পশ্চিমবঙ্গের DM অফিসের ওরফে ভূমি দপ্তরের প্রচুর কর্মী নিয়োগ | WB Land Department Recruitment

 সুখবর সুখবর সুখবর চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটি সুখবর। আমরা কিন্তু সকলেই কি চাকরি করতে চাই নিজের পায়ে দাঁড়াতে চায়, তাই স্বাবলম্বী হতে গেলে অবশ্যই একটা কাজ করার প্রয়োজন। আজ আমরা সেরকম একটি নতুন চাকরি দিশা নিয়ে হাজির হয়েছি। আজ আমরা সম্বন্ধে কথা বলব সেখানে চাকরি করতে গেলে প্রার্থীদের প্রথমত কোন রকম লিখিত পরীক্ষায় দিতে হবে না। শুধু মাত্র একাডেমিক প্রাপ্ত নাম্বারের উপর ভিত্তি করে ও ইন্টারভিউ এর উপর ভিত্তি করে চাকরিতে নিয়োগ করা হবে। তাই এমন সুযোগ কখনোই হাতছাড়া করা উচিত নয়। তাহলে চলুন পদ সম্বন্ধে এবার আলোচনা করা যাক । পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ রাজ্যের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসের পক্ষ থেকে ভূমি ও ভূমি সংস্কার বিভাগের অধীনে রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যে গ্রুপ সি ও ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিচে পদ সমন্ধে আরও বিস্তারিতভাবে আলোচনা করা আছে ।এছাড়া আবেদন করার জন্য কি রকম যোগ্যতা প্রয়োজন সমস্ত নিচে আলোচনা করা আছে, নিচে অফিসিয়াল ওয়েবসাইট আছে আপনারা ওয়েবসাইট টি ভিজিট করে দেখতে পারেন। ওয়েবসাইটে যাবতীয় তথ্য আরো বিস্তারিতভাবে বলা আছে।

পদের নাম :– 

* Retired Clerical post of group – ‘C’

* Retired Amin

বয়স :- যে সকল প্রার্থী অপদার করাতে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ৬৪ বছরের নীচে। এছাড়া প্রার্থীকে অবশ্যই রিটায়ার হতে হবে।

বেতন :- যে সকল প্রার্থী এই পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১০,০০০ টাকা।

 আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা এই প্রতিবেদনটি নিচে একটি লিংক দেওয়া হয়েছে সেই লিঙ্কে ক্লিক করে আবেদন পত্রটি ডাউনলোড করে নিতে হবে। তারপর আবেদন পত্রটি A4 পেজে বার করে নিতে হবে। তারপর ওই ফর্মটা নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। তারপর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টের প্রতিটি জেরক্স করতে হবে। সবকিছু একটি খামে ভরে নিচে দেওয়ার নির্দিষ্ট ঠিকানায় নিজে গিয়ে জমা দিয়ে আসতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে।

* অভিজ্ঞতা থেকে যদি থাকে।

* PPO নাম্বার লেখা প্রমাণপত্রের জেরক্স।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- District Magistrate Office, Purulia. 

ইন্টারভিউ এর তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করেছেন তাদের ইন্টারভিউ নেওয়া হবে ১০/০৫/২০২৩ তারিখ। চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে বলে রাখি যে যারা ইন্টারভিউ দিতে যাবেন তারা অবশ্যই আপনাদের ডকুমেন্ট মেইন কপিগুলো নিয়ে যাবেন। 

নির্বাচন পদ্ধতি :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে আগেই বলেছি এখানে কোনোরকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না শুধুমাত্র আবেদনকারীদের কিছু প্রশ্ন জিজ্ঞাসা করা হবে। তারপর ইন্টারভিউ নাম্বার অনুযায়ী প্রার্থী নির্বাচন করা হবে। যে সকল প্রার্থী নির্বাচিত তাদের চাকরিতে নিয়োগ করা হবে। 

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এবং রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন। 

 

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment