন কমপ্লিট করে থাকলেই হবে। 

চাকরি প্রার্থীর বয়স:-

এখানে আবেদন করতে হলে চক্রবর্তীর ন্যূনতম বয়স কুড়ি বছর থেকে ২৮ বছর মধ্যে হতে হবে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবে।

আবেদন পদ্ধতি:-

এই আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে করতে হবে। তার জন্য আবেদনকারীকে সর্বপ্রথমে আই বি পি এস এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন এর পরবর্তীতে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হলেই প্রয়োজনীয় ডকুমেন্ট আপলোড দিতে হবে। সবশেষে আবেদন মূল্য জমার মাধ্যমে আপনাদের আবেদন সম্পন্ন হবে।

আবেদনের সময়:-

এই আবেদন ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ২৭ শে জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনি যদি এখনো আবেদন না করে থাকেন তাহলে শীঘ্রই আবেদন সম্পন্ন করুন।

    এই চাকরি সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন ভিজিট করুন। প্রতিবেদন নিচে অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment