প্রচুর শূন্য পদে গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগ, আবেদন করলে চাকরি| WB Group-C, Group-D Recruitment 2022

পশ্চিমবঙ্গের সমস্ত বেকার যুবক-যুবতীদের বেকারত্বের জ্বালা মেটানোর জন্য পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে এসেছে এক বিরাট সুখবর. আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং দীর্ঘদিন যাবৎ চাকরির খোঁজ করে চলেছেন এবং আপনি যদি কেবলমাত্র কোন স্কুল প্রতিষ্ঠানে থেকে অষ্টম শ্রেণী পাস করে থাকেন তাহলে আপনার জন্য অপেক্ষা করে রয়েছে এই সুখবরটি। পশ্চিমবঙ্গের রাজ্য সরকার নিয়োগ করতে চলেছে এই সংশ্লিষ্ট পদগুলিতে কেবল মাত্র অষ্টম শ্রেণী পাসে। 

কেবল মাত্র অষ্টম শ্রেণী পাস করে থাকলে আপনি গ্রুপ ডি পদের জন্য আবেদন করতে পারবেন সেক্ষেত্রে লাগবে না কোন অভিজ্ঞতা প্রদর্শন এবং সাথে পাবেন বেশ ভালো একটা বেতন। এবং আপনি যদি মাধ্যমিক পাশ করে থাকেন তাহলে আপনি এ গ্রুপ ডি পদের পাশাপাশি গ্রুপ সি পদের জন্য আবেদন করতে পারবেন। আপনি পশ্চিমবঙ্গের যেকোনো 23 টি জেলার মধ্যে একটির মধ্যে স্থায়ীভাবে বসবাস করলেই আপনি পাবেন এই চাকরির অধীনে আবেদন করার সুযোগ।

 তাই আর দেরি না করে অতি সত্বর আবেদন করুন এই গ্রুপ সি এবং গ্রুপ ডি পদের জন্য। এই পদগুলিতে চাকরি করতে হলে শূন্য পদ কত রয়েছে? আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কি রয়েছে? বেতন কত রয়েছে? বয়সসীমা কী থাকতে হবে? আবেদন কিভাবে করবেন? নিয়োগ পদ্ধতি কী রয়েছে? নিয়োগ স্থান কোথায়? সেই সমস্ত বিষয়ে খুটিনাটি জানার জন্য আর্টিকেলটি পড়তে থাকুন।

 শূন্যপদ : –

এখানে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে তিনটি ভিন্ন পদ রয়েছে। যথা –

1.বেঞ্চ ক্লার্ক  ( Bench Clerk )

2. অর্ডারলি ( Orderly )

 3.লোয়ার ডিভিশন ক্লার্ক ( Lower Division Clerk )

 এই তিনটি পদের ভিত্তিতে শূন্যপদ  আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা, এবং বয়স সীমা ও বেতন পরিকাঠামো কি কি রয়েছে সমস্ত কিছু দেখে নিই এক নজরে : –

 1. বেঞ্চ ক্লার্ক ( Bench Clerk ) :-

 শিক্ষাগত যোগ্যতা :- 

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে বেঞ্চ ক্লার্ক পদের জন্য আবেদন করতে হলে আপনাকে অবশ্যই কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে। এবং সাথে কম্পিউটারে ও দক্ষ হতে হবে। 

বয়স সীমা : –

এই বেঞ্চ ক্লার্ক পদে আবেদন করতে হলে আপনার বয়স যদি 21 থেকে 40 বছর বয়সের মধ্যে হয়ে থাকে তাহলে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন। 

বেতন :- 

এই পদের অধীনে চাকরির জন্য চাকরিপ্রার্থীর বেতন ধার্য করা হয়েছে মাসিক 13500 টাকা। 

2. অর্ডারলি ( Orderly )

শিক্ষাগত যোগ্যতা :- 

যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদেরকে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস যোগ্যতা লাগবে।

বয়স সীমা : –এই পদে আবেদন করতে হলে আপনার বয়স যদি 21 থেকে 40 বছর বয়সের মধ্যে হয়ে থাকে তাহলে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন। 

বেতন :- 

এই পদের অধীনে চাকরির জন্য চাকরিপ্রার্থীর বেতন ধার্য করা হয়েছে মাসিক 12000 টাকা। 

3.লোয়ার ডিভিশন ক্লার্ক ( Lower Division Clerk ) : –

শিক্ষাগত যোগ্যতা :- যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদেরকে শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতা লাগবে।

বয়স সীমা : –এই পদে আবেদন করতে হলে আপনার বয়স যদি 21 থেকে 40 বছর বয়সের মধ্যে হয়ে থাকে তাহলে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন। 

বেতন :- এই পদের অধীনে চাকরির জন্য চাকরিপ্রার্থীর বেতন ধার্য করা হয়েছে মাসিক 13500 টাকা। 

আবেদন পদ্ধতি : – এখানে আবেদন করতে হবে আপনাকে অফলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে আপনি অফিশিয়াল নোটিশের মধ্যেই পেয়ে যাবেন আবেদনপত্রটি। সেটি প্রিন্ট আউট করে নির্ভুল তথ্য দ্বারা পূরণ করে আপনার সমস্ত যোগ্যতার প্রমাণপত্র সংযোগ করে তা নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

 আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা:- To The district Child protection unit, office of the district magistrate, Darjeeling, Kutchery Complex, Lebong Cart Road, Darjeeling- 734101.

 আবেদনের শেষ তারিখ :- এই পদ গুলিতে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে এবং আপনি এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন 21.10 .2022  তারিখ পর্যন্ত।

 নিয়োগ পদ্ধতি:-এই পদগুলিতে আবেদন করলে আপনাকে লিখিত পরীক্ষা ইন্টারভিউ এবং কম্পিউটার বেসিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এই পরীক্ষা গুলিতে উত্তীর্নের মাধ্যমে আপনি হাতে পাবেন নিয়োগপত্র।

 এছাড়াও আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য বিজ্ঞপ্তি টি ডাউনলোড করে সম্পূর্ণ পড়ুন এবং ওয়েব সাইটে যাওয়ার জন্য নিচের লিংকে ক্লিক করুন।

চাকরির খবর সবার প্রথমে পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করবেন।

OFFICIAL NOTICE:CLICK HERE

Leave a comment