পোস্ট অফিস পেমেন্ট ব্যাঙ্কে বিরাট বড় চাকরি – পরীক্ষা ছাড়াই নিয়োগ | Post Office Payment Bank Recruitment

বেকার চাকরি প্রার্থীদের জন্য রয়েছে আজকে একটা দারুণ সুখবর। অনেক প্রার্থী আছে যারা সরকারি চাকরির স্বপ্ন দেখছেন কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না , অনেকবার কম্পারেটিভ পরীক্ষা দিয়েছেন কিন্তু পাশ করতে পারেনি আজ তাদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। আজ আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব সেখানে কোন রকম কম্পারেটিভ বা লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। সম্প্রতি ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাংকের তরফ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেই বিজ্ঞপ্তিতেই জানানো হয়েছে যে কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না প্রার্থীদের। প্রার্থীদের উদ্দেশ্যে বলছি এমন সুযোগ কখনোই হাতছাড়া করবেন না। ইচ্ছুক প্রার্থীরা আবেদন করার জন্য সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ে দেখবেন।

পদের নাম :- পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকে অফিসার ও কর্মী নিয়োগ।

যোগ্যতা :- শিক্ষাগত যোগ্যতা সম্বন্ধে বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটটি চেক করবেন। এছাড়া হিন্দি অফিসের পদে চাকরি করতে হলে প্রার্থীদের পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স :- সকল বয়সের চাকরি প্রার্থীরাই এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন তবে এখানে আবেদন জানাতে হলে অবশ্যই বয়স হতে হবে ৬৫ বছরের কম। 

 আবেদন প্রক্রিয়া :- ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কে যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা অফলাইন বা অনলাইন দুই ভাবেই আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করার জন্য প্রথমে www.ippbonline.com এই লিংকে ক্লিক করে আবেদন করতে হবে। তারপর আবেদন পত্র ডাউনলোড করতে হবে । তারপর ফর্মটিকে নির্ভুলভাবে ফিলাপ করে নিতে হবে। তারপর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে একটি ফাইল তৈরি করে careers@ippbonline.in ইমেল অ্যাড্রেসে পাঠিয়ে দিতে হবে । 

 এবং অফলাইনের মাধ্যমে আবেদন করার জন্য আবেদন পত্র ও প্রয়োজনীয় ডকুমেন্টের জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে একটা খামে ভরে পোস্টের মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে। 

প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কম্পিউটার সার্টিফিকেট 

* কাস্ট সাটিফিকেট।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে।

* অভিজ্ঞতা থেকে যদি থাকে।

নির্বাচন প্রক্রিয়া :- আবেদনকারীদের কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। 

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- Chif Human Resources Officer India Post Payment Bank , 2nd Floor , Speed Post Center Bhai Veer Singh Marg , Gol Market , New Delhi – 110001. 

আবেদনের শেষ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের ২৭/০৫/২০২৩ তারিখের মধ্যে আবেদন করতে হবে। আবেদন প্রক্রিয়া সম্বন্ধে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশটি ভিজিট করবেন। 

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment