পশ্চিমবঙ্গের জেলায় জেলায় মাধ্যমিক পাশে ক্লার্ক পদে কর্মী নিয়োগ | WB Clerk Recruitment 2023

 পশ্চিমবঙ্গ চাকরিপ্রার্থীদের জন্য আরেকটি নতুন চাকরির সুখবর নিয়ে হাজির হয়েছি। যেখানে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন যাবত কোনো ভালো চাকরির আশায় বসে ছিলেন তাহলে আবেদন করতে পারেন। এই নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে রাজ্য সরকারের জেলা দপ্তরে তরফে। যেখানে জেলা দপ্তরের ক্লার্ক‌ সহ অন্যান্য পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। নিম্নে এ চাকরির সম্পর্কে বিস্তারিত তথ্য যেমন আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, আবেদনকারীর বয়স, বেতন, আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্য আলোচনা করা হলো।

* Employment No:- রাজ্যের জেলা দপ্তরে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এই বিজ্ঞপ্তির নম্বরটি হল- 570/SW – Hug

* আবেদন পদ্ধতি:-

এই আবেদন প্রক্রিয়াটা সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে করতে হবে, তবে রাধুনী পদের জন্য আবেদন করতে হবে অফলাইনে মাধ্যমে। অনলাইনে আবেদন করার জন্য সর্ব প্রথমে আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর সর্বপ্রথম একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর সে রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আপনার আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনের সময় আবেদন প্রার্থীর নাম ঠিকানা সঠিকভাবে পূরণ করতে হবে যাতে পরবর্তীকালে ডকুমেন্ট ভেরিফিকেশন সময় কোন রকমের অসুবিধা পড়তে না হয়।

* আবেদনের শেষ তারিখ:-

এখানে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে, যা চলবে আগামী ১৪ই আগস্ট ২০২৩ তারিখ। তাই আপনি যদি এখনো আবেদন সম্পন্ন না করে থাকেন তাহলে দ্রুত আবেদন সম্পন্ন করুন।

পদের নাম:-

রাজ্য সরকারের এই নিয়োগে সর্বপ্রথম পদের নাম হল Clerk cum Compounder 

শিক্ষাগত যোগ্যতা:-

Clerk cum Compounder কদিন আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে, তার পাশাপাশি কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা সহ রেজিস্টার ফার্মাসিস্ট হতে হবে।

আবেদনকারীর বয়স:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৭ বছরের মধ্যে। তবে সংরক্ষণ থেকে চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সে ছাড় পাবেন।

মাসিক বেতন:-

এখানে সর্বোচ্চ মাসিক বেতন দেওয়া হবে ১২ হাজার টাকা।

পদের নাম:-

এই নিয়োগের দ্বিতীয় পদটির নাম হল Cook 

শিক্ষাগত যোগ্যতা:-

Cook পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে কোন স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে।

আবেদনকারীর বয়স:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণ থেকে চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

মাসিক বেতন:-

রাধুনী পদে নিয়োজিত কর্মীদের সর্বোচ্চ ১২০০০ টাকা মাসিক বেতন দেয়া হবে।

পদের নাম:-

এই নিয়োগ প্রক্রিয়ায় তৃতীয় শূন্য পদটির নাম হল Officer in Charge

শিক্ষাগত যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে Social Work, Sociology, Child Development, Human Rights Public Administration, Psychology, Psychiatry, Law, Public Health, Community Resource Management ইত্যাদি যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী প্রাপক চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনকারীর বয়স:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে ২৭ বছর থেকে ৪২ বছরের মধ্যে।

মাসিক বেতন:-

অফিসার ইনচার্জ পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন দেয়া হবে ৩৩,১০০ টাকা।

  এছাড়াও এই চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। প্রতিবেদের নিচে অফিসিয়াল নোটিফিকেশনের লিংক দেয়া হয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment