পশ্চিমবঙ্গে সরাসরি প্রশিক্ষণ দেওয়ার পর ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ | WB DEO Recruitment 2022

 মাধ্যমিক পাস প্রার্থীদের জন্য রয়েছে বিরাট বড় চাকরির সুযোগ তাই অবশ্যই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। এখানে বেকার যুবক-যুবতীদের কথা মাথায় রেখে প্রথমে প্রার্থীদের প্রশিক্ষণ দেয়া হবে তারপরে চাকরিটা নিয়োগ করা হবে।যে সকল প্রার্থী মাধ্যমিক করছ বসে আছে তারা অবশ্যই এই চাকরিটি হাতছাড়া করবেন না। এবং এই ট্রেনিং বা প্রশিক্ষণও করানো হবে সম্পূর্ণ বিনামূল্যে। ইতিমধ্যেই এখানে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এখানে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা আবেদন করতে পারবে। তাই আর দেরি না করে তাড়াতাড়ি আবেদন করুন ।আবেদন করতে কি কি লাগবে আপনার শিক্ষাগত যোগ্যতা, বয়স, প্রশিক্ষণের সময়সীমা, আবেদন প্রক্রিয়া , নিয়োগ প্রক্রিয়া ,আবেদনের শেষ তারিখ সমস্ত কিছুই এই খবরের মধ্যে বিস্তারিত ভাবে দেওয়া আছে।

 পদের নাম :- এখানে মূলত অ্যাপেন্টিস পদে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ দেওয়ার পর ডাটা এন্ট্রি অপারেটর, ফিটার একাউন্টেন্ট বিভিন্ন পদে প্রার্থীদের নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা :- এই পদগুলিতে আবেদন করতে গেলে প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে এবং আবেদনকারীকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে।

বয়স :- এখানে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ বছরের বেশি এছাড়াও সংরক্ষিত শ্রেনীর জন্য অতিরিক্ত বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে আবেদন করার জন্য প্রথমে এই ওয়েবসাইটটি ওপেন করতে হবে তারপর রেজিস্ট্রেশন করে নিতে হবে নাম ও মোবাইল নাম্বার দিয়ে। রেজিস্ট্রেশন করার পর লগইন করে আবেদন পত্রটি ফিলাপ করতে হবে। লগইন করার সময় অবশ্যই আবেদনকারীর বৈধ ইমেইল আইডি ও ফোন নাম্বার দিতে হবে। তারপর আবেদনকারী সমস্ত ব্যক্তিগত তথ্য ও শিক্ষাগত যোগ্যতার নথিপত্র দিয়ে আবেদন পত্রটি ফিলাপ করতে হবে। তারপর আবেদনকারীর একটি পাসপোর্ট সাইজের রঙিন ফটো দিতে হবে ও নিজস্ব স্বাক্ষর আপলোড করতে হবে সবচেয়ে আবেদনপত্র থেকে সাবমিট করে দিতে হবে। এখানে আবেদন করার জন্য কোনরকম আবেদন মূল্য ধার্য করা হয়নি সম্পূর্ণ বিনামূল্যে এখানে প্রার্থীর আবেদন করতে পারবে ‌।

 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড ও মার্কসিট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড রেশন কার্ড।

৩. নিজের অথবা পরিবারের জব কার্ড থাকলে সেটি।

৪. নিজস্ব বায়োডাটা 

৫. রঙিন ফটো ।

৬. নিজস্ব স্বাক্ষর ।

৭. কাস্ট সার্টিফিকেট।

প্রশিক্ষণের সময়সীমা :- এখানে বিভিন্ন রকমের পদের ক্ষেত্রে প্রশিক্ষণ দেয়া হয় তাই বিভিন্ন পদের ক্ষেত্রে বিভিন্ন সময়সীমা ধার্য করা আছে। এখানে মূলত ১২ মাস শুরু করে ১৫ মাস ও ২৪ মাস পর্যন্ত প্রশিক্ষণ দেওয়া হয়।


নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রর্থীদের প্রথমে লিখিত পরীক্ষার নেওয়া হবে । লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে প্রার্থীদের মেডিকেল ফিটনেস ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে প্রশিক্ষণে নিয়োগ করা হবে। তারপর প্রশিক্ষণের সময়সীমা শেষ হলে প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ :- ইতিমধ্যে এখানে আবেদনপক্ষে শুরু হয়ে গেছে তাই যে সকল প্রার্থী মাধ্যমিক পাস করে বসে আছেন তারা অবশ্যই আবেদন করুন। এখানে আবেদন প্রক্রিয়া চলবে ২৩ শে অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE:CLICK HERE
APPLY NOW: CLICK HERE

Leave a comment