পশ্চিমবঙ্গে স্বাস্থ্য দপ্তরে স্বাস্থ্য কর্মী নিয়োগ। WB Health Worker Recruitment.

  সুখবর সুখবর সুখবর!! যে সকল প্রার্থী খুব বেশি দূর পড়াশোনা করেনি তাদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। আজ আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব সেখানে শুধুমাত্র নূন্যতম মাধ্যমিক পাশ করলেই আবেদন করতে পারবেন। শুনে অবাক হচ্ছেন নাকি? ভাবছেন হয়তো এত কম শিক্ষাগত যোগ্যতায় সত্যি কী চাকরি পাওয়া যাবে। হ্যাঁ সত্যিই শুধুমাত্র মাধ্যমিক পাসে রাজ্যের বিভিন্ন জেলায় স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হবে। আর সবচেয়ে বড় সুখবর হলো এখানে আবেদন এর পর কোন রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। তাহলে এমন সুবর্ণ সুযোগ হাতছাড়া করবেন না। চলুন আর দেরি না করে পদ সম্বন্ধে বিস্তারিত আলোচনা করা যাক।

পদের নাম :- স্বাস্থ্য কর্মী ( Health Worker)

যোগ্যতা :- যে সকল প্রার্থী স্বাস্থ্য কর্মী পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। কেবল মাত্র বিবাহিতা/ বিধবা/ আইনগত ভাবে বিবাহ বিচ্ছিন্না মহিলারা আবেদন করতে পারবে।

বয়স :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য নিচে দেওয়া অফিসিয়াল নোটিশ এ ক্লিক করে ৩ নং পৃষ্ঠাটি প্রিন্ট আউট বার করে নিতে হবে। অথবা ব্লক উন্নয়ন আধিকারিক অফিসে বা ব্লক স্বাস্থ্য অধিকারিক অফিসে আবেদনপত্র পেয়ে যাবেন। তারপর আবেদন পত্রটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। ফিলাপ হয়ে গেলে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট একটি মুখবন্ধ খামে ভরে ঝাড়গ্ৰাম মহকুমা অফিসে গিয়ে জমা দিতে হবে। এবং খামের উপর নিজের ঠিকানা লিখতে হবে এবং ২২ টাকার ডাকটিকিট লাগাতে হবে। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশটি ভিজিট করুন। 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

* ভোটার কার্ড/ আধার কার্ড/ প্যান কার্ড 

* মাধ্যমিক / সমতুল্য পরীক্ষার মার্কশীটের স্বপ্রত্যায়িত জেরক্স।

* কাস্ট সাটিফিকেট।

* নিজস্ব রঙিন ছবি 

* নিজস্ব সিগনেচার।

 নির্বাচন প্রক্রিয়া :- আগেই বলেছি যে কোন রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। প্রার্থীরা আবেদন করার পর অ্যকাডেমিক কোয়ালিফিকেশন এর নাম্বার ও ইন্টারভিউ এর নাম্বার অনুযায়ী প্রার্থী নির্বাচন করা হবে।

আবেদনের শেষ তারিখ :- ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে তাই আপনারা দেরি না করে তারাতারি আবেদন করুন। আবেদন প্রক্রিয়া চলবে ১৫/০৫/২০২৩ তারিখ পর্যন্ত। আবেদন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশটি ভিজিট করুন।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

Leave a comment