পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে 1500 শূন্য পদে কর্মী নিয়োগ | WBSHFWS Job Recruitment

 বাংলার চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, রাজ্যে আবারো আরেকটি নতুন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে (WBSHFWS) কয়েক হাজার শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলেই এখানে আবেদন করতে পারেন। তবে এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী নাগরিক হতে হবে। তাই আর দেরি কিসের আজি আবেদন করে ফেলুন। তবে আবেদনের পূর্বে এই চাকরি সংক্রান্ত বিস্তারিত খুঁটিনাটি তথ্য গুলো জেনে নিন, আমাদের প্রতিবেদনের মাধ্যমে। আজকে আমরা পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য নিম্নে আলোচনা করেছি।

শূন্য পদের সংখ্যা:

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে সব মিলিয়ে মোট ১৫০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

বয়স সীমা:

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও সংরক্ষণ জানিয়ে চাকরিপ্রার্থী যথা এসসি এসপি পাঁচ বছরের অতিরিক্ত বয়সের ছাড় পাবেন। অন্যদিকে ওবিসি চাকরি প্রার্থীরা সরকার নিয়ম অনুযায়ী তিন বছরের বয়সের ছার পাবেন।

আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে, তার জন্য আপনাকে সর্বপ্রথমে এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। এই পদে আবেদনের অফিসিয়াল ওয়েবসাইটটি হলো https://www.wbhealth.gov.in/ এই অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে সর্ব প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে সে রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে পরবর্তীতে আপনার আবেদনটি  সম্পূর্ণ করতে হবে। আবেদন চলাকালীন চাকরিপ্রার্থীদের খেয়াল রাখতে হবে যাতে তাদের নাম ঠিকানা ও শিক্ষাগত যোগ্যতা তথ্যগুলি ভুল না হয়। ভুল হলে আপনার আবেদন পত্রটি বাতিল হয়ে যেতে পারে। সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আপনার প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

আবেদন মূল্য:

এই পদে আবেদনের জন্য আবেদন মূল্য হিসেবে চাকরিপ্রার্থীদের দিতে হবে মাত্র ১০০ টাকা।

নিয়োগ প্রক্রিয়া:

প্রার্থী বাছাই এর ক্ষেত্রে সর্ব আবেদনকারীদের একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। এই লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হবে তাদের পরবর্তীকালে ইন্টারভিউ এর জন্য ডাকা। 

আবেদনের তারিখ:

এই আবেদন প্রক্রিয়া গত ৯ আগস্ট ২০২৩ তারিখ থেকে শুরু হয়েছে, যা চলবে আগামী ইংরেজি ২০ আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনি যদি এখনো আবেদনটি না করে থাকেন তাহলে দ্রুত আবেদন প্রক্রিয়াটির সম্পূর্ণ করুন।

   এছাড়াও এ চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে এর অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। অফিসিয়াল নোটিফিকেশনের লিংক নিম্নে দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment