পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে গ্রুপ ডি ও গ্রুপ সি কর্মী নিয়োগ | WB Health Recruitment

 

সুখবর সুখবর সুখবর মাধ্যমিক পাশ করলেই রয়েছে বিরাট বড় চাকরির সুযোগ। তবে আর দেরি না করে বিস্তারিত ভাবে জেনে নিন কী সেই চাকরি ? পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে গ্রুপ সি পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হচ্ছে। পশ্চিমবঙ্গের বাসিন্দা যারা অনেকদিন ধরে সরকারি চাকরির জন্য অপেক্ষা করছেন তাদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। প্রায় ২২০০০ টাকা বেতনে প্রচুর পরিমাণে গ্রুপ সি কর্মী নিয়োগ করা হচ্ছে। পশ্চিমবঙ্গের যেকোনো জেলার বাসিন্দা নারী-পুরুষ সকলেই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। নীচে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া আছে আপনি যদি চাকরি করতে চান তাহলে বিস্তারিতভাবে জেনে নিন।

পদের নাম :- গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে। যে সকল পদে কর্মী নিয়োগ করা হয় সেগুলি হল –

১. Block Data Manager.

২. Laborator Technician.

৩. Lower Division clerk and group -D

 ৪. Lab Technician.

তাছাড়া আরও অনেক পদ আছে যেগুলো ওয়েবসাইটে গেলে দেখা যাবে।

পদের নাম :- ব্লক ডাটা ম্যানেজার ।

শিক্ষাগত যোগ্যতা :- যারা ব্লক ডাটা ম্যানেজার পদে চাকরি করতে চান তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে গ্রাজুয়েশন পাশ । এছাড়া চাকরিপ্রার্থীদের অতি অবশ্যই কম্পিউটার সার্টিফিকেট থাকতে হবে।

বয়স :- আপনি যদি ব্লক ডাটা ম্যানেজার বাদে চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ২১ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছর। এছাড়া এখানে বয়সের হিসেব ধরা হয় ০১/০১/২০২২ অনুযায়ী।

বেতন  :- মে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে ২২০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

পদের নাম :- ল্যাবরেটর টেকনিশিয়ান।

শিক্ষাগত যোগ্যতা :-  যারা লেবরেটর টেকনিশিয়ান পদে চাকরি করতে চান তাদের বিজ্ঞান বিভাগ নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে।

বয়স :- আপনি যদি লেবরেটর টেকনিশিয়ান পদে চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ১৯ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছর। এছাড়া এখানে বয়সের হিসেব ধরা হয় ০১/০১/২০২২ অনুযায়ী।

বেতন :- মে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে ২২০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

পদের নাম :- লোয়ার ডিভিশন ক্লাক ও গ্ৰুপ ডি।

শিক্ষাগত যোগ্যতা :- যারা লোয়ার ডিভিশন ক্লাক ও গ্ৰুপ ডি পদে চাকরি করতে চান তাহলে তাদের শিক্ষাগত যোগ্যতা লাগবে মাধ্যমিক পাশ। 

বয়স :- আপনি যদি লোয়ার ডিভিশন ক্লাক ও গ্ৰুপ ডি পদে চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ২১ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৬৩ বছর। এছাড়া এখানে বয়সের হিসেব ধরা হয় ০১/০১/২০২২ অনুযায়ী।

বেতন  :- মে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে ২২০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

পদের নাম :- ল্যাব টেকনিশিয়ান ।

শিক্ষাগত যোগ্যতা :- যারা ল্যাব টেকনিশিয়ান পদে চাকরি করতে চান তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে উচ্চমাধ্যমিক পাশ।

বয়স :- আপনি যদি ল্যাব টেকনিশিয়ান পদে চাকরি করতে চান তাহলে আপনার নূন্যতম বয়স হতে হবে ১৯ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছর। এছাড়া এখানে বয়সের হিসেব ধরা হয় ০১/০১/২০২২ অনুযায়ী।

আবেদন পদ্ধতি :- এখানে চাকরিপ্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে‌ । পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদন করতে হবে এবং এখানে আবেদন করার সময় আপনার বৈধ ইমেইল আইডি ও ফোন নাম্বার দিতে হবে। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট টি হল – www.wbhealth.gov.in

আবেদন করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড।

২. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

৩. আধার কার্ড বা ভোটার কার্ড।

৪. পাসপোর্ট সাইজের ফটোকপি।

৫. আবেদনকারী র নিজস্ব সিকনেচার।

৬. কাস্ট সার্টিফিকেট যদি থাকে।

আবেদনের তারিখ ও অন্যান্য তথ্য :- চাকরিপ্রার্থীদের অনলাইনে আবেদন করার তারিখ ২০/০৭/২০২২ ।

যে সময় সে চাকরিপ্রার্থী আবেদন করবেন তারা যদি জেনারেল কাস্টের হন তাদের ১০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণীর কাস্টের ৫০ টাকা লাগবে । এরপর আবেদন পত্রের প্রিন্ট আউট ও ডিমান্ড ড্রাফটের প্রিন্ট আউট বার করে একটি খামে ভরে নিচে দেওয়া এই ঠিকানাই পাঠাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা :-  office of the Chief Medical Office or Health , Hooghly, New Administrative Building , First Floor , DRS Complex , Chinsurah , Hooghly – 712101

অফলাইনে আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ :- চাকরিপ্রার্থীদের অফলাইনে আবেদনপত্রে জমা দেওয়ার শেষ তারিখ হল ২৬/০৭/২০২২ ।

এছাড়া এই আবেদনপত্র সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশান টি ডাউনলোড করুন।

OFFICIAL NOTICE:CLICK HERE

OFFICIAL WEBSITE:CLICK HERE

Leave a comment