পশ্চিমবঙ্গের BDO অফিসের তরফে স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Health Worker Recruitment 2023

 সুখবর সুখবর সুখবর যে সকল প্রার্থী মাধ্যমিক পাস করেছেন বা মাধ্যমিক অনুত্তীর্ন হয়েছেন তাদের জন্য আজকে খবর তৈরি করেছে দারুন একটি সুখবর। রাজ্য সরকারের অধীনস্থ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা আর দেরি না করে তারাতারি আবেদন করুন।

 শূন্য পদের নাম :- রাজ্য সরকারের অধীনস্থ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে রাজ্যের ব্লকে ব্লকে বেশ কিছু শূন্যপদে আশা কর্মী নিয়োগ করা হবে।

 আবেদনের যোগ্যতা :– এখানে আবেদন করার জন্য কোন স্বীকৃত উপর থেকে মাধ্যমিক পাস করতে হবে এছাড়া যে সকল প্রার্থী মাধ্যমিক পাস করতে পারেনি তারাও এখানে আবেদন করতে পারবে। এছাড়া যারা মাধ্যমিকের চেয়ে বেশি পড়াশোনা করেছেন তারাও এখানে আবেদন করতে পারবেন। আরো উচ্চশিক্ষিত তাদের ক্ষেত্রে যে তারা বেশি নাম্বার পেয়েছে সেটাকে কখনোই অগ্রাধিকার দেওয়া হবে না। কারণ এখানে শুধুমাত্র মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরই প্রাধান্য দেওয়া হবে। এছাড়া আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে। এখানে শুধুমাত্র পশ্চিমবঙ্গের মহিলারা আবেদন করতে পারবে, তাও বিবাহিতা/বিধবা/স্বামী পরিত্যক্তা মহিলা হতে হবে। আবেদনকারী যে ব্লকের হয়ে আবেদন করবে তাকে অবশ্যই সেই সংশ্লিষ্ট গ্রামের অধিবাসী হতে হবে। এছাড়াও আবেদনকারী মহিলা যদি গ্ৰেড ওয়ান ও গ্ৰেড টু স্বনির্ভর গোষ্ঠীর সদস্যা/প্রশিক্ষণ প্রাপ্ত রাই এবং লিঙ্ক ওয়ার্কার হয়ে থাকেন তাহলে তিনি নিয়োগের ক্ষেত্রে অগ্ৰাধিকার পাবেন।

বয়স :- এরপরে আবেদন করার জন্য মহিলাদের বয়সত হবে 30 থেকে 40 বছরের মধ্যে বয়সের এসব ধরা হবে 01/01/2023 । এছাড়া তপশিলি জাতি ও তপশিলি উপজাতি ভুক্ত মহিলারা 22-40 বছর বয়সের মধ্যে আবেদন করতে পারবে।

 আবেদন প্রক্রিয়া :- এখানে প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে এই নিউজটি একেবারে শেষে লিংক দেওয়া আছে ।ওই লিংকটি ডাউনলোড করে নিতে হবে ডাউনলোড করার পর যে পেজটি ওপেন হবে তার নীচের দিকে ছয় থেকে সাত নম্বর পৃষ্ঠায় একটি অ্যাপ্লিকেশন ফরমেট আছে সেটি এ ফোর পেজে প্রিন্ট আউট করে বের করে নিতে হবে। তারপর ওই ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে এবং আবেদনকারীর এক কপি ছবি উপরের ডানদিকে আটকাতে হবে ও নিজস্ব সিগনেচার করতে হবে। এরপর অবদানকারী সমস্ত ডকুমেন্টের জেরক্স কপি অ্যাটাচ করে একটি খামে ভরে দিতে হবে এবং খামের উপর লিখতে হবে ঠিকানা ও Application For The Post Of Asha _______ Village Under_______ Health Sub-Centre । Village লেখার আগে আবেদনকারী যে গ্ৰামের হয়ে আবেদন করছি সেই গ্রামের নাম লিখতে হবে। Health লেখার আগে শূন্যস্থানে লিখতে হবে যে হেল্প সেন্টার হয় আবেদন করছে তার নাম ।তারপর সেই খামটি নির্দিষ্ট সময়ের মধ্যে স্পিড পোস্ট বা রেজিস্টার পোস্টের মাধ্যমে নিজে দেখো ঠিকানায় জমা দিতে হবে।

প্রয়োজনীয় নথিপত্র :- খামের ভেতর এইগুলি জেরক্স করে দিতে হবে।

১. জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড। 

৩. মাধ্যমিকের এডমিট ও মার্কসীট 

৪. বিধবা মহিলাদের ক্ষেত্রে স্বামীর ডেথ সার্টিফিকেট। বিবাহ বিচ্ছিন্ন মহিলাদের ক্ষেত্রে ডিভোর্স সার্টিফিকেটের জেরক্স।

৫. কাস্ট সাটিফিকেট।

৬. পাসপোর্ট সাইজের ছবি।

৭. নিজস্ব সিগনেচার।

৮. একটি খালি খাম ও ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প।

৯. স্বনির্ভর গোষ্ঠীর সদস্য / প্রাপ্ত রাই এবং লিঙ্ক ওয়ার্কার পদের সংশাপত্রের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

 আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা :- Office Of Block Development Officer , Joypur , Jhalda-I , Jhalda-II & Baghmundih Development Bolck .

 নিয়োগ প্রক্রিয়া :- আবেদনপত্র জমা দিবে তাদের মাধ্যমিকের নাম্বার অনুযায়ী একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। ইংলিশে যখন পদ্ধির নাম থাকবে তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে । যে সকল প্রার্থী ইন্টারভিউ পাশ করবে তাদের জয়েনিং লেটার পাঠানো হবে এবং চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে অনলাইনের মাধ্যমে আবেদন জমা নেওয়া শুরু হয়েছে ০৩/০৩/২০২৩ তারিখে । আবেদনপত্র জমা নেয়া হবে আগামী ২০/০৩/২০২৩ তারিখ পর্যন্ত। যে সকল পার্কে আবেদনপত্র জমা করতে চান তারা শনি ও রবিবার বাদ দিয়ে যেকোনো দিন বেলা 11 থেকে দুপুর ৩ টের মধ্যে নিম্নলিখিত ঠিকানায় আবেদন পত্র পাঠিয়ে দিন। 

আপনাদের যদি আমাদের পেজের খবরগুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করবেন। এছাড়া রোজ নতুন নতুন আপডেট পাওয়ার জন্য আমাদের সাথে থাকতে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment