পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ | Post Office Payment Bank Recruitment

 আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন কোন ভাল চাকরির খোঁজ করে থাকেন তাহলে আপনার জন্য বড় সুখবর। ভারত সরকারের পক্ষ থেকে আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই যারা দীর্ঘদিন কোন ভাল চাকরির প্রতীক্ষায় বসে ছিলেন তাদের মুখে হাসি ফুটতে চলেছে। এই নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) তরফ থেকে। এখানে পশ্চিমবঙ্গের যেকোনো প্রান্তের চাকরি প্রার্থীরা নারী-পুরুষ নির্বিশেষে সকলেই সরাসরি আবেদন করতে পারবে। আমাদের আজকের প্রতিবেদনে পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) এ নিয়োগ সংক্রান্ত বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি এবং আপনার পরিবারে কেউ যদি এখানে আবেদনে আগ্রহ প্রকাশ করে থাকেন, তাহলে আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখুন। এখানে আমরা এই চাকরির নিয়োগ পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্য আলোচনা করতে চলেছি।

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) আবেদন পদ্ধতি:-

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের(IPPB) এ পদে আবেদন করতে হবে আপনাকে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। সম্পূর্ণ করতে আপনাকে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে যেগুলি নিম্ন আলোচনা করা হলো-

১.সর্বপ্রথম আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সর্বপ্রথম আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার জন্য আপনার একটি বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডির প্রয়োজন হবে।

২.রেজিস্ট্রেশন হয়ে গেলে এই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় আপনাকে লগইন করে নিতে হবে। লগইন করার পর আপনাদের সামনে আবেদনের পেজটি খুলবে। এরপর সেখানে একে একে সমস্ত কিছু নির্ভুলভাবে পূরণ করতে হবে।

৩.আবেদন পেজটি সামনে আসার পর তাতে উল্লেখিত বিভিন্ন তথ্য যেমন নাম, বয়স, বাবার নাম, স্থায়ী ঠিকানা, প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা প্রভৃতি আরো অন্যান্য তথ্য যথাযথ স্থানে যত্ন সহকার পূরণ করতে হবে।

৪.ফ্রম পূরণ করা হলে আবেদন প্রার্থীর ফটো ও সিগনেচার স্ক্যান করে আপলোড করতে হবে।

৫.সবশেষে আবেদন মূল্য জমা দেওয়ার মাধ্যমে আবেদনকারী প্রার্থীর আবেদন পত্রটি সম্পন্ন করা হবে।

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) নিয়োগকরি সংস্থা:-

 এই নিয়োগ প্রক্রিয়াটির প্রকাশ করা হয়েছে ভারতের একমাত্র স্বনামধন্য নামকরা ব্যাংক তথা পোস্ট অফিস ব্যাংক অর্থাৎ ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাংকের (IPPB) তরফে।

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) আবেদন প্রার্থীর বয়স:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর নূন্যতম বয়সসীমা হতে হবে ১৮ – ৪০ বছরের মধ্যে। তবে সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবে।

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) নিয়োগ কারী পদের নাম:-

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) যে পদ গুলোতে নিয়োগ করা হবে সে পদগুলির নাম হলো- 

১. এক্সিকিউটিভ (অ্যাসোসিয়েট কনসালট্যান্ট – আইটি)

২. এক্সিকিউটিভ (কনসালট্যান্ট – আইটি)

৩. এক্সিকিউটিভ (সিনিওর কনসালট্যান্ট – আইটি)

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) শিক্ষাগত যোগ্যতা:-

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের উক্ত পদগুলোতে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে ন্যূনতম স্নাতক পাস অথবা স্নাতক উত্তর পাশ করে থাকতে হবে। 

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:-

পোস্ট অফিস পেমেন্ট ব্যাংকের (IPPB) এই আবেদন প্রক্রিয়ায় ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ইংরেজি ০৩/০৭/২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনারা যদি এখনো আবেদন না করে থাকেন তাহলে সরাসরি আবেদন করে ফেলুন।

    এই চাকরি সংক্রান্তে আরও বিস্তারিত তথ্য জানতে হলে, এর অফিসিয়াল নোটিফিকেশনে ভিজিট করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশন প্রতিবেদনের নিচে দেওয়া রইল সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment