প্রধানমন্ত্রীর ঘোষণা রোজগার মেলা প্রকল্পে ১০ লক্ষ কর্মী নিয়োগ, আর কেউ থাকবে না বেকার | Govt Job

 

আমাদের দেশের কেন্দ্রীয় সরকার মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী বেকার সমস্যা দূরীকরণের জন্য বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করেছেন। সেই পদক্ষেপ গুলির মাধ্যমে থেকে উপকৃত হয়েছে আমাদের ভারতবর্ষের হাজার হাজার বেকার যুবক-যুবতী। এই সমস্ত পদক্ষেপ গ্রহণ করা ছাড়াও তিনি বেশ কয়েকটি বিভাগ থেকে নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশিত করেছেন। যাতে আমাদের দেশের হাজার হাজার বেকার যুবক-যুবতী তার মাধ্যমে উপকৃত হয়ে তাদের ভবিষ্যৎ দিনগুলি শান্তির দোরগোড়ায় গিয়ে বসবাস করতে পারে।

আমাদের ভারতবর্ষের কেন্দ্রীয় সরকার মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী এই সমস্ত পদক্ষেপ গুলির মধ্যে থেকে আরও একটি নতুন পদক্ষেপ গ্রহণ করতে চলেছেন। যেটি একটি অন্যতম পদক্ষেপ বলে দাবি করা চলে। এই পদক্ষেপ এক ঐতিহাসিক পদক্ষেপ হিসেবে চির স্মরণীয় হয়ে থাকতে চলেছে। কারণ এই পদক্ষেপের মধ্যে কেবলমাত্র ভারতবর্ষের 1 বা 2 নয়, হাজার হাজার নয়, লক্ষ লক্ষ বেকার যুবক-যুবতী উপকৃত হতে পারবেন।

আগামী 22 শে অক্টোবর আমাদের দেশের প্রধানমন্ত্রী মাননীয় নরেন্দ্র দামোদরদাস মোদী একটি মেলার উদ্বোধন করেছেন। সেই মেলার নামকরণ করা হয়েছে রজগার মেলা। এই রজগার মেলা হল ভারতবর্ষের মধ্যে থেকে প্রায় 10 লক্ষ কর্মী নিয়োগ করার জন্য এক উদ্যোগ বা প্রচেষ্টা যুক্ত মেলা। কিছুদিন আগেই আমাদের দেশের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী আমাদের দেশের বেকার যুবক-যুবতীদের কষ্ট দুঃখ দূর করার জন্য। এবং আমাদের দেশের বেকারত্ব দূরীকরণের জন্য 10 লক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি জন্য একটি বক্তব্য প্রকাশ করেছিলেন। সেই 10 লক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি কে বাস্তবে রূপায়িত করার জন্য তিনি এই রজগার মেলার প্রতিষ্ঠা করলেন।

এই রজগার মেলার সাহায্যে তিনি যে সমস্ত পদ গুলির জন্য নিয়োগ করতে চলেছেন সেই সমস্ত পদগুলির জন্য কেবলমাত্র আমাদের ভারতবর্ষের নাগরিকরাই নিয়োগ হতে পারবে। অর্থাৎ এই সমস্ত পদগুলিতে আবেদন করার জন্য অবশ্যই আবেদন প্রার্থীকে বা আবেদনকারীকে ভারত বর্ষের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে। এবং এখানে শিক্ষাগত যোগ্যতা ও তেমন কিছু প্রয়োজন নেই  ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকলেই সমস্ত ব্যক্তি এখানে আবেদন করতে পারবেন। তবে উচ্চগত পোষ্টের জন্য রয়েছে উচ্চতর শিক্ষাগত যোগ্যতা।

এবং এখানে যে সমস্ত পদ গুলির জন্য নিয়োগকৃত করা হবে সেই সমস্ত পদ গুলি হল- গ্রুপ এ গেজেটেড অফিসার, গ্রুপ বি গেজেটেড অফিসার, গ্রুপ সি নন গেজেটেড অফিসার, গ্রুপ-ডি  এবং এমটিএস তথা মাল্টিটাস্কিং স্টাফ।

এবং যে দপ্তর থেকে এই নিয়োগ করা হবে সেই দপ্তর গুলি হল ভারতীয় ডাক বিভাগ, ভারতীয় রেল, ভারতীয় সেনাবাহিনী, এলডিসি, কনস্টেবল এছাড়াও আরও রয়েছে বিভিন্ন বিভিন্ন বিভাগ যেখান থেকে এই দশ লক্ষ কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি টিকে সম্পূর্ণ করা হবে।

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment