পশ্চিমবঙ্গের নতুন করে ভলেন্টিয়ার নিয়োগ | WB New Volunteers Recruitment 2023

 পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, রাজ্যের প্রতিটি ব্লকে ব্লকে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এখানে আবেদন করতেই পারেন। এখানে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় যে ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে এখানে চাকরিপ্রার্থীদের মাসিক বেতন ১৫,০০০ কাছাকাছি দেয়া হবে। আজকে আমাদের প্রতিবেদনে ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগের বিস্তারিত তথ্য তুলে ধরা হলো। ভলেন্টিয়ার পদে আবেদন করতে হলে আপনাদের আবেদন পদ্ধতি, আবেদনের শিক্ষাগত যোগ্যতা, বয়স, মাসিক বেতন, আবেদনের শেষ তারিখ, আবেদন পাঠানোর ঠিকানা প্রভৃতি খুঁটিনাটি তথ্য গুলি নিম্নে তুলে ধরা হলো।

এমপ্লয়মেন্ট নাম্বার:-

রাজ্যে ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগের যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এই বিজ্ঞপ্তির এমপ্লয়মেন্ট নাম্বারটি হল 01(PLV)/2023

✓শূন্য পদের নাম:

রাজ্যের ব্লক ভিত্তিক যে ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে এখানে শুন্য পদের নাম হলো Para Legal Volunteer পদ।

✓মোট শূন্য পদ:

Para Legal Volunteer পদে আবেদন ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের শূন্য পদ রয়েছে একাধিক। বিজ্ঞপ্তি অনুযায়ী বর্তমানে এখানে ৩৬ টি শূন্য পদের কথা বলা রয়েছে। পরবর্তীকালে এই শূন্য পদের পরিমাণ বাড়তে পারে।

✓শিক্ষাগত যোগ্যতা:

রাজ্যের ব্লক ভিত্তিক Para Legal Volunteer পদে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বিশেষ কোনো যোগ্যতা লাগবে না। পশ্চিমবঙ্গের কোন স্বীকৃত বিদ্যালয় থেকে যেকোনো শাখায় ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস করে থাকলেই সকল চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

✓বয়স সীমা:

ভলেন্টিয়ার পদে আবেদনের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের অবশ্যই প্রাপ্ত বয়স্ক হতে হবে। ১৮ বছরের ঊর্ধ্বে সকল পশ্চিমবঙ্গের নাগরিক নারী পুরুষ নির্বিশেষে সকলে এখানে আবেদন করতে পারবে।

✓মাসিক বেতন:-

Para Legal Volunteer পদে আবেদন ক্ষেত্রে চাকরি-প্রার্থীদের দৈনিক ৫০০ টাকা বেতন দেয়া হবে। অর্থাৎ মাসিক এর বেতনের পরিমাণ দাঁড়াবে ১৫,০০০ হাজার টাকা। বর্তমানে এই বেতন দেওয়া হলেও পরবর্তীকালে ধীরে ধীরে বেতনের পরিমাণ বাড়বে।

✓আবেদন পদ্ধতি:-

এই আবেদন প্রক্রিয়া আপনাকে অফলাইনে মাধ্যমে অংশগ্রহণ করতে হবে। তার জন্য সর্ব প্রথমে আপনাকে এর অফিশিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্রটি ডাউনলোড হয়ে গেলে সেখানে উল্লেখিত আবেদনকারীর নাম ঠিকানায় শিক্ষাগত যোগ্যতা বয়স প্রকৃতি তথ্যগুলো সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদন পদ্ধতি পূরণ হয়ে গেলে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট যুক্ত করে খামে ভরে নিম্নে উল্লেখিত ঠিকানায় পাঠাতে হবে।

✓আবেদন পাঠানোর ঠিকানা:

রাজ্যের ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগের আবেদন পত্রটি আপনাদের যে ঠিকানায় পাঠাবেন সেই ঠিকানাটি হল-

The Secretary, District Legal Service Authority, Nadia, Address- ADR Centre, District Judges Court Compound, Krishnanagar, Nadia, Pin- 741101

✓আবেদনের শেষ তারিখ:

ভলেন্টিয়ার পদে আবেদন প্রক্রিয়া, ইতিমধ্যেই শুরু হয়ে গেছে তাই এখনো যারা আবেদন সম্পন্ন করেনি তারা দ্রুত তাদের আবেদন প্রক্রিয়া অংশগ্রহণ করুন। এই আবেদন প্রক্রিয়া আগামী ১২ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত চলবে।

    ভলেন্টিয়ার পদে বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত খুঁটিনাটি তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে অফিসার নোটিফিকেশনের লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি ডাউনলোড করে দেখে নিতে পারবেন।

অফিসিয়াল নোটিস: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment