পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ও ব্লকে ব্লকে SDO অফিসের তরফে স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB Health Recruitment

 সুখবর সুখবর সুখবর চাকরি পাত্রের জন্য আমরা আবার হাজির হয়েছি নতুন একটি সুখবর নিয়ে আজ আমরা যে সম্বন্ধে কথা বলব সেখানে কিন্তু আবেদন করতে পারবেন মাধ্যমিক পাশ প্রার্থীরা এবং মাধ্যমিক ফেল প্রার্থীরাও কিন্তু আবেদন করতে পারবেন। আমাদের মধ্যে অনেক অনেক কেউ আছেন যারা মাধ্যমিক পাস করতে পারেনি , কিন্তু সরকারি চাকরি করার খুব ইচ্ছা তারা কিন্তু এমন সুযোগটা কখনোই হাতছাড়া করবেন না। আরেকটি সুখবর সেটা হল আপনারা শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিযুক্ত হতে পারেন কোনোরকম লিখিত পরীক্ষা ছাড়াই। তাহলে আর দেরি না করে আপনারা কোথায় এই চাকরিটি করবেন সেটা জেনে নেওয়া যায়। রাজস্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের অধীনে রাজ্যের স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে বলে রাখি এমন সূচক কিন্তু আপনারা কখনোই হাতছাড়া করবেন না তাই সম্পূর্ণ জানতে খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। 

নিয়োগকারী প্রতিষ্ঠান :- এই নিয়োগ বিজ্ঞপ্তি জারি হয়েছে রাজ্যের SDO অফিসের তরফ থেকে। SDO অফিসের অধীনে থাকা ব্লক অফিস গুলিতে স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হবে।

শূন্য পদের নাম ও সংখ্যা :- SDO অফিসের অধীনে থাকা দার্জিলিং ও মিরিক ব্লকের অধীনে থাকা উপস্বাস্থ্য কেন্দ্রো গুলিতে আশা কর্মী পদে মোট ৫৫ জন মহিলা প্রার্থীদের নিয়োগ করা হবে

 যোগ্যতা :-

* যে সকল পার্থী স্বাস্থ্য কর্মী পদে নিয়োগের জন্য আবেদন করবে তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে অথবা কোন প্রার্থী যদি মাধ্যমিক পরীক্ষায় বসে থাকে কিন্তু পাশ করতে পারেনি তাদের কেউ আবেদনযোগ্য বলে ধরা হবে, তারাও আবেদন করতে পারবে।

 

*এছাড়া মাধ্যমিক পাসের থেকেও যারা উচ্চশিক্ষিত তারাও কিন্তু এখানে আবেদন করতে পারবেন কিন্তু সেক্ষেত্রেও মাধ্যমিকের নাম্বারটাকেই বেশি প্রাধান্য দেওয়া হবে। 

 * যে সকল প্রার্থী আবেদন করবেন তাদের পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। এবং আবেদনকারী যে ব্লকের অধীনে আবেদন করবে তাকে সেই ব্লকের বাসিন্দা হতে হবে।

* যে সকল মহিলা আবেদন করবে তাদের অবশ্যই বিবাহিত/ বিবাহ বিচ্ছিন্না/বিধবা মহিলা হতে হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা নিচে দেওয়া অফিসিয়াল নোটিশে ২ টি লিঙ্ক আছে । দুটি লিঙ্ক আছে দুটি ব্লকের। আবেদনকারীরা যে ব্লকে থাকেন সেই ব্লকের অধীনে আবেদন করবেন। আবেদন করার জন্য আবেদন পত্রটি সাদা A4 পেপারে বের করে নিতে হবে। তারপর নির্ভুল ভাবে ফিলাপ করে নিতে হবে। তারপর আবেদনকারীর এক কপি পাসপোর্ট সাইজের ফটো আটকাতে হবে ও নিজস্ব সিগনেচার করতে হবে। এবং প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে একটা খামে ভরে নিচে দেওয়া ঠিকানায় নিজে গিয়ে জমা দিতে হবে। 

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- 

যে সকল প্রার্থী দার্জিলিং সদর ব্লকের অধীনে আবেদন করবে তাদের ক্ষেত্রে 👇

Office of the Block Development Officer, Sadar Darjeeling

যে সকল প্রার্থী মিরিক ব্লকের অধীনে আবেদন করবে তাদের ক্ষেত্রে 👇

Office of the Block Development Officer, Mirik .

 প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

* বয়সের প্রমাণপত্র ‌

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ রেশন কার্ড।

* পঞ্চায়েত প্রদও স্থায়ী বাসিন্দার সার্টিফিকেট।

* বিধবা দের ক্ষেত্রে স্বামীর মৃত্যুর সার্টিফিকেট। বিবাহ বিচ্ছিন্নাদের ক্ষেত্রে ডিভোর্স সার্টিফিকেট। 

* কাস্ট সাটিফিকেট।

* রিসেন্ট তোলা ছবি।

* স্বনির্ভর গোষ্ঠীর সদস্যা/লিঙ্ক ওয়ার্কার এবং প্রশিক্ষণ প্রাপ্ত রাই পদের সংশাপত্রের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

নির্বাচন প্রক্রিয়া :- এখানে প্রার্থীদের কোন রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। 

আবেদন প্রক্রিয়ার তারিখ :- অফলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়ায় জমা নেওয়া শুরু হয়েছে ২৮/০৪/২০২৩ তারিখ থেকে এবং আবেদন পত্রে জমা নেওয়া হবে ১৯/০৫/২০২৩ তারিখ পর্যন্ত। সেক্ষেত্রে আবেদনকারীকে রবিবার ও ছুটির দিন বাদ দিয়ে যেকোনো দিন বেলা ১১ টা থেকে বিকাল ৫ টার মধ্যে আবেদন পত্র জমা দিতে হবে।

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিতে পারেন।

OFFICIAL NOTICE1: CLICK HERE

OFFICIAL NOTICE 2: CLICK HERE

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment