পশ্চিমবঙ্গের জেলা ভিত্তিক আপার ডিভিশন ক্লার্ক নিয়োগ | WB Upper Division Clerk recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, আবারো রাজ্যে জেলা ভিত্তিক আপার ডিভিশন ক্লার্ক পদে আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি বেরিয়েছে। তাই সরকারি চাকরি নিয়ে এতদিন যারা দুশ্চিন্তায় বসে ছিলেন তাদের মুখে অবশেষে হাসি ফুটতে চলেছে। সাম্প্রতি ‌এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে হলে আপনাকে কোন রকমের লিখিত পরীক্ষা দিতে হবে না, শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ পত্র দেওয়া হবে। তবে একটি শর্ত হলো, এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থানীয় নাগরিক হয়ে থাকতে হবে। নারী-পুরুষ নির্বিশেষে সকল পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার নাগরিক এখানে আবেদন করতে পারবেন। তাই আপনি যদি এই চাকরি সম্পর্কে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনটি সম্পূর্ণ দেখুন। কারণ এই প্রতিবেদনে আমরা রাজ্যভিত্তিক আপার ডিভিশন ক্লার্ক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। 

শূন্য পদ:-

এই নিয়োগ প্রক্রিয়ায় শুন্য পদের নামটি হল আপার ডিভিশন ক্লার্ক পদ।

আবেদন পদ্ধতি:-

উক্ত পদে আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। তার জন্য সর্বপ্রথমে আবেদনকারীকে অফিসিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্রটি ডাউনলোড করার পর সেটিকে ভালোভাবে পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণের সময় আবেদনকারীর নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতা প্রাপ্ত নম্বর সঠিকভাবে বসাতে হবে। যাতে পরবর্তীকালে ডকুমেন্ট ভেরিফিকেশনের সময় কোন সমস্যায় পড়তেন না হয়। আবেদন পত্রটি পূরণ হয়ে গেলে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট যুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা অফিসিয়াল নোটিফিকেশন রয়েছে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় ডকুমেন্ট গুলি হল-

১.জন্ম প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড।

২.পরিচয় পত্র হিসেবে আধার কার্ড ও ভোটার কার্ড।

৩.প্রয়োজনে শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৫.জাতিগত সংসার পত্র, বাধ্যতামূলক নয় যদি থাকে।

বেতন:-

আপার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ পত্র পাওয়ার পর চাকরিপ্রার্থীদের ন্যূনতম ‌মাসিক বেতন ১২০০০ টাকা দেয়া হবে। এছাড়াও প্রতি বছরে এ বেতনের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকবে।

বয়স সীমা:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর। অর্থাৎ প্রাপ্তবয়স্ক সকল চাকরি প্রার্থীরাই এখানে আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা:-

এই পদে আবেদন করতে হলে আপনার একাধিক শিক্ষাগত যোগ্যতা আছে প্রয়োজন, শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। অফিসের নোটিফিকেশনের লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:-

এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে। তাই আপনি যদি এখনো আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন না করে থাকেন তাহলে আগামী ১০ এ আগষ্ট ২০২৩ তারিখের মধ্যে আবেদনটির সম্পন্ন করে ফেলুন।

    এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্যাদি জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে অফিসের নোটিফিকেশনের লিংক নিচে দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment