পশ্চিমবঙ্গের DM অফিসের তরফে কর্মী নিয়োগ, প্রতি মাসে বেতন 18,000/- টাকা

 চাকরিপ্রার্থীদের জন্য আবারো আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি নিয়ে হাজির হয়েছি। যেখানে বলা হয়েছে, রাজ্যের DM অফিসে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি একজন চাকরিপ্রার্থী হলে এখানে আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার যেকোনো একটির স্থায়ী বাসিন্দা হতে হবে। নিম্নে এই চারটি বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত খুঁটিনাটি তথ্য তুলে ধরা হলো। তাই আপনি আবেদনে ইচ্ছুক প্রকাশ করলে আমাদের প্রতিবেদনটি বিস্তারিত দেখুন।

এমপ্লয়মেন্ট নাম্বার:

রাজ্যে DM অফিসের তরফ হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এই বিজ্ঞপ্তির এমপ্লয়মেন্ট নাম্বার হল DCPU(B)/553/23 

শূন্য পদের নাম:

এই বিজ্ঞপ্তির শূন্য পদের নাম হল একাউন্টেন্ট বা হিসাব রক্ষক পদ।

আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। তার জন্য আপনাকে সর্বপ্রথম এর অফিসে ওয়েবসাইটে যেতে হবে। আপনাদের সুবিধার্থে অফিসিয়াল নোটিফিকেশন লিংক নিচে দেওয়া রয়েছে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর আবেদনকারী কে একটি বৈধ মোবাইল নম্বর দিয়ে সর্বপ্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে এর রেজিস্ট্রেশন নাম্বার পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন।

প্রার্থী বাছাই প্রক্রিয়া:

আবেদনকারী চাকরিপ্রার্থীদের বাছাইয়ের জন্য সর্ব প্রথমে একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। এই লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন তাদের পরবর্তীকালে কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউ এর জন্য ডাকা হবে।

বয়স সীমা:

এখানে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে, ১ লা জানুয়ারি ২০২৩ অনুযায়ী ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে। 

মাসিক বেতন:

প্রার্থী বাছাইয়ের পর চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাসিক বেতন ১৮,৫৩৬/- টাকা দেয়া হবে। এ ছাড়াও পরবর্তীকালে এই বেতনের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকবে।

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক সহ কম্পিউটার অপারেটিং -এ ন্যূনতম দুবছরের কাজের অভিজ্ঞতা এবং সেই সঙ্গে ট্যালি সফটওয়্যার -এ কাজ করার অভিজ্ঞতা থাকলে প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:

আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে যা চলবে আগামী ৩১ শে আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই এখনো যদি আপনি আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন না করে থাকেন তাহলে দ্রুত সম্পন্ন করুন।

   এছাড়াও এই জাতি সম্পর্কে যদি আপনাদের মনে কোন দ্বিধা থাকে তাহলে এর অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে বিস্তারিত তথ্যগুলি জেনে নিন। আমাদের প্রতিবেদনের নিচে এর অফিসিয়াল নোটিফিকেশন লিংকটি দেয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment