প্রশিক্ষণের মাধ্যমে ভারতীয় বিমান বন্দরে কয়েক হাজার শূন্য পদে কর্মী নিয়োগ। Airport Authority Govt Job Recruitment.

 এবার কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ইন্ডিয়া এয়ারপোর্ট অথোরিটি তে কয়েক হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এছাড়া চাকরিপ্রার্থীদের কাছে আরো একটি সুখবর হলো এখানে ট্রেনিং চলাকালীন প্রার্থীদের স্টাইপেন্ড দেওয়া হবে। এখানে প্রর্থীদের প্রতি মাসে প্রায় ৯০০০ টাকা থেকে ১৫০০০ টাকা পর্যন্ত স্টাইপেন্ন দেওয়া হবে। তাই যে সকল প্রার্থীরা চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই আবেদন করুন। এখানে ভারতবর্ষের সকল প্রার্থী আবেদন করতে পারবেন।

 শূন্য পদের নাম :- 

1. Civil (Graduate)

2. Electronics (Graduate)

3. Electrical (Graduate)

4. Mechanical/Automobile (Graduate)

5. Computer Science/Information Technology (Graduate)

6. Civil (Diploma)

7.Electronics (Diploma)

8. Electrical (Diploma)

9.Mechanical/Automobile (Diploma)

10.Computer Science/Information Technology (Diploma)

11. ITI Trade.

 শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী এই পদের জন্য ট্রেনিং নিতে চায় তাদের অবশ্যই AICTE/GOI অনুমোদিত কলেজ থেকে ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা কোর্স করতে হবে। তার সাথে আই.টি.আই কোর্স করতে হবে। 

বয়স :- এখানে ট্রেনিং করার জন্য প্রার্থীদের বয়স কত হবে ২৬ বছরের কম। বয়সের হিসাব ধরা হবে ৩১/০৮/২০২২ তারিখ অনুযায়ী।

আবেদন প্রক্রিয়া :- এই পদ গুলোতে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে এই ওয়েবসাইটে www.mhrdnats.gov.in/www.apprenticeshipindia.org ক্লিক করতে হবে। তারপর একটি পেজ ওপেন হবে সেখানে লেখা থাকবে Enrollment সেখানে ক্লিক করে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর অনলাইন অ্যাপ্লিকেশনের ফর্ম আসবে সেটিকে ফিলাপ করতে হবে। তারপর নিচে দেওয়া ডকুমেন্ট গুলি স্ক্যান করে আপলোড করতে হবে ।সব শেষে ফর্মটা সাবমিট করে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. সমস্ত শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট

২. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

৩. আধার কার্ড বা ভোটার কার্ড।

৪. পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

৫. নিজস্ব সিগনেচার।

৬.ব্যাঙ্কের পাসবই এর প্রথম পাতা । 

৭. ITI কোর্সের সার্টিফিকেট।

নিয়োগ প্রক্রিয়া :- এখানে আবেদনকারীদের ITI কোর্স ও Diploma কোর্সের নাম্বারের উপর একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সেই লিস্টে যেসব প্রার্থীর নাম থাকবে তাদের ইন্টারভিউয়ের জন্য ইমেইলে একটি লেটার পাঠানো হবে। তারপর তাদের ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে ট্রেনিং সেন্টার নিয়োগ করা হবে। ট্রেনিং শেষে চাকরিতে নিযুক্ত করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল প্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের ক্ষেত্রে বলে রাখি ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে তাই দেরি না করে অবশ্যই আবেদন করুন। এখানে আবেদন প্রক্রিয়া চলবে ৪ই ডিসেম্বর পর্যন্ত।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলো ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করুন এবং রোজ রোজ নতুন নতুন আপডেট পেতে আমাদের WhatsApp group এ যুক্ত হন।

Leave a comment