পশ্চিমবঙ্গের ভূমি দপ্তরে ফের একাধিক পদে চাকরির আবেদন শুরু | WB Land Department Recruitment

 চাকরিপার্থীদের জন্য আবারো আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি হয়েছে। যেখানে বলা হয়েছে পশ্চিমবঙ্গের ভূমি সংস্কার দপ্তরে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা। তাই যারা দীর্ঘদিন ধরে চাকরি প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ খবর হতে চলেছে। ‌ মূলত আমাদের রাজ্যে সরকারি চাকরির করুন পরিস্থিতি, বিভিন্ন নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যে কোর্টে আটকে রয়েছে। তার ফলে চাকরিপ্রার্থীরা দিশেহারা হয়ে পড়েছে। এরই মাঝে এই ভূমি সংস্কার দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি কিছুটা হলেও আসার আলো জুগিয়েছে। আজকে আমাদের প্রতিবেদনে এই ভূমি সংস্কার দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি যদি আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। নিম্নে এই চাকরি সংক্রান্ত বিস্তারিত খুঁটিনাটি তথ্য তুলে ধরা হলো।

আবেদন পদ্ধতি:-

বেকার চাকরিপ্রার্থীদের এই পদে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্বপ্রথমে আপনাদের এর অফিসিয়াল ওয়েবসাইট এ যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর, একটি বৈধ মোবাইল নম্বর ও পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে সেই রেজিস্ট্রেশন নাম্বারে পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া চলাকালীন লক্ষ্য রাখতে হবে আবেদনকারীর নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতার তথ্যগুলো যাতে ভুল না হয়। ভুল হলে পরবর্তীকালে বড় সমস্যা করতে পারেন।

প্রার্থী বাছাই প্রক্রিয়া:-

এখানে আবেদনের পর চাকরিপ্রার্থীদের কোনো রকমের লিখিত পরীক্ষা হবে না। শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ পত্র দেয়া হবে।

বিভিন্ন শূন্য পদের নাম:-

ভূমি সংস্কার দপ্তরে যে পদ গুলোতে কর্মী নিয়োগ করা হবে সে পদ গুলির নাম হলো-

1. সিনিয়র সফটওয়্যার ডেভলপার 

2. সফটওয়্যার ডেভেলপার 

3. সফটওয়্যার সাপোর্ট পার্সোনাল 

মাসিক বেতন:-

এখানে উপরে উল্লেখিত তিনটি পদের জন্য আলাদা আলাদা বেতন কাঠামো রয়েছে। প্রথম পদের ক্ষেত্রে ৪০ হাজার বেতন দেওয়া হবে, দ্বিতীয় পদের ক্ষেত্রে ৩৩ হাজার বেতন দেয়া হবে, তৃতীয় পদের ক্ষেত্রে ২১ হাজার মাসিক বেতন দেয়া হবে।

নিয়োগ কারী সংস্থা:-

রাজ্য সরকারের ভূমি সংস্করণ দপ্তরে বা Banglarbhumi দপ্তরে সংশ্লিষ্ট নিয়োগ সম্পন্ন করা হবে। 

শিক্ষাগত যোগ্যতা:-

এই পদ গুলোতে আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি কিছু টেকনিক্যাল যোগ্যতা প্রয়োজন। তাই এখানে আবেদনের পূর্বে অফিশিয়াল নোটিফিকেশন থেকে বিস্তারিত শিক্ষাগত যোগ্যতা কি লাগবে তা দেখে নিন।

আবেদনের শেষ তারিখ:-

এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে যা চলবে আগামী ২১ আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনি আমিতো ইচ্ছুক থাকলে দ্রুত আবেদন সম্পন্ন করুন।

 এছাড়াও এই চাকরির সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। প্রতিবেদনের নিচে অফিসের নোটিফিকেশন ও ওয়েবসাইটের লিংক দেয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment