পশ্চিমবঙ্গে প্রায় 10 হাজার ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ | WB ICDS Anganwadi Recruitment 2023

 পশ্চিমবঙ্গের জেলায় জেলায় শুরু হয়েছে কর্মী নিয়োগ প্রক্রিয়া। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই ঘোষণা করেছেন রাজ্যে ১ লক্ষ ২৫ হাজার কর্মী নিয়োগ করা হবে এর মধ্যে আরো ঘোষণা করা হয়েছে রাজ্যে প্রায়ই ১০ হাজারের মতো ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ করা হবে। যারা যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং বিশেষ করে মহিলা চাকরিপ্রার্থী তারা ICDS অঙ্গনারী কর্মী পদে আবেদন করতে পারবেন অথবা যাদের শিক্ষাগত যোগ্যতা কম তারা আইসিডিএস অঙ্গনওয়াড়ি হেল্পার পদে আবেদন জানানোর সুযোগ পাবেন। আপনি যদি ICDS অঙ্গনওয়াড়ি কর্মী বা সহায়িকা পদে আবেদন করতে চান তাহলে অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নিতে পারেন। নিচে চারটি সমন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হলো।

পদের নাম: এখানে মূলত ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও ICDS অঙ্গনওয়াড়ি হেল্পার পদে কর্মী নিয়োগ করা হবে।

মোট শুন্যপদ: সব মিলিয়ে এখানে প্রায় দশ হাজারের মতো শূন্য পদে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও ICDS অঙ্গনওয়াড়ি হেলপার নিয়োগ করা হবে। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী এখানে মোট শূন্য পদ রয়েছে ৯৪৯৩ শূন্য পদে ICDS।

শিক্ষাগত যোগ্যতা: ICDS অঙ্গনওয়াড়ি কর্মী পদে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস। যারা যারা ICDS অঙ্গনওয়াড়ি হেল্পার পদে চাকরি করবেন তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস।

নিয়োগ পদ্ধতি: এখানে ICDS অঙ্গনওয়াড়ি কর্মী পদে প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে এবং পরবর্তীকালে ইন্টারভিউর মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে এবং আইসিডিএস অঙ্গনওয়াড়ি হেলপারদের যারা চাকরি করবেন তাদের সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরাট বড় ঘোষণা অনুযায়ী এই নিয়োগ প্রক্রিয়া। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন ১ লক্ষ ২৫ হাজার কর্মী নিয়োগ করা হবে, এর মধ্যে প্রায় ১০ হাজার ICDS অঙ্গনওয়াড়ি পদে কর্মী ও সহায়িকা নিয়োগ করা হবে ১২ হাজার গ্রুপ ডি নিয়োগ করা হবে এবং প্রায় ২৫ হাজার শিক্ষক নিয়োগ করা হবে।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment