প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পে বাংলার ঘরে ঘরে কর্মী নিয়োগ | PMAYG DEO Job Recruitment 2023

  

অনেক মানুষ আর্থিক অক্ষমতার কারণে বাড়ি ঘর করতে পারেনা বাড়িতে ছাড় দিতে পারেনা । সেই সমস্ত মানুষের নিজেদের বাসস্থান নির্মাণ করে সুরক্ষিত ও শান্তিতে থাকতে পারে সেই জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি আবাস যোজনা চালু করেছিলেন । সেই প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে ‘গ্রুপ-সি’ পদে কর্মী নিয়োগ করতে চলেছে। এখানে পশ্চিমবঙ্গের সকল ব্যক্তি আবেদন করতে পারবে। যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে দেখবেন এই পোষ্টের মাধ্যমে আবেদন প্রক্রিয়ায়, নিয়োগ প্রক্রিয়া এছাড়া বিভিন্ন যোগ্যতা সম্বন্ধে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।।

 শূন্যপদের নাম :- পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ রাজ্যের জেলা পরিষদ অফিসে প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে যে সকল ‘গ্রুপ-সি’ পদে নিয়োগ করা হবে সেগুলি হল – 

1. Data Entry Operator.

2. Technical Assistant.

1. Data Entry Operator :

যে সকল প্রার্থী ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদন করতে ইচ্ছুক তাদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অবশ্যই গ্রাজুয়েশন পাস করতে হবে এছাড়া কম্পিউটার সম্বন্ধে নলেজ থাকতে হবে। এছাড়া স্টেট গভর্নমেন্ট/ সেন্ট্রাল গভর্নমেন্ট/অল ইন্ডিয়া কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন /স্টেট কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন এইগুলির অধীনস্থ যেকোনো প্রতিষ্ঠানে ছয় মাসের কম্পিউটার কোর্সের সার্টিফিকেট থাকতে হবে। এছাড়া কম্পিউটারের টাইপিং করার দক্ষতা থাকতে হবে ঘন্টায় 600 টি শব্দ। এছাড়া বিস্তারিত ভাবে জানতে নীচে দেওয়া অফিসিয়াল নোটিশ আছে নোটিশটা একটু ভালো করে পড়ে দেখবেন।  

বয়স :- যে সকল প্রার্থী ডাটা এন্ট্রি পদের জন্য আবেদন করবে তাদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। 

বেতন :- যে সকল প্রার্থী ডাটা এন্ট এ চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১১ ,০০০ টাকা করে।

 2. Technical Assistant :

যে সকল প্রার্থী টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করতে ইচ্ছুক তাদের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে Civil Engineering এ ডিপ্লোমা কোর্স কমপ্লিট করতে হবে।

বয়স :- যে সকল প্রার্থীর টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করবে তাদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। 

বেতন :- যে সকল প্রার্থী টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৮,০০০ টাকা করে।

আবেদন প্রক্রিয়া :- এখানে প্রার্থীরা অনলাইন বা অফলাইন দুই ভাবেই আবেদন করতে পারবে। অনলইনে আবেদন করার জন্য প্রথমে এই নিউজটি একেবারে শেষে লিংক দেওয়া আছে অথবা এই https://Jhargram.gov.in লিংকে ক্লিক করে ওই পেজটি ওপেন করে নিতে হবে। তারপর নীচের দিকে ছয় থেকে সাত নম্বর পৃষ্ঠায় একটি অ্যাপ্লিকেশন ফরমেট আছে সেটি এ ফোর পেজে প্রিন্ট আউট করে বের করে নিতে হবে। তারপর ওই ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে এবং আবেদনকারীর এক কপি ছবি উপরের ডানদিকে আটকাতে হবে ও নিজস্ব সিগনেচার করতে হবে। এরপর অবদানকারী সমস্ত ডকুমেন্টের জেরক্স কপি অ্যাটাচ করে দিতে হবে । সবশেষে সব কিছুর ছবি তুলে একটা ফাইল তৈরি করে Recruitment.jzp@gmail.com এই ইমেইল আইডিতে নির্দিষ্ট সময়ের মধ্যে সেন্ড করে দিতে হবে।

 অফলাইনের মাধ্যমে আবেদন করার জন্য https://Jhargram.gov.in এই লিঙ্কে ক্লিক করে ওই সাইডে প্রবেশ করে ৭-৮ নং পৃষ্ঠাটি প্রিন্ট আউট বের করে নিতে হবে। তারপর ওই ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। ফর্মের উপরে ডান দিকে ফটো লাগাতে হবে ও নীচের দিকে নিজস্ব স্বাক্ষর করতে হবে। এছাড়া সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে একটা খামে ভরে দিতে হবে। খামের উপর যে পদের জন্য আবেদন করছেন সেই পদের নাম লিখতে হবে ও ঠিকানা লিখে নিজে গিয়ে অথবা স্পিড পোস্ট বা রেজিস্ট্রার্ড পোস্টের মাধ্যমে নিচে দেওয়া নির্দিষ্ট ঠিকানায় জমা দিতে হবে।

প্রয়োজনীয় নথিপত্র :- খামের ভেতর এইগুলি জেরক্স করে দিতে হবে।

১. জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড। 

৩. মাধ্যমিকের এডমিট ও মার্কসীট 

৪. কাস্ট সাটিফিকেট যদি থাকে।

৫. পাসপোর্ট সাইজের ছবি।

৬. কম্পিউটার সার্টিফিকেট 

৭. নিজস্ব সিগনেচার।

৮. অভিজ্ঞতা সার্টিফিকেট

        অনলাইনে আবেদন করলে প্রত্যেকটি ডকুমেন্ট এর ছবি তুলে ফাইল সহকারে জমা দিতে হবে।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- At The Office of Jhargram zilla Parishad , Bachhurdoba , Jhargram , West Bengal -731507.

নিয়োগ প্রক্রিয়া :- যে সকল প্রার্থী ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদন করবে তাদের প্রথমে একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে কম্পিউটার সরকার টেস্ট নেওয়া হবে সেখানে উত্তীর্ণ হলে ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। এবং টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি ইন্টারভিউ এর জন্য ডাকা হবে ইন্টারভিউ এ সিলেক্ট হলে জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে জয়েন করতে বলা হবে। 

আবেদন পত্র জমা দেওয়ার গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে আবেদন পত্র জমা নেওয়া হবে অনলাইন ও অফলাইন দুই ভাবেই। ইতিমধ্যে এখানে আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়ে গেছে তাই যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই তারাতারি আবেদন পত্র জমা দিতে হবে। আবেদন পত্র জমা নেওয়া হবে আগামী ১০/০৩/২০২৩ তারিখ বেলা 11 থেকে বিকাল 5 টা পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment