পাট শিল্প দপ্তরে সরাসরি প্রশিক্ষণের মাধ্যমে চাকরি | Jute Industry Job Recruitment

 পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য আরেকটি চাকরির নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। এই নতুন চাকরি বিজ্ঞপ্তিটি প্রকাশিত করেছে বাংলার পাট শিল্প দপ্তর। পাট শিল্প দপ্তরে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যে, প্রচুর শূন্য পদে পাট শিল্প দপ্তরে কর্মী নিয়োগ করা হবে। এখানে পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার, যেকোনো একটি তে বাসিন্দা হয়ে থাকলেই এই পদের সরাসরি আবেদন করতে পারবেন। এখানে আবেদনের ক্ষেত্রে নারী পুরুষের কোন বিভেদ নেই অর্থাৎ নারী-পুরুষ সকল চাকরি প্রার্থীরাই এখানে আবেদন করতে পারবেন। তবে এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোন শাখায় ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতায় সকল চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আজকে আমাদের প্রতিবেদনে পাট শিল্প দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি, তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে দেখুন।

শূন্য পদ:

পাট শিল্প দপ্তরে যে পদের জন্য কর্মী নিয়োগ করা হবে সে পদটির নাম হল পাট সংগ্রহ ও গ্রেডিং করা।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যেকোনো শাখায় নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস করে থাকলেই যেকোনো ভারতীয় নাগরিক এখানে আবেদন করতে পারবেন।

আবেদনকারীর বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর। ১৮ বছরের উর্ধ্বে সকল চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

মাসিক বেতন:

পাট শিল্প দপ্তরের চাকরিপ্রার্থীদের মাসিক বেতন দেওয়া হবে 7000 টাকা। এছাড়া পরবর্তীকালে এই বেতনের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকবে।

আবেদন প্রক্রিয়া:

এখানে আপনি আপনার আবেদন প্রক্রিয়াটি অফলাইন অথবা অনলাইন দুই পদ্ধতিতে করতে পারেন। অনলাইনে যদি আপনি আবেদনটি সম্পন্ন করতে চান সে ক্ষেত্রে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সর্ব প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনার আবেদন পদ্ধতি সম্পন্ন করতে হবে।

   এছাড়াও আপনি যদি অফলাইনের মাধ্যমে আপনার আবেদন করতে চান তাহলে সর্বপ্রথম অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন পদ্ধতিকে ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্রটি ডাউনলোড হয়ে গেলে সেটিকে ভালোভাবে পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্ট যুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। অফলাইনে আবেদনপত্র পাঠানোর ঠিকানা নিচে দেওয়া রয়েছে।

আবেদন পাঠানোর ঠিকানা:

অফলাইনে আবেদন পত্র পাঠানোর ঠিকানা হলো-

 SENIOR MANAGER (HR) THE JUTE CORPORATION OF INDIA LIMITED,15N, NELLIE SENGUPTA SARANI, KOLKATA-700087.

আবেদন সময়:

আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ২১ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত।

ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE
APPLICATION FORM: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment