পশ্চিমবঙ্গের ৫০ হাজার শূন্য পদে নতুন করে কর্মী নিয়োগ | WB Job Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, বাংলার মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় পুনরায় ৫০ হাজারের কাছাকাছি শূন্য পদে কর্মী নিয়োগের কথা ঘোষণা করেছে। এই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হলে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতায় প্রচুর বাংলা বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান হবে। এই খবর আসামাত্রই চারিদিকে হৈচৈ পড়ে গিয়েছে, রাজ্যের বেকার চাকরিপ্রার্থীরা কিছুটা হলেও আশার আলো দেখতে পাচ্ছে। কারণ রাজ্যের দীর্ঘদিন বৃহৎ কোন নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি। তারপর যেটুকু নিয়োগ প্রক্রিয়া হয়েছে তা দুর্নীতি মামলায় কোর্টে আটকা পড়ে গিয়েছে। যার ফলে চারিদিকে বেকারদের শুধু হাহাকার ও আর্তনাদ। অনেকে উচ্চ শিক্ষাগত যোগ্যতায় তথা পিএইচডি করেও ন্যূনতম সাফাই কর্মী পদের জন্য আবেদন করছে হাজারে হাজারে চাকরিপ্রার্থী। তাই আপনি যদি রাজ্য সরকারের এই নতুন বিজ্ঞপ্তিতে আগ্রহ প্রকাশ করেন তাহলে আমাদের প্রতিবেদনটি বিস্তারিত দেখুন।

    বন্ধুরা সামনেই লোকসভা ভোট আর এই ভোটকে কেন্দ্র করে রাজ্যে জমি একটুও ছাড়তে নারাজ রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের দল। এই কারণে উভয় সরকারি একাধিক প্রলোভনমূলক প্রকল্পের সূচনা করে চলেছে। আমাদের রাজ্য সরকার ও দাম্বার পাত্রী নয়, সেই কারণে একাধিকবার একাধিক জনকল্যাণমূলক বিভিন্ন প্রকল্পের সূচনা করেছেন। বর্তমানে রাজ্যের যেহেতু নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক আসক দলের নেতা-মন্ত্রীরা জেলে রয়েছেন। সেই কারণে একাধিক চাকরিপ্রার্থীদের মনে খুব জেগেছে। চাকরি পাচ্ছি না দিনের পর দিন রাস্তায় আন্দোলন করছে। এই মত অবস্থায় রাজ্যের জনগণ সরকারের উপর থেকে মুখ যাতে ফিরিয়ে না নেয় সে কারণে, রাজ্য সরকারের এই নতুন নিয়োগের ঘোষণা। কিছুদিন আগেই রাজ্য সরকার ঘোষণা করেছিল যে লোকসভা ভোটের আগে রাজ্যে 1 লক্ষ 25 হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগের প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। তারই মাঝে আবার ৫০ লক্ষ কর্মী নিয়োগের কথা ঘোষণা করেছে রাজ্য সরকার। 

   পশ্চিমবঙ্গের সামনেই রয়েছে বানিজ্য সম্মেলন আর পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের ক্ষুদ্র শিল্পকে হাতিয়ার করে রাজ্যের শিল্প অর্থনীতিকে অনেকটাই এগিয়ে নিয়ে যেতে চাইছে। রাজ্য সরকারের তরফ থেকে এবং বিশ্ব ব্যাংক আড়াই হাজার কোটি টাকা বরাদ্দ করেছে। তাই রাজ্য সরকার শিল্পক্ষেত্রে বিরাট বড় নিয়োগ করতে যাচ্ছে এবং সূত্র অনুযায়ী আপডেট পাওয়া যাচ্ছে রাজ্যে একসঙ্গে প্রায় পঞ্চাশ হাজার শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এছাড়াও এই বরাদ্দ টাকার একটি বিশেষ অংশ রাজ্যের সড়ক ও রেল যোগাযোগ ব্যবস্থা উন্নতির খাতে ব্যয় করা হবে। তার ফলে প্রচুর কর্মসংস্থানের নতুন নতুন মাধ্যম তৈরি হবে। যার ফলে রাজ্যের শ্রমিক থেকে শুরু করে উচ্চ স্তরে প্রচুর কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment