পশ্চিমবঙ্গের ভোটের আগেই ৯০০০ পদে কনস্টেবল নিয়োগ | WB government job recruitment

 রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। রাজ্যে পঞ্চায়েত ভোটের আগেই ৯০০০ জন কনস্টেবল পদে নতুন করে কর্মী নিয়োগ হতে চলেছে। তাই আপনারা যারা দীর্ঘকাল ধরে রাজ্য পুলিশ চাকরির প্রতীক্ষায় বসে ছিলেন তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। আজকে আমাদের এই প্রতিবেদনে রাজ্য সরকারের নব ঘোষিত ৯ হাজার কনস্টেবল পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি যদি উক্ত চাকরি সম্পর্কে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

    বন্ধুরা সামনেই পঞ্চায়েত ভোট আর এই পঞ্চায়েত ভোট কে সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য প্রয়োজন যথেষ্ট পুলিশ প্রশাসনিক। তবে বর্তমানে আমাদের রাজ্যে যত সংখ্যক পুলিশ রয়েছে তা দিয়ে পঞ্চায়েত ভোট পর্ব কে সুষ্ঠুভাবে পরিচালনা করা অসম্ভব ব্যাপার। তাই আমাদের রাজ্য সরকার এই গণতন্ত্রের মহা উৎসব কে সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য অতিরিক্ত কনস্টেবল পদে কর্মী নিয়োগ করতে চলেছে। মোটামুটি নয় হাজারে কাছাকাছি কনস্টেবল পদে কর্মী নিয়োগ করা হবে। তবে সরকারের এই ঘোষণায় বিরোধীরা সমালোচনা করতে ছাড়েননি। তারা জানিয়েছেন এত কম সময়ে কিভাবে একটি সুষ্ঠু নিয়োগ প্রক্রিয়াকে সম্পন্ন করা যায়। আর নিয়োগ প্রক্রিয়া যদি সম্পূর্ণ হয়েও যায় তাহলে কনস্টেবল কর্মীদের ন্যূনতম ট্রেনিং পর্ব কিভাবে সম্পন্ন করা হবে। তবে বিরোধীদের এ প্রশ্নের জবাব দিয়ে সরকারপক্ষ বলেছে ৯,০০০ শূন্যপদের মধ্যে ৮,৬২৪ টি পদের জন্য যোগ্য কনস্টেবল নির্বাচনের কাজ ইতিমধ্যেই বেশ কিছুটা এগিয়ে গিয়েছে। প্রথম ধাপের যাবতীয় পরীক্ষা পর্ব সম্পন্ন হয়েছে। এখন কেবলমাত্র ফিজিক্যাল টেস্ট বাকি রয়েছে। তাই পঞ্চায়েত ভোটের আগেই এদেরকে দ্রুত ফিজিক্যাল টেস্টের মাধ্যমে নিয়োগ পত্র প্রদান করা হবে।

     তবে যাই হোক রাজ্য সরকারের হঠাৎ এই কনস্টেবল পদে নিয়োগকে ভালো চোখে দেখছে না অনেকে। তাদের মতে নিয়োগ প্রক্রিয়া ভোটের আগেই আদৌ সম্পন্ন হোক বা না হোক রাজ্য সরকারের পক্ষ থেকে চাকরি প্রার্থীদের এটি একটি খুশি করার প্রচেষ্টা ছাড়া কিছুই না। এমনিতেই নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক সরকারি মন্ত্রী জেলের ঘানি টানছে। তারপর একাধিক নিয়োগ প্রক্রিয়া কোর্টে আটকে থাকায় সরকারের প্রতীক্ষোভ বেড়েছে সাধারণ চাকরিপ্রার্থীর মনে। এই কারণে বর্তমান আসন্ন পঞ্চায়েত ভোটের তরী পার করতেই সরকারের এই অভিনব প্রচেষ্টা। তবে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেহেতু ঘোষণা করেছেন সেহেতু কিছুটা হলেও এর মধ্যে সততা রয়েছে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এ নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করুন। এই নিয়োগ সংক্রান্ত পরবর্তী আপডেট আমরা যথাযথ সময় আপনাদের প্রদান করব।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment