পশ্চিমবঙ্গের পৌরসভায় প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ | WB Municipal Recruitment 2023

 চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, রাজ্যে আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে মাধ্যমিক পাশ যোগ্যতায় গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এখানে আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী নাগরিক হতে হবে। আজকে আমাদের এই প্রতিবেদনে গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত যেমন- আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্য গুলি তুলে ধরা হলো।

শূন্য পদের নাম:-

এই নিয়োগ প্রক্রিয়ায় যে সমস্ত শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে, সেই পদগুলির নাম হলো-

* অফিস অ্যাসিস্ট্যান্ট

* ক্লারিক্যাল এসিস্ট্যান্ট

* পার্ট টাইম মেডিকেল অফিসার

আবেদন পদ্ধতি:-

এ পদ গুলোতে আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। তার জন্য আবেদনকারী কে বায়োডাটা সমেত প্রয়োজনীয় ডকুমেন্ট সহ সাঁইথিয়া মিউনিসিপ্যালিটির ড্রপ বক্সে জমা করতে হয়। আবেদনপত্র জমা করার ঠিকানা নিচে অফিসিয়াল ওয়েবসাইটে বিস্তারিত উল্লেখ করা হয়েছে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি হল-

১.জন্ম প্রমান পত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড।

২.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড ও ভোটার কার্ড।

৩.প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কশিট সার্টিফিকেট।

৪.আবেদনকারীর রঙিন পাসপোর্ট ফটো।

৫.বিস্তারিত তথ্য সমেত আবেদনকারীর বায়োডাটা।

আবেদনকারীর বয়স:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সে ছাড় পেয়ে যাবেন।

মাসিক বেতন:-

অফিস অ্যাসিস্ট্যান্ট পদে মাসিক বেতন দেয়া হবে সর্বনিম্ন ১০ হাজার টাকা। ক্ল্যারিক্যাল পদে মাসিক বেতন ১৫ হাজার টাকা। পার্ট টাইম মেডিকেল অফিসার পদে মাসিক বেতন দেয়া হবে ২৪ হাজার টাকা।

শিক্ষাগত যোগ্যতা:-

অফিস অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। অন্যদিকে ক্লারিক্যাল এসিস্ট্যান্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের গ্র্যাজুয়েশন পাশ করে থাকতে হবে। সাথে M.S. Office এবং ইন্টারনেট সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে। পার্ট টাইম মেডিকেল পদে আবেদনের ক্ষেত্রে, MBBS গ্র্যাজুয়েট এবং এক বছরের ইন্টার্নশিপ সম্পন্ন করে থাকলেই এখানে আবেদন করা যাবে।

আবেদনের শেষ তারিখ:-

এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে হতে চলছে। তাই আপনি এখনো যদি আবেদন সম্পূর্ণ না করে থাকেন তাহলে দ্রুত আবেদন করে ফেলুন। আবেদনপত্র পাঠানোর শেষ তারিখ ২০ আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত।

    এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে অফিশিয়াল ওয়েবসাইট দেখুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে দেখে নিতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment