পশ্চিমবঙ্গের প্রত্যেকটি বেকার যুবক-যুবতীদের ১৫০০ করে টাকা দেওয়া হবে | WB Yuvasree Prakalpa 2023

  সুখবর সুখবর সুখবর !! বেকার যুবক-যুবতীদের জন্য রয়েছে দারুন একটি সুখবর। আজ আমরা প্রতিবেদনের মধ্যে কোনরকম চাকরি সম্বন্ধে কথা বলব না আজ আমরা একটা প্রকল্পো সম্বন্ধে কথা বলব। যেখানে বেকার প্রার্থীরা বাড়িতে বসে প্রতি মাসে ১৫০০ টাকা করে পাবেন। আমরা জানি যে রাজ্য সরকার আমাদের আর্থিক সমস্যা দূরীকরণের জন্য বিভিন্ন ধরনের প্রকল্প চালু করেছেন যেমন স্কুল বা কলেজে পড়া প্রার্থীদের জন্য শিক্ষাশ্রী, বিবেকানন্দ স্কলারশিপ , এছাড়া বিবাহের জন্য রূপশ্রী প্রকল্প , রাস্তাঘাট করার জন্য পথশ্রী প্রকল্প , এছাড়া বাড়ির মহিলাদের জন্য লক্ষীর ভান্ডার , যুবশ্রী , কন্যাশ্রী , কৃষক দের জন্য কৃষক বন্ধু এমন অনেক প্রকল্প রয়েছে। আজ আমরা তেমনি এক প্রকল্প নিয়ে আলোচনা করব যেখানে বেকার প্রার্থীরা মাসে ১৫০০ টাকা করে পাবেন। যে সকল প্রার্থী পড়াশোনা করেছে কিন্তু কোন রকম চাকরি তারা করতে পারছে না অর্থাৎ তারা বেকার তাদেরকে প্রতি মাসে এই টাকাটি দেওয়া হবে। যদি আপনারা পশ্চিমবঙ্গের বাসিন্দা হন এবং বেকার কিন্তু শিক্ষিত তারা অবশ্যই এই প্রকল্পের জন্য আবেদন করতে পারেন।

এখানে কোনরকম শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। সমস্ত যোগ্যতায় যেকোনো চাকরি প্রার্থীরাই এখানে আবেদন জানাতে পারবেন এবং যারা বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছেন চাকরির খোঁজ করছেন বা অন্য যেকোন উপায়ে বেকার হয়ে রয়েছেন বা কাজ পাচ্ছেন না তারা সকলেই এখানে আবেদন করলে প্রতি মাসে মাসে ১৫০০ টাকা করে পেয়ে যাবেন।

প্রকল্পে টাকার পরিমাণ :- যে সকল প্রার্থী এই প্রকল্পে আবেদন করবে তাদের প্রতি মাসে ১৫০০ টাকা করে দেওয়া হবে।

যোগ্যতা :- 

* প্রথমত আবেদনকারীকে পশ্চিমবঙ্গের একজন বাসিন্দা হতে হবে ।

* এছাড়া প্রার্থীকে শিক্ষিত হতে হবে কিন্তু বেকার থাকতে হবে তবেই প্রকল্পের সুবিধা পেতে পারবেন।

 আবেদন প্রক্রিয়া :- যে সকল বেকার প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদেরকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য প্রথমে employment Bank এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে । তারপর Enrollment Jobe Seeker অপশনে ক্লিক করতে হবে। তারপর Accept and Continue এ ক্লিক করতে হবে। তারপর একটি ফর্ম আসবে সেখান সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে। এবং প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে , এবং আবেদনকারীর বৈধ ইমেইল আইডি ও ফোন নাম্বার দিতে হবে। তারপর প্রথম থেকে শেষ পর্যন্ত চেক করে সাবমিট করে দিতে হবে। 

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment