পশ্চিমবঙ্গ সরকারের নতুন এই প্রকল্পে আবেদন করলেই প্রতিমাসে 1000 টাকা করে পাবেন সকলেই | WB Govt New Scheme 2023

 আমাদের রাজ্যের মুখ্যমন্ত্রী একের পর এক নতুন নতুন গল্পের মাধ্যমে রাজ্যের জনসাধারণের উপকার করছেন। রূপশ্রী কন্যাশ্রী শিক্ষাশ্রী যুবশ্রী লক্ষ্মী ভান্ডার সহ একাধিক প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকার রাজ্যের জনসাধারণের উপকার করে চলছে এবং এইসব প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষজন প্রচুর পরিমাণে টাকা ও সরকারি সাহায্য পেয়ে যাচ্ছে। এবার রাজ্য সরকার নতুন আরো একটি প্রকল্প চালু করেছেন যার মাধ্যমে রাজ্যের প্রত্যেকটি জনসাধারণকে প্রতিমাসে 1000 টাকা করে দেওয়া হবে। যারা যারা এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে চান তারা অবশ্যই এই সুখবরটি বিস্তারিতভাবে শেষ পর্যন্ত পড়বেন।

ইতিমধ্যেই এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রায় 1 লক্ষ 94 হাজার মানুষজন প্রতি মাসে মাসে এই প্রকল্পের সুবিধা উপভোগ করছেন এবং 1000 টাকা করে পেয়ে যাচ্ছেন। আবারো নতুন করে এই প্রকল্পের আবেদন প্রক্রিয়া গ্রহণ শুরু হয়েছে এবং সকলেই এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। পশ্চিমবঙ্গ সরকার সাধারণ জনসাধারণের কথা চিন্তা ভাবনা করেই এই সমস্ত নতুন নতুন প্রকল্পের উদ্ভব করেছেন।

প্রকল্পের নাম: রাজ্য সরকারের নতুন যে প্রকল্পের মাধ্যমে প্রত্যেক জনসাধারণকে প্রতিমাসে ১০০০ টাকা করে দেওয়া হবে সেই প্রকল্পের নাম হল- লোক প্রসার প্রকল্পে।

এখানে আবেদন করতে যে সমস্ত যোগ্যতার প্রয়োজন: এখানে আবেদন করতে হলে কোন রকম শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই কম বেশি সকলেই এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। 

১.আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে 

২.এখানে আবেদন করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৬০ বছরের মধ্যে

৩. আবেদনকারীকে রাজ্যের লোকশিল্পী উন্নয়নের কাজে কর্মদক্ষ হতে হবে বা রাজ্যের লোকশিল্পী প্রসারে উদ্যোগ নিতে হবে যদি এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে চান।

যে সমস্ত সুবিধা পেয়ে যাবেন:

১.এখানে আবেদন করলে প্রতি মাসে মাসে ১০০০ টাকা করে পেয়ে যাবেন।

২. রাজ্য সরকারের তরফ থেকে একটি আইডেন্টি কার্ড দেওয়া হবে ।

৩.বয়স ৬০ বছরের বেশি হলে রাজ্য সরকারের তরফ থেকে পেনশন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এখানে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। আবেদনকারীরা এই ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে পারেন- https://wb.gov.in/government-schemes-details-lokprasar.aspx । এখানে আবেদন করার পরে আবেদন পত্র ও সমস্ত ডকুমেন্টস নিয়ে নিজস্ব জেলার ব্লক অফিসে বা মহাকুমা অফিসে গিয়ে জমা দিতে হবে।

আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন:

১ আধার কার্ডের জেরক্স 

২.ভোটার কার্ডের জেরক্স 

৩. ব্যাংকের পাসবুক এর জেরক্স 

৪.পাসপোর্ট সাইজের ফটোকপি

৫. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment