পশ্চিমবঙ্গে আবারো নতুন করে প্রাইমারি টেট ২০২২ এর ঘোষণা, জানুন কবে পরীক্ষা | WB Primary TET 2023 Recruitment

 WB Primary TET 2023 :- দীর্ঘ প্রতীক্ষার পর আবারও রাজ্যে হতে যাচ্ছে নতুন করে প্রাইমারি টেট 2023। রাজ্যে প্রতিবছরই প্রাইমারি টেট হওয়ার ঘোষণা করা হয়েছিল এবং সেই অনুযায়ী আবারো রাজ্যে নতুন করে প্রাইমারি টেট পরীক্ষার আপডেট বেরিয়ে আসলো। বিগত পশ্চিমবঙ্গে প্রাইমারি টেট পরীক্ষা হয়েছিল 11 ডিসেম্বর 2022 তারিখ। এবং সেই টেট পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে 10 ফেব্রুয়ারি 2023 তারিখ। প্রাথমিক শিক্ষা  পর্ষদ সভাপতি গৌতম পাল চলতি বছরের মধ্যে প্রাথমিক শিক্ষক শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। এছাড়া  প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল একটি বক্তব্যকে বলেছেন থেকে এবার থেকে প্রত্যেক বছরই প্রাইমারি টেট পরীক্ষা হবে । সেই অনুযায়ী নতুন করে একটি আপডেট প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে রাজ্যে আবারো নতুন করে প্রাইমারি টেট পরীক্ষা হবে। আপনি যদি প্রাইমারি টেট চাকরিপ্রার্থী হন তাহলে বিস্তারিতভাবে সুখবরটি জেনে নিন।

 2022 সালে মোট 7 লক্ষ শিক্ষার্থীরা টেট পরীক্ষা দিয়েছিল । এই শিক্ষার্থীদের মধ্যে 1 লক্ষ 50 হাজারের বেশি স্টুডেন্ট পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।  এখান আপাতত 2014 ও 2017 সালে টেট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ চলছে । এদের ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হলে 2022 সালে টেট পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ শুরু হবে। এখন সোস্যাল মিডিয়াতে আলোচিত হচ্ছে যে সম্ভবত পূজোর আগে যারা ২০২২ সালে প্রাইমারি টেট করেছে তাদের জন্য নতুন করে শিক্ষক শিক্ষিকা নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হবে।

প্রাইমারি শিক্ষা বোর্ডের সভাপতি গৌতম পালের ঘোষণা অনুযায়ী বছরে দুবার করে টেট পরীক্ষা হওয়ার কথা ছিল কিন্তু দুবার করে হওয়াটা সম্ভব নয় এবং এ বছরেই নতুন করে আবারও টেট পরীক্ষা হবে এমনটাই ইঙ্গিত পাওয়া যাচ্ছে। সম্ভবত পশ্চিমবঙ্গের নতুন করে প্রাইমারি টেট পরীক্ষা হওয়ার সম্ভাবনা রয়েছে এ বছরেই এবং যতদূর জানা গিয়েছে পুজোর পরে নতুন করে আবারো টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এবং পূজোর পরেই চলতি বছরের নতুন করে টেট পরীক্ষা হবে।

প্রাইমারি টেট পরীক্ষা 10 ফেব্রুয়ারি 2022  ফল প্রকাশিত হওয়ার সময় পর্ষদ সভাপতি গৌতম পাল বলেছিলেন যে এবছর ও প্রাইমারি টেট পরীক্ষা হবে এমনকি এই বছর থেকে দুবার ও হতে পারে টেট পরীক্ষা। সেক্ষেত্রে অবশ্য শিক্ষা দপ্তরের অনুমোদন আবশ্যিক। সোস্যাল মিডিয়ায় আলোচিত হচ্ছে পূজোর আগে শূন্য পদ পূরণ করা হতে পারে এমন টাই শোনা যাচ্ছে। এবং 2023 টেট পরীক্ষা হতে পারে ডিসেম্বর নাগাদ।

নতুন করে প্রাইমারি টেট পরীক্ষার যে সিলেবাস সেটা বিগত বছরের প্রাইমারি টেট এর সিলেবাস অনুযায়ী পরীক্ষার সম্পূর্ণ হবে। যে সমস্ত প্রাইমারি চাকরিপ্রার্থী ইতিমধ্যে ইন্টারভিউ দিয়েছেন এবং যাদের ইন্টারভিউ চলছে তাদের নিয়োগ প্রক্রিয়া খুব দ্রুতই সম্পূর্ণ করে আবারো নতুন করে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে এবং এ বছরেই আবারো নতুন করে টেট পরীক্ষা নেওয়া হবে।

OFFICIAL WEBSITE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment