পশ্চিমবঙ্গে অষ্টম পাস-এ গ্রুপ ডি পদে প্রচুর কর্মী নিয়োগ | West Bengal Group-D Recruitment

 

পশ্চিমবঙ্গের গ্রুপ ডি ও গ্রুপ সি পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের অষ্টম শ্রেণি ও মাধ্যমিক পাস ছাত্র-ছাত্রীদের এই পদে নিযুক্ত করা হচ্ছে। তাই মাধ্যমিক ও অষ্টম শ্রেণী পাস ছাত্রছাত্রীদের বিরাট বড় সুখবর। এখানে পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার বাসিন্দা আবেদন করার সুযোগ পাবেন। এটি পশ্চিমবঙ্গের সরকারি চাকরি তাই চাকরিপ্রার্থীদের সরকারি বেতন কাঠামো অনুযায়ী প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে এছাড়া অন্যান্য সুযোগ-সুবিধা থাকবে। পশ্চিমবঙ্গের সমস্ত বাসিন্দা পুরুষ অথবা মহিলা সকলে এখানে আবেদন করতে পারবেন। চাকরির সম্বন্ধে বিস্তারিত তথ্য অফিসের নোটিফিকেশন নিচে দেওয়া আছে। চাকরি প্রার্থীরা সরকারি চাকরির সুযোগ খুঁজে থাকলে অবশ্যই বিস্তারিত প্রতিবেদনটি জেনে নেবেন।

যে সমস্ত পদে নিয়োগ করা হবে:

1. গ্রুপ ডি কর্ম বন্ধু

2. গ্রুপ ডি পিয়ন

3. গ্রুপ ডি নাইট গার্ড

4. লোয়ার ডিভিশন ক্লার্ক

শিক্ষাগত যোগ্যতা: 

অষ্টম শ্রেণী পাস করে থাকলেই এখানে সমস্ত গ্রুপ ডি পদে চাকরি করার সুযোগ পাবেন। মাধ্যমিক পাস থাকলে চাকরিপ্রার্থীরা এখানে গ্রুপ-সি যেসব পদ রয়েছে সেই সব চাকরিতে আবেদন করার সুযোগ পাবেন।

আবেদন প্রক্রিয়া: 

অনলাইনের মাধ্যমে এখানে আবেদন করতে হবে। https://districts.ecourts.gov.in/jhargram এই ওয়েবসাইটে গিয়ে সরাসরি অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার সময় কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। এখানে মোবাইল দিয়ে চাকরিপ্রার্থীরা নিজেরাই আবেদন করার সুযোগ পাবেন। পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা এই চাকরির জন্য আবেদন করার সুযোগ পাবেন।

বয়স: 

এখানে চাকরি করতে হলে বয়স হতে হবে 18-40 বছর। SC/ST চাকরি প্রার্থীরা এখানে 5 বছর বয়সের ছাড় পাবেন। OBC চাকরি প্রার্থীরা এখানে 3 বছর বয়সের ছাড় পাবেন।

আবেদনের শেষ তারিখ:

 এখানে অলরেডি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন প্রক্রিয়া শেষ হবে 10-06-2022 তারিখ পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি: 

এখানে mcq টাইপের লিখিত পরীক্ষার মাধ্যমে ও ইন্টারভিউ এবং কম্পিউটার টেস্টের মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। এখানে প্রথম এর লিখিত পরীক্ষা দিতে হবে লিখিত পরীক্ষায় পাস করলে চাকরি প্রার্থীরা ইন্টারভিউ এ ডাক পাবে। ইন্টারভিউ ও কম্পিউটার টেস্ট পরীক্ষায় উত্তীর্ণ করার পরে সরাসরি নিয়োগপত্র দেওয়া হবে।

লিখিত পরীক্ষার সিলেবাস: 

এখানে মোট চারটি সাবজেক্টের উপর mcq টাইপের লিখিত পরীক্ষা দিতে হবে-

বাংলা

 ইংরেজি

 জেনারেল 

নলেজ অংক

বেতন:

 এখানে যারা চাকরি করবেন তাদের প্রতি মাসের 17000 টাকা থেকে 43000 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। এছাড়াও গ্রুপ সি পদে আরো বেশি বেতন দেওয়া হবে বিস্তারিত বেতন কাঠামো জানতে অফিশিয়াল নোটিফিকেশন পড়তে হবে।

এই চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন অফিশিয়াল নোটিফিকেশন থেকে। এখানে আবেদন করতে চাইলে অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE:CLICK HERE

এই চাকরি অফিশিয়াল ওয়েবসাইট থেকে আরো ভালো করে জানা যাবে। আবেদন করতে চাইলে অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment