পশ্চিমবঙ্গের নারী ও শিশু সমাজকল্যাণ দপ্তরের তরফে কর্মী নিয়োগ | WB Govt Job Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য আবারো আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি নিয়ে হাজির হয়েছি। এই নতুন চাকরি বিজ্ঞপ্তিটি প্রকাশিত করেছে রাজ্যের চাইল্ড প্রটেকশন তথা শিশু সুরক্ষা দপ্তরের তরফে। যেখানে একাধিক শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন, দীর্ঘদিন যাবত কোনো ভালো সরকারি চাকরি প্রতীক্ষায় বসে ছিলেন তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছে। আজকে আমাদের প্রতিবেদনে পশ্চিমবঙ্গের জেলা ভিত্তিক শিশু সুরক্ষা দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। নিম্নে এই বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য যেমন আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্যগুলি আলোচনা করা হলো।

আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। তার জন্য সর্বপ্রথম আপনাকে এর অফিসের ওয়েবসাইটে গিয়ে একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে এই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনার আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে পারবে। আবেদন চলাকালীন লক্ষ্য রাখতে হবে আবেদনকারীর প্রয়োজনীয় তথ্যগুলো যাতে ভুল না হয়। ভুল হলে পরবর্তীকালে আপনার আবেদন পত্রটি বাতিল হয়ে যেতে পারে। আবেদন চলাকালীন আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার আপলোড দিতে হবে। সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

শূন্য পদের নাম:

শিশু সুরক্ষা দপ্তরে মূলত অ্যাকাউন্টে অর্থাৎ হিসাব রক্ষক পদে কর্মী নিয়োগ করা হবে।

যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট বিষয়ে গ্যাজুয়েশন কমপ্লিট করতে হবে। 

আবেদনকারীর বয়স:

এই পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে। এছাড়াও অন্যান্য সংরক্ষণ চাকরিপ্রার্থীরা সরকারের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পাবে।

মাসিক বেতন:

এখানে আবেদনের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের মাসিক বেতন ভালোই রয়েছে। সমস্ত হিসাব মিলিয়ে সর্বমোট 18,536 টাকা করে মাসিক বেতন দেয়া হবে।

প্রয়োজনীয় নথিপত্র:

এই বিজ্ঞপ্তিতে অংশগ্রহণ করতে আবেদনকারী প্রয়োজনীয় নথিপত্র গুলি হল-

১.মাধ্যমিকের এডমিট কার্ড

২.প্রয়োজনে শিক্ষাগত যোগ্যতার মার্কশিট সার্টিফিকেট।

৩.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড ও ভোটার কার্ড।

৪.রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

৫.জাতিগত সংসার পত্র, বাধ্যতামূলক নয়।

৬.এছাড়াও অন্যান্য।

আবেদনের শেষ তারিখ:

অনলাইনে এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই চলছে, তাই আপনারা এখনো আবেদনটি না করে থাকলে দ্রুত আবেদন পক্ষে অংশগ্রহণ করুন। এই আবেদনের শেষ তারিখ আগামী ৩১শে আগস্ট ২০২৩ সালে।

   এছাড়াও এই চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে এর অফিসিয়াল নোটিফিকেশন টি দেখুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশনের নিচে দেওয়া রয়েছে।

অফিসিয়াল নোটিস: CLICK HERE

এপ্লাই করুন: CLICK HERE

Leave a comment